January 19, 2021

টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সাবেক এমপি অধ্যাপক শওকত মোমেন শাহজাহানের ৭ম মৃত্যুবার্ষিকী

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ ২০ জানুয়ারি ( বুধবার) টাঙ্গাইল-০৮ (বাসাইল-সখিপুর) আসনের চার ববারের সাবেক এমপি আওয়ামীলীগের বর্ষিয়ান জননেতা, তীলোত্তমা সখীপুর গড়ার কারিগর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ৭ম মৃত্যুবার্ষিকী।

এ উপলক্ষে প্রয়াত শওকত মোমেন শাহজাহান স্মৃতি সংসদ ও গবেষনা পরিষদ, তাঁর পরিবার এবং প্রতিষ্ঠিত সখীপুর আবাসিক মহিলা কলেজের পক্ষ থেকে তাঁর কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, কোরআন খানি, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

সখীপুর আবাসিক মহিলা কলেজ, সূর্য তরুণ শিক্ষাঙ্গণ স্কুল এন্ড কলেজ, বাসাইল জোবেদা-রোবেয়া মহিলা কলেজসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন তিনি এছাড়া তিনি একাধারে কবি, সাহিত্যিক, সাংবাদিক, উপন্যাসিক, নাট্যকার, ক্রিড়া সংগঠক এবং সংস্কৃতিকর্মী ছিলেন। তিনি সবশেষ ‘যুগে যুগে জন্ম নেব তোমার জন্ম দিনে’ ‘মহাত্মা শেখ হাসিনা অঞ্জলি লহ মোর’ বইটির তিনিই সম্পাদনা করেন।

তাঁর ছেলে একই আসনের সাবেক এমপি অনুপম শাহজাহান জয়, মেয়ে পূণম শারমিন ঝিলমিল, ছোট ভাই সখীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল লেবু প্রয়াত শওকত মোমেন শাহজাহানের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত: কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান টাঙ্গাইল-৮ আসনে আওয়ামী লীগ থেকে চারবার সংসদ সদস্য ও সবশেষে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত হয়েছিলেন। ২০১৪ সালের ২০ জানুয়ারি তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *