April 27, 2024, 5:56 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত। ১৭ এপ্রিল হোক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস। অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে

টাঙ্গাইলের বাসাইলে আ’লীগের অভ্যন্তরিন কোন্দল প্রকাশ্য রূপ

টাঙ্গাইলের বাসাইলে আ’লীগের অভ্যন্তরিন কোন্দল প্রকাশ্য রূপ

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের বাসাইলে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনের মাধ্য দিয়ে ক্ষমতাসীন অাওয়ামীলীগের দীর্ঘদিনের অভ্যন্তরিন কোন্দল প্রকাশ্য রূপ নিয়েছে। বিশেষ করে স্থানীয় এমপি অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের) এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নিয়েছে পাল্টাপাল্টি দুইটি সংবাদ সম্মেলনের মাধ্যমে।
সোমবার দুপুরে উপজেলা পরিষদের হলরুমে সংবাদ সম্মেলন করে এমপির বিরুদ্ধে ভূমিদস্যুদের পক্ষে নেতৃত্ব দেওয়াসহ নানা অভিযোগ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলাম। তাঁকে শারীরিকভাবে নাজেহাল বা হত্যা করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে কাজী অলিদ ইসলাম বলেন, “তিন ফসলি জমি বিনষ্ট করে ‘লেক ভিউ’ নামে ভুয়া প্রজেক্টের বিরোধিতা করায় আমার ওপর হামলা বা প্রাণনাশ হলে প্রধান আসামী হবে স্থানীয় এমপি জোয়াহেরুল ইসলাম , এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান গাউস, সাধারণ সম্পাদক মির্জা রাজিক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি কাজী শহিদুল ইসলাম এবং বাদল এন্টারপ্রাইজের ভূমিদস্যু বাদল মিয়া দায়ী থাকবেন।”

উপজেলা চেয়ারম্যান বলেন, বাসাইলে শিল্পায়ন হলে তাঁর এলাকার মানুষের কর্মসংস্থান হবে। এ ব্যাপারে তিনি সহায়তা করবেন। কিন্তু টাঙ্গাইল-বাসাইল সড়কের দক্ষিণ পাশে (কাশিলের বাহাতৈর মৌজায়) জি-টু-প্রজেক্টের নামে বাসাইলের তিন ফসলি জমির মাটি কেটে বিক্রি করতে দেওয়া হবে না। তথাকথিত ‘লেক ভিউ’ প্রতিষ্ঠায় কাশিল ইউনিয়নের সায়ের মৌজার শতাধিক একর জমির মাটি কেটে ২০-৩০ ফুট গভীর করে বিভিন্ন স্থানে বিক্রি করা হচ্ছে। মাটিবাহী ২৫-৩০ টন ডাম্প ট্রাকের চাকায় নষ্ট হচ্ছে গ্রামীণ সড়ক। ওই লেক ভিউ প্রকল্পের কাজের উদ্বোধন করেছেন স্থানীয় এমপি জোয়াহেরুল ইসলাম জোয়াহের। ‘ভূমি ব্যবস্থাপনা আইন ও প্রধানমন্ত্রীর ঘোষণা উপেক্ষা ও লঙ্ঘন করে এমপি সাহেব তিন ফসলি জমির মাটি কাটার কাজ উদ্বোধন করলেন কীভাবে?’ এমন প্রশ্ন করেন তিনি।

উপজেলা চেয়ারম্যান জানান, উপজেলা ও জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় একাধিকবার বিষয়টি উপস্থাপন করেছেন তিনি। জেলা প্রশাসকের সঙ্গেও কথা বলেছেন। তিনি ওই প্রকল্প বন্ধের আশ্বাসও দিয়েছেন। কিন্তু দৃশ্যমান কাজ হয়নি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবুও মাটি উত্তোলন বন্ধ হয়নি।

সম্মেলনে বাসাইলের কাউলজানী ইউপি চেয়ারম্যান আতাউল গনি হাবীব, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শফিউল আরিফিন খানশূর সুজন, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহীন তালুকদার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইলিয়াস জামান বাপ্পী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মলি আক্তার, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কামরান খান বিপুলসহ অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী অলিদ ইসলামের অনুসারীরা তার বিরুদ্ধে অপপ্রচার ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে ও উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নিকট স্মারকলিপি প্রদান করেন।

বাসাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মির্জা রাজিক দাবি করেন, উপজেলা চেয়ারম্যান এত দিন এ প্রকল্পের পক্ষেই ছিলেন। তাঁর স্বজনরাও এ প্রকল্পের সঙ্গে জড়িত। হঠাৎ কেন এবং কী কারণে এর বিরোধিতা করে অভিযোগ আনলেন, তা তাঁদের বোধগম্য হচ্ছে না।

সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম জোয়াহের দাবি করেন, চাঁদাবাজি করে টাকা না পাওয়ায় ক্ষোভ থেকে সংবাদ সম্মেলন করে তাঁর বিরুদ্ধে বিষোদ্গার করেছেন উপজেলা চেয়ারম্যান।

সংসদ সদস্য বলেন, চীনা প্রকল্পের একটি কারখানার মাটি ভরাটের কাজ চলছে। এলাকার উন্নয়নের কারণে তা উদ্বোধন করেছেন তিনি। প্রকল্পের সঙ্গে তাঁর কোনো সংশ্লিষ্টতা নেই। উপজেলা চেয়ারম্যান দল থেকে বহিষ্কৃত। আওয়ামী লীগসহ এলাকার লোকজন তাঁর (উপজেলা চেয়ারম্যান) ওপর ব্যাপক ক্ষুব্ধ। এ কারণে তাঁর বিরুদ্ধে সভা-সমাবেশ করেছে লোকজন।

উল্লেখ্য গত ৫ মে কাশিলে নির্মানাধীন চায়না প্রকল্প নিয়ে বিভিন্ন মহলে মিথ্যা বক্তব্য ও অপপ্রচারের দাবি এনে সংবাদ সম্মেলন করেন প্রকল্প পরিচালক জহির আহমেদ জমাদার পিন্টু।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com