June 1, 2023, 12:58 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
মানব কল্যাণ পরিষদের সাধারণ সভা ও মানবিক উৎসব অনুষ্ঠিত টাঙ্গাইল জেলা যুবলীগের কমিটি ঘোষণা সভাপতি পারভেজ ও সম্পাদক বিপ্লব শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ভালুকায় প্রতিবাদ সভা ও মানববন্ধন ভালুকায় অসংক্রামন রোগের কারণ ও প্রতিরোধে করণীয় শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা ভালুকায় জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী পালিত ভালুকায় ১০ দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালার সমাপনী বেনাপোল ইমিগ্রেশনে ভারতগামী তিন বাংলাদেশি যাত্রীর কাছ থেকে ২০ পিচ সোনার বার উদ্ধার। নির্বাচনী হলফনামায় অসঙ্গতি, বাতিল হয়ে যেতে পারে জায়েদা খাতুনের প্রার্থীতা এবং মেয়র পদ। ভালুকায় স্ত্রীকে নির্যাতনের অভিযোগে পলাতক শ্রমিক লীগের সাবেক সভাপতি ভালুকায় ডাকাতির প্রস্তুতিকালে ৯ ডাকাত গ্রেফতার যশোর পুলিশ কর্তৃক আটক অসৌজন্যমূলক আচরণে ক্ষিপ্ত হয়ে নিজ মোটরসাইকেলে আগুন। বেনাপোল সীমান্ত থেকে ১৭ পিচে (২ কেজি ৮২৯ গ্রাম ওজনের) স্বর্ণের বারসহ এক পাচারকারী আটক। প্রেমিকের সাথে বেড়াতে বের হয়ে গণধর্ষণের শিকার প্রেমিকসহ আটক তিন জন। ভালুকা উপজেলা জাতীয় পার্টির কর্মী সমাবেশ মঞ্জুরুল হক তালুকদারের মৃত্যুতে ডা: মোনাসিরের শোক প্রকাশ ভালুকায় মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত যুবলীগ নেতার দাফন সম্পন্ন বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ভারতগামী দুই পাসপোর্ট যাত্রীর পেট থেকে ৬ টি স্বর্ণের বার উদ্ধার। যশোর গৃহবধূকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড। ৮৪ লাখ চিংড়ির মাছের রেণু জব্দ, আটক দুই। ভালুকায় বিদ্যালয় ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা ভালুকায় বসতবাড়ির সীমানা প্রাচীর ভেঙে জমি দখলের চেষ্টা ১৯৭১ সালে বাংলাদেশে পাকিস্থানের গণহত্যার প্রমাণ সংগ্রহে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা বাংলাদেশে গেছে। ভালুকায় এক গাঁজা ব্যবসায়ী আটক যশোরের শার্শা ট্রেনেকাটা পড়ে যুবকের মৃত্যু। অপপ্রচার ও হুমকীর প্রতিবাদে ভেজাইল্যা সুলতান ও প্রতারক কামালকে গ্রেফতারের দাবীতে জাতীয় সাংবাদিক সংস্থার মানববন্ধন ও প্রতিবাদ সভা ভালুকায় ভূমিসেবা সপ্তাহের উদ্ধোধন ভালুকায় প্রাক নির্বাচনী উঠান বৈঠক ও গণসংযোগ ভালুকায় গণসংযোগ শুরু করেছেন হাজী রফিকুল ইসলাম জাহাঙ্গীরের মা জায়েদা খাতুনের বিরুদ্ধে দুদকে অভিযোগ। শেখ হাসিনার গাড়িবহরে হামলার আসামি গ্রেফতার।

আমেরিকার প্রেসিডেন্ট অটোগ্রাফ চাইলেন মোদীর কাছে /জাপানে জি ৭ সম্মেলনে তাবড় দেশ প্রধানরা অবাক

আমেরিকার প্রেসিডেন্ট অটোগ্রাফ চাইলেন মোদীর কাছে /জাপানে জি ৭ সম্মেলনে তাবড় দেশ প্রধানরা অবাক

মানস বন্দ্যোপাধ্যায় ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে সারা দুনিয়া তোলপাড়। এর আগেও একটি সম্মেলনে উপস্থিত বিশ্বের নেতৃবৃন্দের সঙ্গে কথোপকথনের সময় অকস্মাৎ আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন হাজির হয়ে পিছন থেকে জড়িয়ে ধরেছিলেন মোদীকে। এবার আরও উল্লেখযোগ্য ও চমকপ্রদ ঘটনা ঘটলো জাপানে। সেখানে জি ৭ সম্মেলন চলছে।  মোদী সহ অন্যান্য ৭ দেশের রাষ্ট্র প্রধানরা সেখানে হাজির হয়েছেন।আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন সবাইকে চমকে দিয়ে মোদীর কাছে গিয়ে একটি অটোগ্রাফ চাইলেন।”আপনি বিরাট জনপ্রিয়, একটা অটোগ্রাফ তো নেবই’, মোদির কাছে ‘বায়না’ বাইডেনের! অবাক দুনিয়া।

জাপানে অনুষ্ঠিত জি-৭  সম্মেলনে আমন্ত্রণ  পেয়েছে ভারত । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যেই উড়ে গেছেন সেখানে। কখনও জো বাইডেনের সঙ্গে আলিঙ্গন করছেন, কখনও বা জলেনস্কির সঙ্গে আলোচনারত দেখা গেছে মোদীকে।

জাপানের হিরোশিমায় জি-৭ বৈঠকে প্রশংসায় ভাসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর জনপ্রিয়তায় মুগ্ধতা প্রকাশ করলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজ়। এমনকি এক ধাপ এগিয়ে প্রধানমন্ত্রী মোদির অটোগ্রাফ নেবেন বলে রীতিমতো বায়না জুড়লেন বাইডেন। পুরো বিষয়টিতে হালকা মেজাজের রেশ ধরা পড়লেও, এতে আন্তর্জাতিক রাজনীতিতে ভারত এবং মোদির গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

বাইডেন মোদীর উদ্দেশ্যে আরও বলেন, ‘আপনি আমার জন্য  বাস্তবে সমস্যা সৃষ্টি করছেন। আগামী মাসে আমরা আপনার সঙ্গে ওয়াশিংটনে একটি নৈশভোজের জন্য অপেক্ষা করব। সারা দেশের সবাই আসতে চায়। আমার টিকিট শেষ হয়ে  গিয়েছে। আপনি মনে করেন আমি মজা করছি? আমার দলকে জিজ্ঞাসা করুন। আমি ফোন পাচ্ছি। এমন লোকদের কাছ থেকে কল যা আমি আগে কখনও শুনিনি। সিনেমা তারকা থেকে আত্মীয়-স্বজন সবাই। আপনি খুব জনপ্রিয়। গোটা যুক্তরাষ্ট্র আপনার জন্য অপেক্ষা করছেন।” পাশাপাশি অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী বলেন, ‘সিডনিতে ২০ হাজার মানুষের সামনে আপনি বক্তব্য রাখবেন। আমার কাছে টিকিটের জন্য বহু আবেদন আসছে।

কিছু দিন পরেই অস্ট্রেলিয়া এবং আমেরিকা সফরে যাবেন মোদি। তার আগেই কোয়াড গোষ্ঠীর দুই গুরুত্বপূর্ণ সদস্য রাষ্ট্রের প্রধানের প্রশংসা প্রধানমন্ত্রীর সফরকে আরও তাৎপর্যপূর্ণ করে তুলবে বলেই মনে করা হচ্ছে। চার সদস্যের কোয়াড গোষ্ঠীর সদস্য ভারতও। ভারত-প্রশান্ত মহাসাগরীয় এলাকায় চিনের ‘আগ্রাসন’ কমাতে এই গোষ্ঠীর ভূমিকা বড় হতে চলেছে বলেই মনে করা হচ্ছে।আন্তর্জাতিক দুনিয়ায় মোদীর এই এভারেস্ট শৃঙ্গের সম্মানে ভারতের বিরোধীদের গাত্রদাহ হতে পারে,কিন্তু এই সম্মান শীঘ্রই রস্ত্রসংঘে ভারতের জন্য নতুন কিছু তাৎপর্য বহন করে নিয়ে আসতে পারে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com