November 5, 2019

ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রায় পৌনে ২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ইনকিলাব এন্টারপ্রাইজ অ্যান্ড পাবলিকেশন্স এর পরিচালক ও ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ১। মামলায় বাহাউদ্দীনের বিরুদ্ধে ১ কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ইনকিলাব এন্টারপ্রাইজ অ্যান্ড পাবলিকেশন্স লিমিটিডের পরিচালক বাহাউদ্দীন তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ভিত্তিহীন ও মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে ৮৯ লাখ ১৯ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এছাড়া তিনি সব মিলিয়ে এক কোটি ৭০ লাখ ২৯ হাজার ৪৩৩ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তা ভোগ দখলে রেখেছেন। যা দুদক আইন, ২০০৪-এর ২৬ (২), ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

দুদক সূত্র জানায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক ২০১৬ সাল থেকে তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। এর ধারাবাহিকতায় দুদক তাকে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ প্রদান করে। এরপর ২০১৭ সালের ১ নভেম্বর তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। ঐ বিবরণীতে তিনি ১ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৬৯৫ টাকার সম্পদের তথ্য প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *