September 27, 2024, 11:24 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ময়মনসিংহ নগরে মুঠোফোন বিস্ফোরণে দগ্ধ হয়ে মারা গেছেন এক চিকিৎসক। ভালুকায় খাদ্যবান্ধব কর্মসূচির ১২৫ বস্তা চাল জব্দ আট ২ ১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা ভালুকায় বেতনের দাবীতে মহাসড়ক অবরোধ ভিনেগারের রূপকথা! সাবেক এমপি শামীম ওসমানের স্নেহভাজন আলীর বিএনপি নেতা হওয়ার খায়েশ। ধামাচাপা পড়ছে পূর্বাচলের অস্ত্র উদ্ধার মামলা ৭ বছরেও অস্ত্রের উৎস মেলেনি আওয়ামী লীগের আমলে দাপট খাটিয়ে চাকরি এখন আবার বি এনপি নেতা! হজযাত্রীর ছদ্মবেশে আর ভিক্ষুক না পাঠাতে পাকিস্তানকে কড়া বার্তা আরব সরকারের। নতুন বাংলাদেশ গড়ে তুলতে বিদেশি বন্ধুদের সহযোগিতা চেয়েছেন ড. মুহাম্মদ ইউনূস আওয়ামী লীগ বিশ্বাস করত, তারা কেয়ামতের পরেও ক্ষমতায় থাকবে’ মোদের গরব মোদের আশা, আমরি বাংলা ভাষা অনেক অজানা তথ্য শতকরা ৮০ জন বিবাহিত পুরুষ নির্যাতিত, পুরুষ নির্যাতন দমন আইনের দাবিতে মানববন্ধন। ভেঙ্গে দেয়া হলো বিকল্পধারা বাংলাদেশের জাতীয় নির্বাহী কমিটি ছাত্রদল নেতা জাইদুলকে গুলি করে হত্যা রূপগঞ্জে দাফনের ৪৮ দিন পর কবর থেকে লাশ উত্তোলন সকল ষড়যন্ত্র নস্যাৎ করে প্রয়োজনীয় সময় নিয়ে রাষ্ট্র সংস্কার করতে হবে -হামদুল্লাহ আল মেহেদী লাল জুলাই থেকে কোনো নির্মমমৃত্যু দেখত চাই না -মোমিন মেহেদী প্রতারণা এবং মিথ্যে মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন। পবিত্র ঈদুল মিলাদুন্নবী উপলক্ষে দুস্থ ও গরীব মানুষের মাঝে খাবার বিতরণ গাজীপুরের টঙ্গীতে বকেয়া বেতনের দাবিসহ বিভিন্ন দাবিতে মহাসড়কে বিক্ষোভ তীব্র যানজটের সৃষ্টি। গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারকে ২২৫ কোটি টাকা ঋণ দিয়েছিল সালমান এফ রহমানের সুপারিশে উপজেলার পর জেলা পর্যায়েও শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম পলাতক থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর নিরবতায় অস্ত্রবাজ শাহজাহান ও তার বাহিনী প্রকাশ্যে মহড়া দেয়ায় জনমনে আতংক আরজিকর কাণ্ডে তীব্র ধিক্কার এবারে সাধুসন্তরা ও প্রতিবাদে সোচ্চার সাংবাদিক আবু সাইদ মিয়ার নামে মিথ্যা মামলা তোফাজ্জল হত্যার দায়ে ৬ শিক্ষার্থীর ১৬৪ ধারায় স্বীকারুক্তিমূলক জবানবন্দি। বায়তুল মোকাররমে বর্তমান ও সাবেক খতিবের অনুসারীদের মধ্যে মারামারি। রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। গড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি ও বাঙালির সংঘর্ষ গতকাল বৃহস্পতিবার রাতভর গোলাগুলি। ঘূর্ণিঝড় বরিস ইতালির উত্তর-পূর্ব ও মধ্যাঞ্চলে আঘাত হেনেছে।

ইন্টারনেট বন্ধ থাকায় বেনাপোল রাজস্ব ঘাটতি প্রায় ১৫০ কোটি টাকা।

ইন্টারনেট বন্ধ থাকায় বেনাপোল রাজস্ব ঘাটতি প্রায় ১৫০ কোটি টাকা।

আনোয়ার হোসেন, নিজস্বপ্রতিনিধিঃ ইন্টারনেট সেবা বন্ধ থাকায় বেনাপোল স্থল বন্দর দিয়ে গত পাঁচ দিনে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ছিল। এর ফলে এই বেনাপোল স্থলবন্দরে রাজস্ব ঘাটতি হতেপারে  ১৫০ কোটি টাকা।সার্ভার বিকল থাকায় ২০গত শে জুলাই থেকে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ হয়ে যায়। সেই সময় বাংলাদেশ  ভারত সীমান্তে বিভিন্ন ধরনের পণ্য নিয়ে আটকে পড়েছিল শত শত পণ্যবাহী ট্রাক।

গতকাল রবিবার (২৮শে জুলাই) বেনাপোল সি এন্ড এফ এজেন্ট এ্যসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি খায়রুজ্জামান মধু এ তথ্য জানান।

গত বৃহস্পতিবার (২৫শে জুলাই) ইন্টারনেট সেবা চালু হলে ভারতের পেট্রাপোল  বন্দর থেকে পণ্যবাহী ট্রাক বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করে।যাহার ফলে বন্দরের কার্যক্রম স্বাভাবিক হতে শুরু হয়েছে। 

ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাকচালক শ্রী তপন কুমার বিস্বাষ বলেন, ‘ইন্টারনেট চালু হওয়ায় বেনাপোল স্হল বন্দরে পণ্য নিয়ে প্রবেশ করতে পেরেছি। গত পাঁচ দিনে এই বেনাপোল বন্দরে আসার অপেক্ষায় কয়েক হাজার হাজার ট্রাক ওপারে পেট্রাপোল বন্দরে দাঁড়িয়ে ছিল।

বেনাপোল সি এন্ড এফ ব্যবসায়ীরা জানান, সীমিত পরিসরে ইন্টারনেট সচল হওয়ায় আটকে থাকা পণ্য বন্দর থেকে খালাস হতে শুরু করেছে। তবে কাজে খুব ধীরগতি। ইন্টারনেট স্বাভাবিক না হলে বাণিজ্য পুরোদমে চালু হওয়ার কোন সুযোগ নাই।

ভারত-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মতিয়ার রহমান জানান, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৫০০থেকে ৬০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য আমদানি এবং ২০০ ট্রাক পণ্য ভারতে রফতানি হয়ে থাকে। আমদানি পণ্য থেকে দিনে সরকারের রাজস্ব আসে ৩০ কোটি টাকার মতো। গত পাঁচ দিন আমদানি বন্ধ থাকায় প্রায় ১৫০ কোটি টাকা রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়েছে সরকার।

আমদানিকারক রুনা জানান, গত পাঁচ দিনে ব্যবসায়ীরা বড় ধরনের অর্থনৈতিক ক্ষতির শিকার হয়েছেন। জরুরি কাঁচামাল সরবরাহ বন্ধ থাকায় শিল্প কলকারখানায় উৎপাদন ব্যাহত হয়েছে। বেকার হয়ে পড়েন শ্রমিকরা। অনেকের ধারণা, এতে ক্ষতি ১০০ কোটির বেশি হবে।

বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম বলেন, ‘ইন্টারনেট সেবা বন্ধ থাকায় সার্ভার বিকল ছিলো বলে। এই সময়ে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। এতে বন্দরের স্বাভাবিক বাণিজ্য স্থবির হয়ে পড়েছিল। ইন্টারনেট চালু হওয়ায় বাণিজ্যিক কার্যক্রম আবার স্বাভাবিক হতে শুরু করেছে বলে জানান

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com