September 20, 2024, 6:49 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ওয়ার্ল্ড মুসলিম কমিউনিটির আত্মপ্রকাশ শেখ হাসিনাসহ সহযোগীদের বিচার দাবি ফারুক হাসানের সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির মহাসমাবেশ সফল হওয়ায় জাতীয়তাবাদী নাগরিক দলের অভিনন্দন ভালুকা স্টুডেন্টস্‌ এসোসিয়েশন আনন্দ মোহন কলেজের কমিটি গঠন ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে।

যশোর ক্ষতিগ্রস্ত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর, হামলা চালিয়ে ফুলের ডালি তছনছ।

যশোর ক্ষতিগ্রস্ত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর, হামলা চালিয়ে ফুলের ডালি তছনছ।

নিজস্ব প্রতিনিধি যশোর: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে যশোর শহরের বকুলতলা মোড়ে হামলায় ক্ষতিগ্রস্ত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।  গত (১৫ আগস্ট) বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সংক্ষিপ্ত আয়োজনে এই শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন যশোর জেলা আওয়ামী লীগ,সদর শহর আওয়ামী লীগ, শ্রমিক লীগ ও মহিলা লীগের নেতৃবৃন্দ। আওয়ামী লীগ নেতৃবৃন্দ ম্যুরাল ত্যাগ করার পর সেখানে হামলা চালিয়ে শ্রদ্ধাঞ্জলির ফুল তছনছ করেছে একদল বিক্ষোভকারী। নির্যাতিত ছাত্র-জনতা’র ব্যানার নিয়ে এই হামলা চালানো হয়।

রাজনৈতিক পট পরিবর্তনের কারণে  গত (১৫ আগস্ট) বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে যশোরে সংক্ষিপ্ত পরিসরে ‘জাতীয় শোক দিবস’র কর্মসূচি গ্রহণ করেন জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।
আওয়ামী লীগ নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে ম্যুরাল ত্যাগ করার পর টাউন হল ময়দান থেকে ‘নির্যাতিত ছাত্র-জনতা’র ব্যানারে একটি মিছিল বঙ্গবন্ধু ম্যুরালে উপস্থিত হয়। এই মিছিল থেকে শ্রদ্ধাঞ্জলির ফুল নিয়ে ভেঙ্গে রাস্তায় ছুঁড়ে ফেলা হয়। এছাড়া, এদিন নওয়াপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে হত দ্ররিদ্যদের   বিতরণের জন্য খিচুড়ির ডেগও ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। 

গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) বেলা ১১টার পরে যশোর শহরের বকুলতলা মোড় ৫ আগস্টের পর হামলায় ক্ষতিগ্রস্ত বঙ্গবন্ধুর ম্যুরালের পাদদেশে সমবেত হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ যশোর জেলা আওয়ামী লীগ, শহর আওয়ামী লীগ, শ্রমিক লীগ ও মহিলা লীগের ব্যানারে ম্যুরালের পাদদেশে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাস, অ্যাড. মোহাম্মদ আলী রায়হান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ, উপ-দপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, সদস্য মারুফ হোসেন খোকন, প্রফেসর মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য মোবাশ্বের হোসেন বাবু, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যো¯œা আরা মিলি, মহিলা আওয়ামী লীগ নেতা হাজেরা পারভীন, জেলা যুবলীগ নেতা আজহার হোসেন স্বপন, মইনুদ্দিন মিঠু, কেরামত আলী মোল্লা, সদর মহিলা আওয়ামী লীগের সদস্য আনোয়ারা বেগম, শহর আওয়ামী লীগের আহবায়ক মাহমুদুল হাসান মিলু, শহর স্বেচ্ছাসবক লীগের আহবায়ক মাহমুদুল হাসান সুমন, আওয়ামী লীগ নেতা সৈয়দ কবির হোসেন জনি, আক্তারুজ্জামান আনোয়ার, রাসেল রানা, আবুল খায়ের, লোকমান হোসেন, মনিরুজ্জামান মনি, সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতা কবির, সাবেক ছাত্র নেতা রাজু আহমেদ, আরাফাত রহমান বাসিত, এস এম রয়েল, সাবেক ইউপি চেয়ারম্যান নাজনীন নাহার, যশোর জেলা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কোষাধ্যক্ষ মিজানুর রহমান, মাস্টার কামরুজ্জামান, আবুল ফজল মিলন, সাগর খন্দকার প্রমুখ। 

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com