September 19, 2024, 9:26 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ওয়ার্ল্ড মুসলিম কমিউনিটির আত্মপ্রকাশ শেখ হাসিনাসহ সহযোগীদের বিচার দাবি ফারুক হাসানের সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির মহাসমাবেশ সফল হওয়ায় জাতীয়তাবাদী নাগরিক দলের অভিনন্দন ভালুকা স্টুডেন্টস্‌ এসোসিয়েশন আনন্দ মোহন কলেজের কমিটি গঠন ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ নগদের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের ষড়যন্ত্র। -তানভির মিশুক বিদেশি বিনিয়োগ খুব একটা পাওয়া যাবে না, এ কারণে অভ্যন্তরীণ রাজস্বের ওপর নির্ভর করতে হবে। -অর্থ উপদেষ্টা মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অর্থ, বাণিজ্য, বিজ্ঞান, প্রযুক্তিবিষয়ক এবং পররাষ্ট্র উপদেষ্টাদ্বয়ের বৈঠক। জাতীয় লেখক উৎসব অনুষ্ঠিত আজমিরি ওসমানের অন্যতম সহযোগী সন্ত্রাসী মুরাদ এখনো অধরা সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী আমি পুতিনকে নিয়ে খুব একটা ভাবি না। -মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঢাকায় পৌঁছেছে মা‌র্কিন যুক্তরাষ্ট্রের এক‌টি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল। রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে নির্বাচনী রূপরেখা প্রকাশ করুন -জয়নুল আবদিন ফারুক স্বাস্থ্য খাত সংস্কারবিষয়ক প্যানেলের সভাপতির পদ থেকে পদত্যাগ। স্বেচ্ছাসেবকদলের কেন্দ্রীয় সভাপতির উপর হামলার প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে ও খুনি হাসিনার দ্রুত বিচারের দাবিতে খেলাফত মজলিসের গণ সমাবেশ নিখোঁজের দুই মাস পর আশুলিয়া থেকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়া প্রবাসী এক নারীর অর্ধগলিত মৃতদেহ উদ্ধার। সঠিক তথ্যপ্রমাণ ছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মামলায় কোনো সরকারি কর্মকর্তা কর্মচারীকে গ্রেফতার করা যাবে না। -পুলিশ সদর দপ্তর শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সরকারিভাবে ৪ কোটি টাকা বরাদ্দ করায় খোকন চন্দ্র দাস এর অভিনন্দন ময়মনসিংহের ভালুকায় সাবেক সংসদ সদস্য সহ ৩৯৮ জনকে আসামী করে থানায় মামলা আইভীর দুর্নীতির অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চাঁদপুরের হাজীগঞ্জে ছেলের হাতে বাবা খুন। সিইসি পদত্যাগ করায় তৈরি হয়েছে সাংবিধানিক এই প্রতিষ্ঠানে শূন্যতা, গঠনের কথা আপাতত ভাবছে না অন্তর্বর্তী সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশ ভ্রমণ সতর্কতা লেভেল ফোর কমিয়ে লেভেল থ্রিতে।

আনিস মাল ও সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবি, জাতীয় মানবাধিকার সমিতি

আনিস মাল ও সন্ত্রাসীদের গ্রেফতার করার দাবি, জাতীয় মানবাধিকার সমিতি

ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে আলোচিত আনিছ মালের নেতৃত্বে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্যসহ ৩জনের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। হাসপাতালে চিকিৎসাধীন আহতদের বক্তব্য ও মামলার অভিযোগ সূত্রে জানাগেছে, গত ৫ আগষ্ট আওয়ামীলীগ সরকারের পতনের পর ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের পর পর ৩টি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটিয়েছে ওই এলাকার চাঁদাবাজ চক্রের চিহ্নিত সন্ত্রাসী মৃত আবদুল ওয়াদুদের ছেলে বহুল আলোচিত আনিছ মাল। ঘটনার বিরণে জানাগেছে, গত ১৪ আগষ্ট ভেদুরিয়ার ব্যাংকের হাট বাজারে আনিছ মাল ও তার লোকেরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য মোঃ নোমানকে বাজার ডাকের টাকা উত্তোলনের জের ধরে পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। ২য় দফায় সন্ত্রাসী আনিছ মাল গত ৩১ আগষ্ট রাত ৯টার দিকে ওই এলাকার ব্যাবসায়ী ও সাংবাদিক নাজিম উদ্দিনকে পূর্ব শত্রুতার জের ধরে আনিছ মাল, নুরনবী, মাইনউদ্দিনসহ একটি সন্ত্রাসী চক্র নাজিম উদ্দিনের উপর অতর্কিত হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা তার পকেটে থাকা নগদ ৬০ হাজার টাকা, একটি পালসার মোটর সাইকেল ও একটি স্যামসাং মোবাইল, সাংবাদিকতার পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্সসহ ব্যবসায়ীক গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা আহত নাজিম উদ্দিনকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে ভোলা সদর থানায় একটি অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এ ব্যাপারে ভোলা সদর থানার অফিসার ইন-চার্জ মিজানুর রহমান জানান, আমি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এর পর গত ১ সেপ্টেম্বর ভেদুরিয়া ইউনিয়নের চর চটকিমারা ৭নং ওয়ার্ডের কৃষক ইউসুফ শনির উপর আনিছ মালের নেতৃত্বে হামলা চালায়, আবু, নশু মাল, গিয়াস উদ্দিন, নান্টু মালসহ একটি সন্ত্রাসী চক্র। আহত ইউসুফ শনি আরো অভিযোগ করে বলেন, তিনি মহিষের খামারের ঘরে রাখা ৩লাখ টাকা নিয়ে সমিতির কিস্তি দেয়ার জন্য বের হন। এসময় আনিছ মালের সহযোগীতায় সন্ত্রাসীরা তার পকেট থেকে ৩লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। ইউসুফ শনি এ টাকা দিতে আপত্তি করলে সন্ত্রাসীরা তাকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়া তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করেন। এ ব্যাপারে অভিযুক্ত আনিছ মালের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেণ আহত ভূক্তভোগীরা।
উক্ত ঘটনায় জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব এডভোকেট সাইফুল ইসলাম সেকুল, সাংগঠনিক সম্পাদক লায়ন আল আমিন এবং উপদেষ্টা সেলিম আহমেদ ৯ সেপ্টেম্বর সোমবার এক যুক্ত বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, জাতীয় মানবাধিকার সমিতির ভেডুরিয়া ইউনিয়নের সেক্রেটারী ও তার পরিবারের উপর এই নেক্কার জনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ইতিমধ্যে ভোলা জজ কোর্টে মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারভুক্ত আসামীদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com