October 18, 2024, 6:23 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
নারায়ণঞ্জে মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোর আদীল হত্যা মামলার আসামী বেনাপোল ইমিগ্রেশনে গ্রেফতার। ঢাকায় বসবাসরত নেপালী কমিউনিটির উদ্যোগে বন্যার্তদের জন্য অর্থ সাহায্য প্রদান ভালুকায় পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত “আবদুস সোবহান গোলাপ” একজন শীর্ষ অপরাধ ও দুর্নীতিবাজের সংক্ষিপ্ত ফিরিস্তি। শেখ হাসিনাকে গ্রেফতারে জন্য পরোয়ানা জারি। নুনের অশেষ গুন। আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই। -অ্যাডভোকেট জয়নুল আবেদীন ঐতিহাসিক বঙ্গভঙ্গ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাবেক সংসদ উপনেতা ও মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী আর নেই। ভালুকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ক্ষমতার পট পরিবর্তনে কেবল চেহারায় বদল ঘটেছে, বন্ধ হয়নি চাঁদাবাজি। মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহসড়ক অবরোধ করেছে একটি ওষুধ কোম্পানির শ্রমিকরা। ১৫ আগস্ট সহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে। গাছের উপর মানসিক ভারসাম্যহীন যুবক নামালো ফায়ার সার্ভিস শেখ হাসিনা অক্টবরের শেষের দিকে ভারত থেকে সফরে বের হবেন। চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় নুদরাত জাহান নোশিন। মেট্রোরেলে একক যাত্রার ২ লাখ টিকেট লাপাত্তা! মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, লন্ডন বিএনপি সভাপতি এম এ মালেক কলকাতার অন্যতম প্রাচীনতম দুর্গা পুজা নেতাজি সুভাষচন্দ্র বসু সহ বহু স্বনামধন্য ব্যক্তির সঙ্গে জড়িত। ভালুকায় পূজা মণ্ডপ পরিদর্শন করেন ছাত্রদলের আহবায়ক সানি বিজয়া দশমীর শুভেচ্ছা ও অভিনন্দন ভালুকায় গেস্ট হাউজ থেকে যুবকের লাশ উদ্ধার দলের প্রার্থী হতে হলে দলের প্রাথমিক সদস্য পদে অন্তত তিন বছর থাকতে হবে, সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোটে হবে। -এম সাখাওয়াত হোসেন মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম এডভোকেট আফসার আহমেদ সিদ্দিকীর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল আওয়ামী লীগ এখনো ষড়যন্ত্র করছে: ফারুক সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান, মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ। ইন্টারনেট আর্কাইভে সাইবার হামলা, ৩ কোটি পাসওয়ার্ড চুরি। সাবেক রাষ্ট্রপতি মরহুম ডা. বি. চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দু’আ মাহফিল অনুষ্ঠিত

১ যুগ পর দেশে ফিরছেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট রাকেশ রহমান

১ যুগ পর দেশে ফিরছেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট রাকেশ রহমান

বিশেষ প্রতিনিধি: ১ যুগ পর দেশে ফিরছেন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, আমার ফাঁসি চাই গ্রন্থের লেখক মরহুম বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান রেন্টুর ভাতিজা বিশিষ্ট লেখক, গবেষক ও বাংলাদেশ লেবার পার্টির যুগ্ম মহাসচিব রাকেশ রহমান ১০ অক্টোবর সকাল ৯.৩০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে লন্ডন থেকে আসবেন। তিনি গত ১ যুগ ইউরোপের ইতালিতে এবং পরবর্তীতে লন্ডনে আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে বিভিন্নভাবে অবদান রেখেছেন। তিনি পুরাতন ঢাকার (ঢাকা- ৬) ঐতিহ্যবাহী মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। এছাড়াও দক্ষিণ পাইকপারা, মিরপুর (ঢাকা ১৫) তার আরেকটি স্থায়ী ঠিকানা জন্ম থেকেই যিনি রাজনীতি দেখে, শুনে, বুঝে ও শিখে এসেছেন। তবে এক ভিন্ন ধরনের রাজনীতি সে শিখেছেন তার পরিবার থেকে। যার তিন পুরুষের কেউ কখন কোনদিনও কোন রকম দুর্নীতির সাথে জড়িত নয়।
তিনি হচ্ছেন ঢাকা-৬ আসনের সূত্রাপুর ফরাশগঞ্জ বি, কে দাস রোডস্থ এলাকার দারোগা বাড়ির নাতী। সাবেক শহীদ সোরায়ার্দী কলেজের ভি. পি, মহানগর সেন্ট্রাল “ল” কলেজের জি. এস, এক্স- রিনা টেক্সটাইল মিলস এর চেয়ারম্যান ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা ও আজীবন সদস্য ও দীর্ঘ দিন কোষাদক্ষের দায়িত্ব পালন করা মরহুম শিল্পপতি সাইদুর রহমানের এক মাত্র পুত্র এবং বহুল আলোচিত দেশে বিদেশে সারা জাগানো সত্য ও সময়ের প্রয়োজনে রাজনৈতিক বহু তথ্য নিয়ে প্রকাশিত গ্রন্থ ” আমার ফাঁসি চাই” এর লেখক মৃতঃ মুক্তিযোদ্ধা মতিউর রহমান রেন্টু ভাতিজা রাশেদুর রহমান (রাকেশ)। বাংলাদেশ সত্যের শক্তি সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক ও নাগরিক আন্দোলন (ঈরঃরুবহ গড়াব- সবহঃ) -এর কার্যকারী সদস্য। পুরান ঢাকা ও মিরপুরের তারুণ্যের প্রতীক। যিনি ক্ষমতাকে খুব কাছে থেকে দেখেও কখনও কোনদিনও ক্ষমতার অপব্যবহার করেননি বরং রাজনীতি শিক্ষতে একেবারে মাঠ কর্মীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন জাতীয় নির্বাচন ২০০১ এ।

তিনি বহু প্রত্রিকায় বহু জানা অজানা রাজনৈতিক তথ্য ছদ্ম নামে লিখেছেন রাজনৈতিক কলামে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে লিখেছেন ‘অদৃশ্যর মাঝে দেশপ্রেম’ এছাড়াও একটি ভোরের প্রতিক্ষা গ্রন্থেও তার লেখা রয়েছে। এছাড়াও তিনি লিখতে পছন্দ করেন ভালোবাসার উপন্যাস, কবিতা এবং তার পরবর্তী আকর্ষণ হিসেবে আসবে নতুন গ্রন্থ; বাংলাদেশের সাবেক দুই দেশ পরিচালকের দেশ পরিচালিনার সফলতা ও ব্যর্থতা নিয়ে। লেখক নিরাপত্তার অভাবে দীর্ঘদিন প্রবাসী হিসেবে অবস্থান করছেন ইউরোপের ইতালিতে। ইতালিতে অবস্থানরত অবস্থায় তিনি সেখানে গবঃধষ গবপপযধহরপ চৎড়মৎধস এর উপর উরঢ়ষড়সধ করেন। পরবর্তীতে তিনি লন্ডন চলে আসেন এবং সেখানে মানবাধিকার ও রাজনীতির সাথে জড়িয়ে পরেন। তার স্ত্রী নাবিহা রহমান। তিনিও বিভিন্ন সময় আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে সরাসরি প্রবাসে থেকে রাজপথে ভূমিকা রেখেছেন।
১০ অক্টোবর সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লেখক ও কলামিস্ট রাকেশ রহমানকে স্বাগত জানাবে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা’র নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এছাড়াও পুরান ঢাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গরাও তাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন। পরবর্তীতে পুরান ঢাকার ফরাজগঞ্জ বিকে দাস রোডে গণসংবর্ধনা জানাবেন এলাকাবাসী। বিকেলে তিনি যোগ দেবেন জাতীয় প্রেসক্লাবের একটি বিশেষ অনুষ্ঠানে।
বাংলাদেশ সত্যের শক্তির উদ্যোগে আগামী ১২ অক্টোবর শনিবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘নির্বাচন ও নতুন বাংলাদেশ’ শীর্ষক নাগরিক সংলাপে সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাবেক আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট আব্দুস সালাম আজাদ, এবি পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়া, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু, বিএনপির মিডিয়া সেলের সদস্য ও কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদা হাবিবা, আরাফাত রহমান কোকো স্মৃতি সংসদের সভাপতি মোঃ আলমগীর হোসেন, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহফুজুর রহমান এবং মোঃ হাফিজুর রহমান।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com