March 29, 2024, 11:13 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মহাসড়কে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ অভিযান। ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত। স্বাধীনতা দিবস সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল। যশোর ছেলের ইটের আঘাতে পিতা নিহত। যশোর মা ও মেয়ে ট্রেনের নিচেই ঝাঁপ দিয়ে আত্মহত্যা। ঢাকা-মাওয়া মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আহত ২ নিহত ১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গণমুক্তি পার্টির আহবায়ক সরকারকে একটি বিবৃতি দিয়েছেন। ভালুকায় ২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার। জন্মদিনে ৩ হাজার মানুষকে ইফতার খাওয়ালেন ডাঃ মুন। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী। মহান স্বাধীনতার শক্তির ওপর ভিত্তি করে গড়ে ওঠা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা অপ্রতিরোধ্য। নারায়ণগঞ্জে সিলভার ক্রিসেন্ট ক্লিনিকে ভূল চিকিৎসায় তরুণীর মৃত্যু, বিচার চেয়ে স্বজনদের বিক্ষোভ ভাঙচুর। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশে ফিরেছেন বিমানবন্দরে অভ্যর্থনা। টংগিবাড়ীতে যানজটে নাকাল সাধারণ মানুষ কমছে না ভোগান্তি। ভালুকায় প্রয়াত পুলিশ সদস্যদের বসতঘরে আগুন, থানায় অভিযোগ ভালুকায় রাস্তা পুনঃ নির্মাণ করণ কাজের উদ্বোধন। ভালুকায় বিদ্যুতের তার চোর চক্রের ২ সদস্য আটক। যশোর বিদেশি পিস্তল ইয়াবাসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার ৩ আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ বেনাপোল পৌর শহর ব্যাপী নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিত শীর্ষক পরামর্শ সভা। ঢাকাস্থ দেবিদ্বার কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত। চাল ডাল তেলসহ নিত্যপণ্যের দাম না কমা পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাবো। শেখ রফিকুল ইসলাম বাবলু চট্রগ্রামের ফটিকছড়িতে তারাবি নামাজ শেষে এক ব্যক্তিকে কুপিয়ে জখম। ত্রিশালে তিন পুলিশ সদস্যকে কুপিয়ে আহতের ঘটনায় গ্রেপ্তার ৩ যশোর সদর স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল বাজারে ভেজাল মাঠায় সয়লাব সাস্থ্য ঝুঁকিতে ভোক্তা। যশোর ৩ কেজি ৩শ গ্রামঃ ওজনের ৩২ পিস স্বর্ণের বারসহ আটক২আনোয়ার হোসেন। বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ীদের অভিনন্দন। শাসক নয়, সেবক হয়ে অপরাধ ও দুর্নীতির উর্ধে থেকে নগরের অধিবাসীদের সেবা করুন।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ীদের অভিনন্দন। শাসক নয়, সেবক হয়ে অপরাধ ও দুর্নীতির উর্ধে থেকে নগরের অধিবাসীদের সেবা করুন।

কথা আক্তারঃ অবশেষে শেষ হলো শ্বাসরুদ্ধকর একটি নির্বাচনী দৌড়ের। রাজধানী ঢাকার এই সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে সারা দেশের মানুষের ছিলো উৎসাহ ও উৎকণ্ঠা।

নির্বাচনকে ঘিড়ে রাজনীতির মাঠও ছিল স্বর-গড়ম। দেশের হেভিওয়েট দল দু’টির ছিলো বিভিন্ন অভিযোগ পাল্টা অভিযোগ। আবার এই নির্বাচনে ইসি. ব্যাপকভাবে ইলেক্ট্রনিক ভোটিং ম্যাশিন (ইভিএম) পদ্ধতি ব্যবহার করেন। যেটা নিয়ে পক্ষে বিপক্ষে ছিল ব্যাপক সমালোচনার ঝড়।

নির্বাচনের দিন ভোটার উপস্থিতি যদিও সকল ভোট কেন্দ্রে সমান ছিলোনা। কোথাও দেখাগেছে ভোটারদের বিশাল লাইন, আবার কোথাও স্বল্প সংখক ভোটারের উপস্থিতি থাকা ভোট কেন্দ্রও লক্ষ্যকরা যায়।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে আমাদের প্রতিনিধিদের সার্বিক পর্যবেক্ষণ থেকে জানা যায়, অল্পকিছু বিচ্ছিন্ন সংঘাত ও বিশৃঙ্খলা সংঘটিত ছাড়া এবারের নির্বাচনটি ছিলো উৎসাহ ও আনন্দে মুখরিত। ভোটারদের মধ্যে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যকরার মতো।

এ নির্বাচনে নতুন সংযোজন ইভিএম. নিয়েও ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করে। আমাদের প্রতিনিধিদের পর্যবেক্ষণে দেখা যায়যে, ইভিএম পদ্ধতি ভোটাররা স্বাচ্ছন্দে গ্রহণ করেছেন। ভোটারদের অভিমত ‘ইভিএম. খুব সহজ আধুনিক ডিজিটাল একটি সিস্টেম। এখানে কেউ ভোট নিয়ে কারচুপি করতে পারবে না। ভোটারদের নিজস্ব মতামত দিতে পারবে বলে ভোটাররা মনে করেন।

এই নির্বাচনে সমগ্র ঢাকার মধ্যে অল্প কয়েকটি ওয়ার্ডে আওয়ামীলীগের দলীয় বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে বিচ্ছিন্ন কিছু ঝুটঝামেলা এবং ছোটোখাটো দাঙ্গা হাঙ্গামা আমাদের প্রতিনিধিদের প্রতিবেদনে উঠে আসে। যাহা বর্তমান সরকারের সময়ে অনুষ্ঠিতব্য নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পায়তারা সৃষ্টি করেছে ঐসকল বিদ্রোহী বাণিজ্যিক প্রার্থীরা।

তাদের প্রড়োচনার কারণে নির্বাচনের সংবাদ সংগ্রহকারী সাংবাদিকের উপরে রক্তাক্ত নগ্ন সন্ত্রাসী হামলা হয়। এসকল বাণিজ্যিক বিদ্রোহী প্রার্থীরা দল, দেশ ও জাতির জন্য হুমকি স্বরূপ, যাহা জাতির জন্য খুবই উদ্বেগের। এদের এখনই প্রতিহত না করতে পারলে অচিরেই এইসকল দুর্নীতিবাজ, ধান্দাবাজ, বাণিজ্যিক বিদ্রোহী প্রার্থীদের কাছে দল, দেশ ও জাতি জিম্মি হয়ে যাবে। ব্যাহত হবে উন্নয়ন কার্যক্রমের ধারা।

যদিও প্রশাসন সাংবাদিকের উপরে রক্তাক্ত নগ্ন সন্ত্রাসী হামলার জন্য দ্রুত আইনি ব্যবস্থা নেয়ার আশা ব্যক্ত করেছেন। এজন্য সাধুবাদ ও অভিনন্দন জানাই পুলিশ প্রধান ও ৱ্যাব প্রধানকে, তারা স্বল্পসময়ে সাংবাদিকের উপর হামলার বিষয়টি আমলে নিয়েছেন।

প্রশাসনের কাছে আশাপোষণ করবো, আমরা যারা অপরাধ ও দুর্নীতির সংবাদ সংগ্রহের জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে সমস্যার সম্মুখীন হই, তখন প্রশাসন যদি আমাদের সর্বাত্মক সার্বিক সহযোগিতা করে তবে এমন জীবন হানিকর পরিস্থিতি থেকে নিরাপত্তার সহিত সত্য তথ্য তুলে এনে তা প্রকাশ করে প্রশাসন ও আইনি প্রক্রিয়ায় সহায়তা করতে পারবো। এবং মাদক, জঙ্গিবাদ, অপরাধ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ বিনির্মানে সহায়ক ভূমিকা রাখবে সাংবাদিক মহল।

নির্বাচনের উচ্ছাস নিয়ে শুরু করেছিলাম। অনুষ্ঠিতব্য নির্বাচন নিয়ে যতটা আলোচনা সমালোচনার ঝড় ছিলো, ততটা না হলেও এক কথায় বলতে গেলে একটি উৎসাহ উদ্দীপনামুখর সুষ্ঠ নির্বাচন উপহার দিয়েছে নির্বাচন কমিশন। এই নির্বাচনে যেমনটা ভোটার উপস্থিতির আশা ছিল তেমনটা দেখা যায়নি। তারপরেও নগরবাসী একটি ভালো নির্বাচনের অভিজ্ঞতা সংগ্রহ করছে।

যাইহোক, নির্বাচন যেমনটাই হোক। এই সিটি নির্বাচনে যেসকল প্রার্থীরা বিজয়ী হয়েছেন তাদের সবাইকে অভিনন্দন। তাদের কাছে একজন সাংবাদিক হিসেবে আশাপোষণ করবো। এই রাজধানী আমাদের সবার। নগরের নাগরিকের কাছে নিজেদের শাসক নয়, সেবক হয়ে একটি নির্ঝঞ্জাট নিরাপদ নগরী তৈরির মানসিকতা সৃষ্টি করুন। অপরাধ ও দুর্নীতি থেকে নিজেদের নিরাপদ রাখুন। বলা মুশকিল কখন কোন অপরাধ ও দুর্নীতির চিত্রে নিজেই ফেঁসে যাবেন।

সবশেষে মাতৃভাষা রক্ষার মাস ফেব্রুয়ারি। এই মাসে সকল ভাষা শহীদদের প্রতি বিনর্ম শ্রদ্ধা ও ভালোবাসা রাখছি। ভালো থাকুন, নিরাপদে থাকুন, আপনার পাশে ঘটে যাওয়া যেকোনো অপরাধ ও দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করুন। সকলের সম্মিলিত প্রতিবাদে সকল অপরাধ ও দুর্নীতিকে আমরা প্রতিহত করতে পারবো।

কথা আক্তার
পরিচালক প্রশাসন,
দুরন্ত সত্যের সন্ধানে (দুসস)

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com