March 29, 2024, 11:44 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মহাসড়কে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ অভিযান। ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত। স্বাধীনতা দিবস সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল। যশোর ছেলের ইটের আঘাতে পিতা নিহত। যশোর মা ও মেয়ে ট্রেনের নিচেই ঝাঁপ দিয়ে আত্মহত্যা। ঢাকা-মাওয়া মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আহত ২ নিহত ১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গণমুক্তি পার্টির আহবায়ক সরকারকে একটি বিবৃতি দিয়েছেন। ভালুকায় ২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার। জন্মদিনে ৩ হাজার মানুষকে ইফতার খাওয়ালেন ডাঃ মুন। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী। মহান স্বাধীনতার শক্তির ওপর ভিত্তি করে গড়ে ওঠা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা অপ্রতিরোধ্য। নারায়ণগঞ্জে সিলভার ক্রিসেন্ট ক্লিনিকে ভূল চিকিৎসায় তরুণীর মৃত্যু, বিচার চেয়ে স্বজনদের বিক্ষোভ ভাঙচুর। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশে ফিরেছেন বিমানবন্দরে অভ্যর্থনা। টংগিবাড়ীতে যানজটে নাকাল সাধারণ মানুষ কমছে না ভোগান্তি। ভালুকায় প্রয়াত পুলিশ সদস্যদের বসতঘরে আগুন, থানায় অভিযোগ ভালুকায় রাস্তা পুনঃ নির্মাণ করণ কাজের উদ্বোধন। ভালুকায় বিদ্যুতের তার চোর চক্রের ২ সদস্য আটক। যশোর বিদেশি পিস্তল ইয়াবাসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার ৩ আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ বেনাপোল পৌর শহর ব্যাপী নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিত শীর্ষক পরামর্শ সভা। ঢাকাস্থ দেবিদ্বার কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত। চাল ডাল তেলসহ নিত্যপণ্যের দাম না কমা পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাবো। শেখ রফিকুল ইসলাম বাবলু চট্রগ্রামের ফটিকছড়িতে তারাবি নামাজ শেষে এক ব্যক্তিকে কুপিয়ে জখম। ত্রিশালে তিন পুলিশ সদস্যকে কুপিয়ে আহতের ঘটনায় গ্রেপ্তার ৩ যশোর সদর স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল বাজারে ভেজাল মাঠায় সয়লাব সাস্থ্য ঝুঁকিতে ভোক্তা। যশোর ৩ কেজি ৩শ গ্রামঃ ওজনের ৩২ পিস স্বর্ণের বারসহ আটক২আনোয়ার হোসেন। বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

মেট্রোপলিটন করা হবে নারায়ণগঞ্জ জেলাকে

মেট্রোপলিটন করা হবে নারায়ণগঞ্জ জেলাকে

খুব শীঘ্রই নারায়ণগঞ্জ জেলা পুলিশকে খুব শীঘ্রই মেট্রোপলিটন করা এবং নারায়ণগঞ্জ জেলাকে ‘এ’ ক্যাটাগরির জেলা ঘোষণা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জোরালো আলাচনা হয়েছে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায়।

৯ ফেব্রুয়ারি রবিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। ২০১৬ সালের জানুয়ারি মাসে নারায়ণগঞ্জ মেট্রোপলিটন পুলিশ ইউনিট গঠনের প্রস্তাব পুলিশ সদর দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

প্রায় একই সময়ে প্রস্তাবনা দেয়ার পর গাজীপুর ও রংপুর মেট্রোপলিটন এলাকায় উন্নীত হয়। কিন্তু নারায়ণগঞ্জ মেট্রোপলিটন এলাকা করার ব্যাপারটি ঝুলে থাকে। নারায়ণগঞ্জ মেট্রোপলিটন পুলিশে একজন ডিআইজি, ২ জন অতিরিক্ত ডিআইজি, ৬ জন এসপি, ৭ জন অতিরিক্ত এসপি, ৪ জন এএসপিসহ ১২৪৮ জনবলের প্রস্তাব রয়েছে।

আইনশৃঙ্খলা সভায় পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম বলেন, ‘নারায়ণগঞ্জ একটি ঘনবসতিপূর্ণ এলাকা। নারায়ণগঞ্জ পুলিশ মেট্রোপলিটন হলে এখানকার মানুষ আরো সুযোগ-সুবিধা পাবেন। সামনে এখানে সুন্দর দিন আসবে।

গাজীপুরের মতো আগেই নারায়ণগঞ্জ মেট্রোপলিটন পুলিশ হওয়া দরকার ছিল। লোকসংখ্যার অনুপাতে নারায়ণগঞ্জে পুলিশ সদস্যের সংখ্যা অপ্রতুল। মেট্রোপলিটন পুলিশ গঠন করতে আমি আইজিপি স্যারের দৃষ্টি আকর্ষণ করবো।’ একই বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেন, ‘মেট্রোপলিটন এলাকা করতে জেলা প্রশাসন থেকে আগেই চিঠি দেওয়া হয়েছে। আমরা আবারও চিঠি দেবো।’

বিশেষ বা প্রথম শ্রেণিভুক্ত জেলা হওয়ার জন্য প্রয়োজনীয় সব সূচকেই এগিয়ে রয়েছে নারায়ণগঞ্জ। অর্থনৈতিক এবং রাজনৈতিক দিক থেকেও নারায়ণগঞ্জ গুরুত্বপূর্ণ। নদীবন্দর হিসেবে রয়েছে এ জেলার বিশেষ পরিচিতি। তারপরও নারায়ণগঞ্জ ‘বি’ ক্যাটাগরির জেলা। ঢাকার পর নারায়ণগঞ্জ সারাদেশের মধ্যে সর্বোচ্চ ভূমি উন্নয়ন কর প্রদান করে।

রফতানি আয়ের ক্ষেত্রেও এ জেলা শীর্ষে। নারায়ণগঞ্জ কোন ক্যাটাগরির জেলা তা নিয়ে বিভ্রান্তি রয়েছে। অনেক জেলা ওপরের ক্যাটাগরিতে উত্তরণের জন্য আবেদনের ক্ষেত্রে নারায়ণগঞ্জকে ‘বিশেষ’ ক্যাটাগরির বলে অভিহিত করে উদাহরণ টানে। ‘বি’ ক্যাটাগরির জেলা হওয়ায় নারায়ণগঞ্জ উন্নয়নের ক্ষেত্রে সরকারি বরাদ্দ কম পাচ্ছে।

আইনশৃঙ্খলা সভায় নারায়ণগঞ্জকে ‘এ’ ক্যাটাগরির জেলায় পরিণত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। আইনশৃঙ্খলা সভায় বক্তারা বেশ কয়েকজনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, বর্তমান ক্যাবিনেট সচিব নারায়ণগঞ্জের সন্তান। ‘এ’ ক্যাটাগরির জেলা করার ব্যাপারে তিনিও আমাদের সহযোগিতা করবেন।

‘এ’ ক্যাটাগরির জেলা করতে প্রচেষ্টা অব্যাহত করা হবে। খুব শীঘ্রই নারায়ণগঞ্জ প্রেসক্লাবের পক্ষ থেকেও ক্যাবিনেট সচিবের সাথে দেখা করে ‘এ’ ক্যাটাগরির জেলাতে উন্নিত করার ব্যাপারে দৃঢ় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সম্প্রতি জেলা প্রশাসন চাষাঢ়ায় জিয়া হলের অবৈধ মেলা উচ্ছেদ করে দিয়েছে। কিন্তু ইদানিং একটি চক্র বই মেলাসহ নানা মেলার প্রস্তাবনা নিয়ে জেলা প্রশাসনের অনুমতি লাভের জন্য ধর্ণা দিচ্ছে এমন বিষয়টিও জেলা আইনশৃঙ্খলা সভায় আলোচনায় আসে।

মেলা না বসানোর ব্যাপারে রেজ্যুলেশনের কথাটিও আলোচনায় আসে। জিয়া হলের ব্যাপারে সিদ্ধান্ত নিতে জিয়া হলের কমিটির সভা আয়োজনেরও দাবি তোলা হয়। এবং সার্বিক আলোচনার ভিত্তিতে জিয়া হলের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার উদ্যেগ গ্রহণ করার কথা বলা হয়।

শহরের বঙ্গবন্ধু সড়কসহ আশেপাশের ফুটপাত দখলমুক্ত রাখতে কোন দপ্তরের সরাসরি সংশ্লিষ্টতা না থাকলে যেঁচে কাজ করবেনা বলে জানিয়েছে পুলিশ সুপার জায়েদুল আলম। তিনি বলেন, সিটি করপোরেশন এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে পুলিশ চাইলে সাথে সাথে পুলিশ দেবো। তবে সার্বক্ষণিক ফুটপাত দখলমুক্ত রাখতে পুলিশ যেঁচে কাজ করবেনা।

সবদপ্তরের চাহিদা মোতাবেক পুলিশ পাঠানো হবে। পুলিশ একা কোন কাজ করবেনা। নদী দখল উদ্ধারে বিআইডব্লিউটিএ, অবৈধ ফুটপাত দখল উদ্ধারে সিটি করপোরেশন, যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিআরটিএ চাহিদার ভিত্তিতে সাথে সাথে পুলিশ দেয়া হবে। পুলিশের সদস্য কম থাকায় যেঁচে পুলিশ কোন কাজ এককভাবে করবেনা, কেননা পুলিশের মূল কাজ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা।

রাত সাড়ে ১০টার পর কোথাও ডিজে পার্টি হলে তা শক্তভাবে দমন করার ব্যাপারে আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিজে পার্টির নামে আকাশে আতশবাজি কিংবা হৈ হুল্লোড় করলে জানার সাথে সাথেই ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম , সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ, জেল সুপার সুভাষ কুমার ঘোষ, র‌্যাব-১১ এর এএসপি মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ-৬২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আল আমিন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম, পাবলিক প্রসিকিউটর এডভোকেটওয়াজেদ আলী খোকন, জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম, সদর ইউএনও নাহিদা বারিক, বন্দর ইউএনও শুক্লা সরকার, সোনারগাঁ ইউএনও রাকিবুর রহমান প্রমুখ।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com