March 19, 2024, 11:10 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
যশোর সদর স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল বাজারে ভেজাল মাঠায় সয়লাব সাস্থ্য ঝুঁকিতে ভোক্তা। যশোর ৩ কেজি ৩শ গ্রামঃ ওজনের ৩২ পিস স্বর্ণের বারসহ আটক২আনোয়ার হোসেন। বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন। বঙ্গবন্ধু লেখক জোট তামিজী প্রেসিডেন্ট শিহাব সেক্রেটারি জেনারেল নিত্যভোগ্য পণ্যের সিন্ডিকেট রুখতে ভোক্তাদের জাগতে হবে। পরকীয়া প্রেমিকের সাথে যোগসাজেস করে স্বামীর সম্পত্তি বিক্রির পায়তারার অভিযোগ পরিবারের। ভারত থেকে ৪০০ মেট্রিক টন আলুআমদানি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. দীন মোঃ নূরুল হক মহোদয়ের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ভালুকায় ক্ষুদ্র নৃ-গোষ্টি পরিবারের মাঝে মুরগি বিতরণ ভালুকায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন ভালুকায় কাবিটা প্রকল্পের ইটের সলিং রাস্তার ইট তুলে ফেলার অভিযোগ ইছামতী নদী থেকে ৫ কেজি ২৭০ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বারসহ এক পাচারকারীর মরদেহ উদ্ধার। ভালুকায় বাজার নিলামের কাজ সম্পন্ন সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এখন নোঙরে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ আমানউল্লাহ’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া গণমাধ্যম কর্মী তোফায়েল আহমেদের পিতার ইন্তেকাল গফরগাঁওয়ে হত্যামামলার আসামী নয়ন হত্যাকান্ডে স্বস্তি প্রকাশ করে এলাকাবাসীর মানববন্ধন ভালুকায় বিনামূল্যে চিকিৎসা প্রদান ও ঔষধ বিতরণ হঠাৎ করেই ফেসবুক ইনস্টাগ্রাম বন্ধ! যুবলীগ নেতাকে মারধরের মামলায় চেয়ারম্যান কারাগারে ধানমন্ডি সাত মসজিদ সড়কের গাউসিয়া টুইন পিক ভবনে অভিযান আটটি রেস্তোরাঁ বন্ধ। বাংলাদেশ কৃষি ব্যাংক ভালুকা শাখার মতবিনিময় সভা ভালুকায় গৃহবধূর লাশ উদ্ধার ঝুঁকিপূর্ণ ভবনের সামনে সতর্কতামূলক সাইনবোর্ড স্থাপনের নির্দেশ হাইকোর্টের। নারায়ণগঞ্জ সিটির বেশিরভাগ ভবনের অগ্নিনিরাপত্তা ছাড়পত্র নেই! গাইবান্ধায় ৪ স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে জরিমানা। চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে ভুয়া পুলিশ সুপার (এসপি) পরিচয় দেওয়া এক প্রতারককে আটক।

গুগল আপনার সার্বক্ষণিক গতিবিধি রেকর্ড করছে !

গুগল আপনার সার্বক্ষণিক গতিবিধি রেকর্ড করছে !

Google সম্পর্কে আমরা সবাই কম বেশি কিছু জানি
আর আমরা যারা Android. ব্যাবহার করি তারা সবাই Google একাউন্টও ব্যাবহার করি।

আমরা যারা Android আর Google Account ব্যাবহার করি তাদের কি কি তথ্য জানে এই Google সেটা কি আমরা জানি ?
আসুন আমরা জানি Google আমাদের কিকি তথ্য জানে !

১. গুগল সবার প্রথমেই জেনে নেয় আপনার লোকেশন, আর আপনার লোকেশন পরিবর্তন এর সাথে সাথে সেটিও  রেকোর্ড করে। গুগল ম্যাপ এ আপনার সারা দিনের চলাফেরার টাইম লাইন তৈরী করে গুগল। আর এর মাঝে কোথাও যদি ভুল করেও  ছবি তুলেন সেটাও ওই লোকেশন এর সাথেই সেভ করে গুগল যদি আপনার ডিভাইস ইন্টারনেট কানেকটেড থাকে। আর আপনি আমি গুগল ম্যাপ এর রিয়াল টাইম ট্রাফিক আপডেট দেখে রাস্তায় চলাফেরা করি এটা কিন্তু গুগল আপনার আমার লোকেশন এর উপর ডিপেন্ড করেই তৈরী করে দেয়।

২. আপনি ছবি তুললে যদি কোনো মতে ওয়াইফাই এ কানেক্টএড হন সব ছবি আপলোড হবে গুগল ফটোজ এ।

৩. আপনার ফোনে ডেটা অন করে আপনি আপনার ফোনে কি কি এপ্লিকেশন ব্যবহার করছেন, কতক্ষণ করছেন, তার ভেতরে কি করছেন সব কিছুর রেকোর্ড রাখে গুগোল। আর ঐ কোনো এপ্লিকেশন এ যদি ফটো এসে যায় আপনার অজান্তেই চলে যাবে গুগল ফটোজ এ।

৪. আপনার ফোনে কত গুলো ফোন নম্বর আছে, সেগুলো কি কি নামে সেভ করা সব নিজের ক্লাউডে রেখে দেন গুগল।

৫. আপনি কখন কাকে ফোন দিলেন, কত মিনিট কথা বললেন কোন সীম দিয়ে কথা বললেন এর সবই জানে গুগল এবং সেভ করে রাখে। কাকে ম্যাসেজ দিলেন। কোন সময় দিলেন কত ক্যারেকটার এর ম্যাসেজ দিলেন সব জেনে নেয় গুগল।

৬. ধরুন আপনি কোনো অনলাইন শপ এ কোনো প্রোডাক্ট সার্চ করলেন কিন্তু অর্ডার করলেন না। আপনি যখন কোনো থার্ড পার্টির এপ্লিকেশন ব্যবহার করেন যাতে এড শো করে। তবে ঐ প্রোডাক্ট গুলোরই এড আসবে এতো খবর রাখে গুগল।

৭.আপনি কোনো জনমে যে কোনো ব্রাউজার দিয়ে কি কি সার্চ করলেন, ট্রান্সলেট করলেন, সব সব ডেটা সেভ থাকে গুগল এর কাছে আপনার কোনো রকম অনুমিত ছাড়া।

৮.আপনি ধরুন প্লে স্টোর এ একটি গেইম সার্চ করলেন আর যার প্রোভাইডার রা গুগল এড এ টাকা খরচ করে, তবে আপনি ডেটা অন করে অন্য ছোট গেইম খেলতে গেলেও এড চলে আসবে ওই গেইম এর তাও ছবি না। একেবারে ভিডিও এড।

৯.আপনার ফোনে যদি কোনো গ্রুপ ছবিও থাকে, আর যা কিনা গুগল Photos এ আপলোড হয়ে আছে, সেই গ্রুপ ছবির ইন্ডিভিজুয়াল ক্যারেক্টার সম্পর্কে ধারণা রাখে গুগল। পরবর্তি সময়ে আপনি অন্য কোনো ছবি আপলোড করলেও ওই মানুষ গুলোকে খুঁজে দেখে গুগল আর তাদের ফেইস দিয়ে তাদের ছবি সার্চ করতে দেয় আপনাকে।

১০. গুগল এর নোটস এপ্লিকেশনে যদি আপনি কিছু একটা লিখেন সেটাও চলে যাবে গুগল এর সার্ভার এ।

১১. আপনি আপনার ফোনে কয়টায় এলার্ম দিলেন সব খবর রাখে গুগল। আপনার সঙ্গে ছায়ারমতো সঙ্গী হয়ে পাশে আছে গুগল !

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com