Contact us :

+8801911702463

E-mail :

dusos.tv@gmail.com

রাজধানী ডেমরার দুই শিশু ধর্ষণ ও হত্যা মামলায় ঢাকার একটি আদালত আজ ২ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ডেমরা এলাকার পাঁচ বছরের শিশু ফারিয়া আক্তার দোলা ও ৪ বছরের নুসরাত জাহানকে ধর্ষণ ও হত্যার দায়ে ঢাকার একটি আদালত আজ ২ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন।

আজ মঙ্গলবার ঢাকার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জয়শ্রী সমদ্দার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেছেন।

মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন, গোলাম মোস্তফা ও আজিজুল বাওয়ানী। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। জরিমানার টাকা সমহারে দুই পরিবার পাবেন। আসামিদের আজ কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে। রায় ঘোষণার পর তাদেরকে আবারও কারাগারে পাঠানো হয়েছে। আদালতের স্টোনোগ্রাফার গৌতম নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালের ৭ জানুয়ারি দুপুরে ডেমরা থানার কোনাপাড়াস্থ শাহাজালাল রোডের নাবিলা ভিলার নিচতলায় দক্ষিণ-পশ্চিম কোনে রুমে পলাশ হাওলাদারের কন্যা ভিকটিম নুসরাত জাহান এবং প্রতিবেশী ফরিদুল ইসলামের কন্যা ফারিয়া আক্তারকে লিবিসটিক দিয়া সাজাইয়া দেওয়ার প্রলোভন দেখিয়ে আসামিরা ডেকে নিয়ে যায়। এরপর রুমের দরজা বন্ধ করে মোবাইলের মাধ্যমে সাউন্ডবক্সে গান ছড়িয়ে আসামিরা শিশুদের পাশবিক নির্যাতন করে। পরে আসামি আজিজুল ভিকটিম নুসরাত জাহানকে গামছা দিয়ে শ্বাসরোধে হত্যা এবং গোলাম মোস্তফা ভিকটিম ফারিয়াকে গলা টিপে হত্যা করে। এ ঘটনায় ডেমরা থানায় নুসরাত জাহানের বাবা পলাশ হাওলাদার বাদি হয়ে একটি মামলা করেন।

২০১৯ সালের ২২ জানুয়ারি ডেমরা থানার উপ-পরিদর্শক শাহ আলম দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। একই বছর ২৩ মার্চ আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। ১৫ জনের সাক্ষ্য গ্রহণ ও আলামত বিশ্লেষণ শেষে আজ এ রায় ঘোষণা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *