October 18, 2024, 1:21 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
নারায়ণঞ্জে মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোর আদীল হত্যা মামলার আসামী বেনাপোল ইমিগ্রেশনে গ্রেফতার। ঢাকায় বসবাসরত নেপালী কমিউনিটির উদ্যোগে বন্যার্তদের জন্য অর্থ সাহায্য প্রদান ভালুকায় পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত “আবদুস সোবহান গোলাপ” একজন শীর্ষ অপরাধ ও দুর্নীতিবাজের সংক্ষিপ্ত ফিরিস্তি। শেখ হাসিনাকে গ্রেফতারে জন্য পরোয়ানা জারি। নুনের অশেষ গুন। আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই। -অ্যাডভোকেট জয়নুল আবেদীন ঐতিহাসিক বঙ্গভঙ্গ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাবেক সংসদ উপনেতা ও মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী আর নেই। ভালুকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ক্ষমতার পট পরিবর্তনে কেবল চেহারায় বদল ঘটেছে, বন্ধ হয়নি চাঁদাবাজি। মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহসড়ক অবরোধ করেছে একটি ওষুধ কোম্পানির শ্রমিকরা। ১৫ আগস্ট সহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে। গাছের উপর মানসিক ভারসাম্যহীন যুবক নামালো ফায়ার সার্ভিস শেখ হাসিনা অক্টবরের শেষের দিকে ভারত থেকে সফরে বের হবেন। চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় নুদরাত জাহান নোশিন। মেট্রোরেলে একক যাত্রার ২ লাখ টিকেট লাপাত্তা! মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, লন্ডন বিএনপি সভাপতি এম এ মালেক কলকাতার অন্যতম প্রাচীনতম দুর্গা পুজা নেতাজি সুভাষচন্দ্র বসু সহ বহু স্বনামধন্য ব্যক্তির সঙ্গে জড়িত। ভালুকায় পূজা মণ্ডপ পরিদর্শন করেন ছাত্রদলের আহবায়ক সানি বিজয়া দশমীর শুভেচ্ছা ও অভিনন্দন ভালুকায় গেস্ট হাউজ থেকে যুবকের লাশ উদ্ধার দলের প্রার্থী হতে হলে দলের প্রাথমিক সদস্য পদে অন্তত তিন বছর থাকতে হবে, সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোটে হবে। -এম সাখাওয়াত হোসেন মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম এডভোকেট আফসার আহমেদ সিদ্দিকীর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল আওয়ামী লীগ এখনো ষড়যন্ত্র করছে: ফারুক সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান, মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ। ইন্টারনেট আর্কাইভে সাইবার হামলা, ৩ কোটি পাসওয়ার্ড চুরি। সাবেক রাষ্ট্রপতি মরহুম ডা. বি. চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দু’আ মাহফিল অনুষ্ঠিত

পানি উন্নয়ন বোর্ডের অবহেলায় ২৩টি বাড়ি নদীগর্ভে বিলীন

পানি উন্নয়ন বোর্ডের অবহেলায় ২৩টি বাড়ি নদীগর্ভে বিলীন

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের অবহেলায় বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে যমুনা নদীর ভাঙনে প্রধান মন্ত্রীর দেওয়া উপহার এক মুক্তিযোদ্ধার বীরনিবাসসহ ২৩টি বাড়ি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এছাড়া আরও ছয়টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, সময়মতো পানি উন্নয়ন বোর্ড ভাঙন রোধে কাজ করলে এ অবস্থা হতো না। দীর্ঘদিন ধরে স্থানীয়রা পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষকে ভাঙন রোধে ব্যবস্থা নেওয়ার দাবি জানালেও গুরুত্বহীন ভাবে ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েই পার করেছে সময়।

আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গরিমসির কারনে গত শনিবার (৪ জুলাই) রাতে কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের বেলটিয়া উত্তরপাড়ার বঙ্গবন্ধু সেতু পূর্ব রক্ষাবাঁধ এলাকায় ভাঙন শুরু হয়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিস সূত্রে জানা যায়, সেতু কর্তৃপক্ষ বঙ্গবন্ধু সেতুপূর্ব প্রান্তে গোরিলাবাড়ি থেকে বেলটিয়া পর্যন্ত ৫০০ মিটার এলাকায় সেতু রক্ষা গাইড বাঁধের কাজ শেষ করা হয়েছে। এই বাঁধের শেষ প্রান্ত থেকেই ভাঙন শুরু হয়েছে। সেই সঙ্গে শনিবার মধ্য রাত থেকে রোববার ভোর পর্যন্ত ২৩টি বাড়ি নদী গর্ভে বিলীন হয়েছে। আরও ছয়টি বাড়ি কিছু অংশ ভাঙন কবলিত হয়েছে।

বেলটিয়া উত্তরপাড়ার নুরুল ইসলাম, আব্দুস সামাদ জানান, মধ্য রাতে হঠাৎ ভাঙন শুরু হয়। নিমিষেই বাড়িগুলো নদী গর্ভে চলে যায়। অনেকে ঘরের আসবাবপত্র সরানোর সময়ও পায়নি।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের সহকারী প্রকৌশলী এহসানুল কবীর পাভেল জানান, সম্প্রতি ৩০ কোটি টাকা ব্যয়ে বঙ্গবন্ধু সেতু রক্ষা গাইড বাঁধের নির্মাণ কাজ শেষ করা হয়। বাকি অংশটুকু পানি উন্নয়ন বোর্ড কাজ করার কথা ছিল। কিন্তু তারা তা না করে কালক্ষেপণ করেছেন।

টাঙ্গাইলের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, ভাঙন রোধে প্রাথমিকভাবে জিও ব্যাগ ফেলা হবে।

কালিহাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা শামীম আরা নিপা জানান, ভাঙনে ২৯টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে নগদ দুই হাজার টাকা ও ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম জানান, শুরুতেই পানি উন্নয়ন বোর্ড প্রয়োজনীয় ব্যবস্থা নিলে এ ভাঙন রোধ করা সম্ভব হতো। তবে ক্ষতিগ্রস্ত ২৩টি বাড়ির পরিবারদের সার্বক্ষণিক সরকারের পক্ষ থেকে সহায়তা করা হবে। আর এই ক্ষতিগ্রস্তদের মধ্যে দ্রুতই নতুন করে ঘর তৈরি করার জন্য ঢেউটিন বিতরণ করা হবে। একই সঙ্গে যাদের ঘর বা জমি সব বিলীন হয়ে গেছে তাদের জন্য ঊধ্বর্তন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com