April 28, 2024, 4:06 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব। ভালুকায় ল্যান্ডমার্ক সিটি পার্টি সেন্টার উদ্বোধন। যশোরে ইরি (বোরো)ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি। ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত।

টাঙ্গাইলে বৈরী আবহাওয়ায় পূজা মন্ডপগুলোতে উৎসবের আমেজে ভাটা

টাঙ্গাইলে বৈরী আবহাওয়ায় পূজা মন্ডপগুলোতে উৎসবের আমেজে ভাটা

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ বৈরি আবহাওয়ায় টাঙ্গাইলের পুজা মন্ডপগুলোতে ভাটা পড়ে ছে উৎসবের আমেজের। গেল বুধবার থেকে পঞ্চমীর ঘট বসার মধ্যদিয়ে শুরু হয়েছে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। আর পুঁজা শুরুর দিন সকাল থেকেই টাঙ্গাইলে শুরু হয়েছে বৃষ্টি। কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। ষষ্ঠী ও সপ্তমী পূজাতে মানুষ ঘর থেকে বাইরে বের হতে পারেনি। আকাশে কালো মেঘ জমে আছে। বৃষ্টির সাথে বইছে দমকা হাওয়া। শীতের আগমন লক্ষ্য করা যাচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে পূজারী ও ভক্তদের মাঝে পূজার উৎসবের আমেজ ম্লান হতে চলেছে। আবহাওয়ার যে পূর্বাভাস তাতে পূজা শেষ হওয়া পর্যন্ত এ বৈরী আবহাওয়া চলমান থাকতে পারে বলে জানা গেছে।

এমনিতেই মহামারি করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে সর্বত্র সীমিত পরিসরে উদযাপন হচ্ছে এবারের পূজা। প্রতিবছরের ন্যায় পূজা মন্ডপগুলোতে প্যান্ডেল তৈরি, আলোকসজ্জা, আতশবাজি, ঢাকের বাজনা, মাইক ও সাউন্ডবক্স বাজানোতে মানা হয়েছে সরকারি নির্দেশনা।
এদিকে বুধবার সকাল থেকে বৃষ্টি হওয়ায় বিভিন্ন সড়কে বৃষ্টির পানি জমে ভোগান্তিতে পড়েছে প্রতিমা দেখতে আসা দর্শনার্থীরা।

জেলায় এক হাজার ৩১ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে টাঙ্গাইল সদরে ১৮৭, কালিহাতীতে, ১৩৪, ঘাটাইলে ৪৪, মধুপুরে ৪৮, ধনবাড়ীতে ২১, গোপালপুরে ৪১, ভূঞাপুরে ৩৭, মির্জাপুরে ২০৯, বাসাইলে ৪০, সখিপুরে ২৯, দেলদুয়ারে ১২১ এবং নাগরপুরে ১২০ টি মন্ডপে পুঁজা উদযাপন হচ্ছে।

শুক্রবার রাতে ও শনিবার সকালে জেলার কয়েকটি পূজামন্ডপ ঘুরে দুর্যোগপূর্ণ আবহাওয়া ও করোনা ভাইরাসের আতঙ্কের কারনে মন্ডপগুলোতে আইনশৃঙ্খলায় নিয়োজিত নিরাপত্তা বাহিনী, আয়োজক ও পুরোহিত ছাড়া কোন দর্শনার্থী চোঁখে পড়েনি। কোনো ভক্ত না আসায় পূজার আমেজে পড়েছে ভাটা।

পুঁজারিরা জানান, প্রতি বছর দুর্গাপূজায় হাজারো দর্শনার্থীদের উপস্থিতিতে আমারা আনন্দ পাই। কিন্তু এ বছর করোনার কারণে অনেক কিছু মেনে পূজা করতে হচ্ছে। তাছাড়া গত তিনদিন ধরে বৃষ্টি হওয়ায় পূজার তেমন কোন আমেজ নেই বলে তারা জানান।

নাগরপরের হরিভক্ত পাড়া সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি বিকাশ সাহা বলেন, এ বছর সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। প্রতি বছর দুর দুরান্ত থেকে ভক্তরা আসেলও এ বছর করোনা মহামারির সাথে বৈরী আবহাওয়ার কারনে ভক্তদের উপস্থিতি নেই বললেই চলে।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি আনন্দ মোহন দে বলেন, মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে পূজা করছি। তার উপর আবহাওয়ার বৈরী আচরনের কারনে এবার পুঁজার আমেজ তেমনটা মনে হচ্ছে না।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com