January 5, 2021

উন্নয়নের যে আদর্শ নিয়ে বাংলাদেশ গড়ে উঠেছিল জিয়াউর রহমান সেই আদর্শকেই ধ্বংস করেছিল। -প্রধানমন্ত্রী

রাজনীতিবিদদের আদর্শ থাকা দরকার উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সৎ পথে থাকলে সবকিছু অর্জন করা যায়। জিয়াউর রহমান ছাত্রলীগের নেতাদের প্রলোভন দেখিয়ে দলে টানার চেষ্টা করতেন, না গেলে গুম-খুন করা হতো।

সোমবার ৪জানুয়ারি ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে এসব কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের যে আদর্শ নিয়ে বাংলাদেশ গড়ে উঠেছিল জিয়াউর রহমান সেই আদর্শকেই ধ্বংস করেছিল।

পাকিস্তান থেকে আলাদা হওয়ার পর বিএনপি-জামায়াত দেশের উন্নয়নকে ধ্বংস করেছিল। এতকিছুর পরও আমরা উন্নয়নের ধারায় ফিরে আসতে পেরেছি উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সারাবিশ্ব বাংলাদেশকে ভিন্নভাবে দেখে। আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। করোনার কারণে হয়তো আমরা একটু থমকে গেছি।

শেখ হাসিনা বলেন, ছাত্রলীগের ইতিহাস বাংলাদেশের ইতিহাস। দেশ বিরোধী যেকোন আন্দোলন সফল করতে সংগঠন দরকার। আর ছাত্রলীগ যেকোন আন্দোলনেই অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

করোনাকালীন ছাত্রলীগের নেতাকর্মীদের অবদান উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক এই মহামারির মধ্যে ছাত্রলীগ দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সংগঠনের ভূমিকাকে উজ্জ্বল করেছে।

এর আগে ৪টা ১৯ মিনিটে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *