May 14, 2024, 7:46 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি। নারায়ণগঞ্জে মামলা তুলে নিতে হুমকী দেওয়ায় ১২ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা। শার্শায় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নিতহ ১,আহত ৩ ভালুকায় পোশাক কারখানার শ্রমিকদের বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন

শার্শায় প্রধানমন্ত্রীর উপহার জমি সহ বাড়ী পেল ৫০ গৃহহীন পরিবার

শার্শায় প্রধানমন্ত্রীর উপহার জমি সহ বাড়ী পেল ৫০ গৃহহীন পরিবার

মাহমুদুল হাসান,যশোর : যশোরের শার্শা উপজেলায় আশ্রয়ন প্রকল্প -২ এর আওতায় মুজিববর্ষ উপলক্ষ্যে ৫০জন ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার পেল জমি সহ ঘর।

শনিবার (২৩ জানুয়ারী) বাংলাদেশের সকল উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৬৬ হাজার ভূমিহীন ও গৃহহীন পরিবার কে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন সম্পন্ন হয়। এর পরই শার্শা উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে ৫০জন ভূমি ও গৃহহীন পরিবারের হাতে দুই কামরা বিশিষ্ট পাকা ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি,মুক্তি যোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন,শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম খান, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা সহ এলাকার সূধী বৃন্দ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া বলেন, বাথরুম সহ দুইটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য রয়েছে টিউবওয়েল যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট। পরিবার প্রতি ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত দিয়ে কবুলিয়ত সম্পন্ন করে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব পুলক কুমার মন্ডল বলেন “মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নের জন্য উপজেলায় গৃহহীন ও ভূমিহীন ‘ক’ তালিকাভূক্ত ১১৫টি পরিবারের মধ্যে প্রাথমিক পর্যায়ে ৫০টি পরিবারকে সরকারি খাস জমিতে পাকা বাড়ি তৈরি করে দেওয়া হয়েছ।

প্রতিটি পাকা বাড়ি নির্মাণে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যায় করা হয়েছে বলে আরো জানান তিনি। সুবিধাভোগী মোশাররফ হোসেন বলেন “মুজিব বর্ষে ঘর পেয়ে আমি দারুণ খুশি, জীবনে ঘর তৈরি করে বসবাস করতে পারব তা কখনো ভাবিনি। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশে তার দির্ঘায়ু কামনা করেন সুবিধাভোগী পরিবারের সদস্যরা। এ সময় সকলের চোখে মুখে আনন্দ উচ্ছাস পরিস্ফুটিত হয়।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com