April 26, 2024, 8:55 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কার্যক্রমে অপরাধজনক কোন ঘটনা ঘটেনি ময়মনসিংহ শিল্প এলাকায়। ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি রংপুরের গঙ্গাচড়ায় অবৈধ ব্যবসায় বাধা দেওয়ায় প্রতিবেশীর উপর হামলা আহত ৩ রমেকে ভর্তি। দেশব্যাপী তিন দিনের সতর্কতামূলক হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অফিস। ভাবির ছবি এডিট করে নগ্ন ভাবে প্রচার করায় আটক দেবর। যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু। ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে ৪০ পিস স্বর্ণের বারসহ ২ জনকে আটক করেছে বিজিবি। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ও তার পরিবারের সদস্যদের উপর হামলা। নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ১০ম মহাসমাবেশ উদযাপন কমিটি গঠন। শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ ভালুকায় দিনব্যাপী প্রাণী সম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন। ভালুকায় মুজিব নগর দিবস উদযাপন। স্বামীকে ভিডিও কলে রেখে নিজ ঘরে আত্মহত্যা। ফরিদপুর সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক নিহত। ১৭ এপ্রিল হোক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রজাতন্ত্র দিবস। অনিবন্ধিত ও অবৈধ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে শরীয়তপুরে স্কুলছাত্রীকে আটকে রেখে গণধর্ষণ; আটক ৪ শাল্লায় ভিজিএফের চাল লুটপাটের অভিযোগে ইউপি সদস্যের বিরুদ্ধে মানববন্ধন। কোনাবাড়ী নছের মার্কেট এলাকায় এক অটো চালককে পিটিয়ে হ’ত্যা! ভালুকায় প্রাইভেটকারের ভিতরে ধর্ষণের ঘটনায় বিএনপি নেতার ছেলে গ্রেফতার। আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ৩ শাওয়াল ১৪৪৫ হিজরি, আজ চৈত্র সংক্রান্তি। বাঙালিকে ধর্মের আফিম খাইয়ে দূর্বল ও ধ্বংস করা হয়েছে তারই ধারাবাহিকতায় বারবার বাংলাকে টুকরো করা হয়েছে। আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ শুক্রবার ২৯শ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১২ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ২ শাওয়াল ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল, আজ বিমান চলাচল দিবস সদরঘাট টার্মিনালে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু। ঘটনায় আহত হয়েছে আরও কয়েকজন। ইসলাম ধর্মে মুসলমানদের মধ্যে যেভাবে ঈদ উৎসব উদযাপন শুরু হয়েছিল। আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ বৃহঃস্পতিবার, ২৮ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১১ এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ১ শাওয়াল ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল ময়মনসিংহ শিল্প এলাকায় শ্রমিকের শতভাগ বেতন ও ভাতা নিশ্চিত করেছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের “আলোকিত-৯৭” ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আজকের তারিখঃ বঙ্গাব্দ, হিজরী, খ্রিষ্টাব্দ। আজ বুধবার ২৭শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১০ই এপ্রিল ২০২৪ খ্রিষ্টাব্দ, ৩০ রমজান ১৪৪৫ হিজরি, বসন্ত-কাল। আজ স্বাধীন বাংলাদেশ সরকার গঠন।

টাঙ্গাইলে আওয়ামী লীগের ভয় বিদ্রোহী আর সুষ্ঠু নির্বাচনে সন্ধিহান বিএনপি!!

টাঙ্গাইলে আওয়ামী লীগের ভয় বিদ্রোহী আর সুষ্ঠু নির্বাচনে সন্ধিহান বিএনপি!!

এম শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ
অনুষ্ঠিতব্য টাঙ্গাইলের কালিহাতী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ভয় দলের বিদ্রোহী প্রার্থী আর সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানেসন্ধিহান বিএনপি। এমন পরিস্থিতির উপর দৃস্টি রেখেই প্রতীক পেয়ে প্রচার-প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নানা ধরণের প্রতিশ্রুতি দিচ্ছেন তারা। তবে পৌরসভার মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা পাল্টাপাল্টি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনেরও অভিযোগ করছেন।

এবার এ পৌরসভায় ৩ মেয়র প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুরুন্নবী সরকার, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও বর্তমান মেয়র আলী আকবর জব্বার এবং আওয়ামীলীগের বিদ্রোহী (বহিষ্কৃত) স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের মো. হুমায়ুন খালিদ।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিতরা উন্নয়নের ধারাবাহিকতা রক্ষাসহ নতুন নতুন উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। অত্যাধুনিক নাগরিকসেবা সম্পন্ন ডিজিটাল পৌরসভা গঠনের অঙ্গীকার রয়েছে তাদের। এছাড়াও পৌরসভার পানীয় জল, ড্রেনেজ ব্যবস্থা ও রাস্তাঘাটের উন্নয়নসহ দুর্নীতিমুক্ত আধুনিক ও জবাবদিহিমূলক পৌরসভা গঠনের প্রতিশ্রুতি দিচ্ছেন বিএনপি আর আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী।

সরেজমিনে জানা যায়, কালিহাতী পৌরসভায় মূলত আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। নৌকার প্রার্থী নুরুন্নবী সরকার আওয়ামী যুবলীগের উপজেলা শাখার সভাপতি। দলের ৭ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে তিনি পেয়েছেন নৌকার টিকিট। স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারির আশির্বাদও রয়েছে তার উপর। উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ উপজেলা নেতৃবৃন্দ এ পৌরসভা নির্বাচনে নৌকার পক্ষে মিটিং, মিছিলসহ সভায় অংশ নিয়ে ভোট প্রার্থনা করছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী নুরুন্নবী সরকার জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডে নৌকার ব্যাপক জোয়ার সৃষ্টি হয়েছে। আগামি ১৪ ফেব্রুয়ারি ভোটাররা তাকে নির্বাচিত করবেন। তিনি নির্বাচিত হলে পৌরবাসীর কল্যাণ এবং শান্তির জন্য সন্ত্রাস, চাঁদাবাজ, মাদকমুক্ত ও পরিকল্পিত পৌরসভা প্রতিষ্ঠা করবেন।

বিএনপি প্রার্থী আলী আকবর জব্বার জানান, ধানের শীষের প্রার্থী ও বর্তমান মেয়র কালিহাতী উপজেলা বিএনপির সহ-সভাপতি। তিনি অধুনালুপ্ত কালিহাতী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌর প্রশাসক ও দুই বারের নির্বাচিত মেয়র। তিনি দীর্ঘদিন পৌরবাসীর সেবা করেছেন। তাদের দুঃখ-দুর্দশায় পাশে দাঁড়িয়েছেন। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হলে তিনি আবারও নির্বাচিত হবেন।

তার অভিযোগ, নির্বাচনী প্রচার-প্রচারণায় আওয়ামীলীগ প্রার্থী ও তার কর্মী-সমর্থকরা উগ্রতা ও ক্ষমতার দাপট দেখাচ্ছেন। ধানের শীষের প্রচারণায় বাঁধা দিচ্ছেন, মাইক ভাংচুর করছে, মেরে ফেলার হুমকি দিচ্ছেন। অভিযোগ দিলেও রিটার্নিং অফিসার কোন ব্যবস্থা নিচ্ছেননা। এতে নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু হবে এমনটা আশা করা বাতুলতা মাত্র। তবুও তিনি নির্বাচন থেকে সরে দাঁড়াবেন না বলেও জানান তিনি।

অপর দিকে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মো. হুমায়ুন খালিদ জানান, বর্তমানে বহিষ্কৃত হলেও উপজেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন তিনি। তিনি সৎ আর আওয়ামী লীগের জন্য নিবেদিত হওয়ায় আওয়ামীলীগের বর্তমান ও সাবেক ত্যাগী নেতারা প্রকাশ্য ও গোপনে তার পক্ষে কাজ করছেন। এছাড়া পৌরসভায় তার বংশের আধিক্য বেশি। নিকটাত্মীয় ও ব্যক্তি ইমেজের কারণে তিনি সব ধরণের মানুষের কাছে পছন্দের প্রার্থী।

ভোটগ্রহণ সুষ্ঠু হলে তাকে পরাজিত করার শক্তি আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীর নেই। সততা ও ন্যায়-নীতির কারণে ভোটাররা তাকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবে।

কালিহাতী পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার রুমানা তানজিন অন্তরা জানান, নির্বাচনী প্রচারণায় বাঁধা ও গাড়ি ভাংচুরের বিষয়ে বিএনপি প্রার্থীর পক্ষ থেকে গত ১ ফেব্রুয়ারি একটি লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি ফৌজদারী কার্যবিধি লঙ্ঘন সংক্রান্ত বিধায় তিনি থানা পুলিশকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।

তিনি জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামি ১৪ ফেব্রুয়ারি এ পৌরসভায় সকলের সহযোগিতায় সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য চতুর্ধ ধাপে অনুষ্ঠেয় কালিহাতী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১০জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ পৌরসভার ১২টি কেন্দ্রে মোট ২৮ হাজার ৬৫৫জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে মহিলা ভোটার ১৪ হাজার ৬৩৯ জন আর পুরুষ ১৪ হাজার ১৬ জন।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com