May 5, 2024, 12:33 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন সুন্দরবনের আগুন এখনও জ্বলছে ফায়ার সার্ভিস পৌঁছালেও আগুনের কাছে যেতে পারেনি। সুন্দরবনের আগুন, নেভানোর চেষ্টায় বন কর্মীরা। যশোর পরকীয়া রহস্য প্রেমিকার পরিকল্পনায় খুন, অবশেষে গ্রেফতার দুই। আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ পরীক্ষার খাতায় মার্কস বেশি পেতে যৌন সম্পর্কের প্রস্তাব শিক্ষিকার। যশোর ও নড়াইল মহাসড়কের পিচ গলার ঘটনার তদন্তে দুদক। আরজেএফ’র উদ্যোগে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত। নারায়ণগঞ্জের বন্দরে সাংবাদিক বাদলকে হুমকি ও অপপ্রচারের বিরুদ্ধে ৩ জনকে আসামী করে অভিযোগ ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ। এসএসসি ও সমমানের পরীক্ষার রেজাল্ট ১২ মে রবিবার। ভালুকায় মে দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। আইবি বাংলো’র অর্থ আত্নসাতকারী সাইফুজ্জামান চুন্নু ধরাছোঁয়ার বাইরে বেনাপোলে বাস চাপায় নিহত ১ গুরুতর আহত ১। যশোরের অভয়নগর উপজেলায় ইজিবাইক ছিনতাইয়ের সময় স্থানীয়দের পিটুনিতে একজনের মৃত্যু। রাজশাহী মহানগরীর কুখ্যাত মাদক সম্রাট রাব্বি খাঁ আটক ভালুকায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার নিজকাটা খালে ভাসছে টর্পেডোর আকৃতির একটি বস্তু। জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর প্রকাশিত “ত্রিমোহনা” সহ নিজের লিখা ও সম্পাদিত বেশকিছু ব‌ই মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে উপহার দিলেন। ত্রিশালে ডাকাত দলের তিন সদস্য আটক। বেইলি রোড অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণসভা ওঅসচ্ছল পরিবারের মধ্যে আর্থিক সহায়তা বিতরণ। টংগিবাড়ী বাজারের পাশে ময়লার ভাগার ঝুঁকিতে পরিবেশ ও জনসাস্থ্য। টংগিবাড়ী উপজেলা প্রশাসন কতৃক তীব্র তাপদাহে সুপেয় পানির ব্যাবস্থা। বেনাপোল বন্দরে খালাসের অপেক্ষায় ভারত থেকে আমদানিকৃত ৩৭০ টন আলু পচন ধরতে শুরু করেছে। ভালুকায় তীব্র তাপদাহে সর্বসাধারণের মাঝে পানি ও খাবার সেলাইন বিতরণ। ভালুকায় দ্বিতীয় বিয়ে করায় ছেলের আঘাতে বাবার মৃত্যু। তীব্র গরমে খেটে খাওয়া মানুষের মাঝে খাবার সেলাইন বিতরণ করলেন ওসি কামাল। ভালুকায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন স্মারক লিপি প্রদান। ঈদগািঁও উপজেলা নির্বাচনে তিনটি পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন ১৭ জন প্রার্থী। ময়মনসিংহে আইনশৃঙ্খলা রক্ষায় ভালুকা মডেল থানা শ্রেষ্ঠত্ব।

ঈদগাঁও উপজেলার ৫টি ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনের তারিখ ঘোষনা করা হল।

ঈদগাঁও উপজেলার ৫টি ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলনের তারিখ ঘোষনা করা হল।

মুবিনুল হুদা চৌধুরী সোহাইল, জেলা প্রতিনিধি কক্সবাজার। কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের এক জরুরী সভায় ৫টি ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিলের তারিখ নির্ধারন করা হয়েছে।

ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় উক্ত সংগঠনেরপ আহবায়ক সাবেক সফল ছাত্রনেতা জনাব, মোঃ আবু তালেবের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধার সন্তান জনাব, হুমায়ুন কবির হিমুর পরিচালনায় ঈদগাঁও পাবলিক লাইব্রেরী হল রোমে ২ জুন ২০২২ ইং বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকার সময় অনুষ্ঠিত হয়।

উক্ত জরুরি সভায় ঈদগাঁও উপজেলার আওতাধীন ৫ টি ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলনের দিন নির্ধারণ করা হয়েছে। এবং নিম্নবর্ণিত তারিখের মধ্যে যে কোন উপায়ে ৫টি ইউনিয়নের কাউন্সিল শেষ করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

১২ জুন ২০২২ ঈদগাঁও উপজেলার আওতাধীন ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর পূর্বে ৭ জুন ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় কাউন্সিলর লিস্ট অনুমোদন করতে হবে। ১৩ জুন ২০২২ ইং জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন ও ৮ জুন জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় কাউন্সিলর তালিকা প্রস্তুত করতে হবে ১৪ জুন ২০২২ ইং ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিল ও ৯ জুন বর্ধিত সভার মাধ্যমে কাউন্সিলর তালিকা প্রস্তুত করতে হবে। ১৫ জুন ২০২২ ইং তারিখে পোকখালী ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন, ৯ জুন বর্ধিত সভায় কাউন্সিলর তালিকা প্রস্তুত করতে হবে সর্বশেষ ১৬ জুন ২০২২ ইং ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। উক্ত সম্মেলনে বন্যাঢ্যভাবে আয়োজন ও দলকে সুসংগঠিত করতে প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কর্মীদের নির্দেশ প্রদান করা হয়।
আগামী ৪ জুন শনিবার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে উক্ত কর্মসূচি তে বলে প্রত্যেক ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ কে মিছিল সহকারে উপস্থিত ও ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সকল নেতৃবৃন্দ কে বিকাল ৩ টায় ঈদগাঁও শহীদ মিনারে উপস্থিত থাকতে বলা হয়েছে। জরুরি সভায় যে সকল নেতৃবৃন্দ দলের মিটিং ও সভা সমাবেশে অনুপস্থিতত থাকেন তাদের কে সতর্কবার্তা প্রেরন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উক্ত জরুরি সভায় বক্তব্য রাখেন ঈদগাঁও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মোঃ মহীদুল্লাহ, ইমরুল হাসান রাশেদ (চেয়ারম্যান) , আলহাজ্ব ডাঃ শামসুল হুদা বীর মুক্তি যোদ্ধা (কমান্ডার) কক্সবাজার সদর উপজেলা কমান্ড, লুৎফর রহমান আজাদ, ডাঃ আবদুল কুদ্দুস মাখন, সেলিম বাবুল, এডঃ একরামুল হদা, জালালাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম মোর্শেদ ফরাজী – সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম, পোকখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাহের আহমেদ – ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনজুর আলম দাদা- সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ভার প্রাপ্ত সভাপতি জাফর আলম হেলালী, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, ঈদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ প্রমুখ।

জরুরি সভায় উপস্থিত ছিলেন হুমায়ুন তাহের হিমু,মুজিবুর রহমান চৌধুরী, অনুপম পাল, ওসমান গনি,মাষ্টার তারেক হাসান, আবদুর রাজ্জাক, ফরিদুল আজিম দাদা, জাহাঙ্গীর আলম জুনু,ইফতেখার আলম চৌধুরী রুমেল, নুরুল হক,আহমদ করিম সিকদার, নুরশাদ মাহমুদ, হেলাল উদ্দিন মেম্বার, ছৈয়দ আলম,উত্তম রায় পুলক, হাসান আলী, শাহনেওয়াজ শাহীন, হেলাল উদ্দিন, সাহাব উদ্দিন, শামসুল হক,ইয়াছির আরাফাত টুটুল,। ইউছুপ নবী, মোজাম্মেল হক, আমজাদ হোসেন ছোটন, রাশেদুল হক রিয়াদ, সাইফুর রহমান মামুন,এডঃ সৈয়দ হোছন, ফারুক আহমেদ, সাজ্জাদুল ইসলাম, সুমন কান্তি দে, নুরুল কবির, সাইফুল হক এম ইউপি, ডাঃ বিকাশ কান্তি দে, আহমদ শরীফ, আলী আকবর কোম্পানি তৌফিকুল ইসলাম প্রমুখ।

জরুরি সভায় আগামী ৪ জুন বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল সফল করার জন্য সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভা সমাপ্তি করা হয়।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com