May 15, 2024, 1:52 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি। নারায়ণগঞ্জে মামলা তুলে নিতে হুমকী দেওয়ায় ১২ জনের বিরুদ্ধে সাংবাদিকের মামলা। শার্শায় ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নিতহ ১,আহত ৩ ভালুকায় পোশাক কারখানার শ্রমিকদের বিভিন্ন দাবিতে মহাসড়ক অবরোধ এড. এজে মোহাম্মদ আলীর দাফন সম্পন্ন

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভায় ৯ সিদ্ধান্ত।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভায় ৯ সিদ্ধান্ত।

কোটা পূনর্বহাল আন্দোলন ও মার্কিন সম্রাজ্যবাদী প্রহসন প্রতিরোধে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভায় ৯ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১১ আগস্ট ২০২৩, শুক্রবার বিকাল ০৪ টায় ধানমন্ডি ২৭ নং বিআইএম প্রশাসনিক ভবনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় নির্বাহী সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সেলিম রেজার সঞ্চালনায় উপস্থিত নেতৃবৃন্দের আলোচনা ও প্রস্তাবনা সাপেক্ষে নিম্নোল্লেখিত সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্ত সমূহঃ (০১) ১৫ আগস্ট বেলা ১১ টায় জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পণ।

(০২) ২৬ আগস্ট ২০২৩ শনিবার চাকুরীতে কোটা পূনঃর্বহালে জেলা-মহানগর ও প্রাতিষ্টানিক ইউনিট কমান্ড এর প্রতিনিধি সম্মেলন/কনভেনশন এর মাধ্যমে সকলের মতামত সাপেক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে কর্মসূচি ও কর্মপরিকল্পনা ঘোষণা করা হবে।

(০৩) বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির ক্ষেত্রে সরকারী নির্দেশনা মানা হচ্ছেনা মর্মে অভিযোগসমূহ আমলে নিয়ে ০৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে যারা এ সংক্রান্ত সকল বিষয়াদী তদারকিতে নির্দেশনা মোতাবেক পদক্ষেপ গ্রহন ও বাস্তবায়ন করবে।

(০৪) চাকুরীতে বিদ্যমান কোটা ব্যবস্থা অনুসরণে নানা অনিয়ম ও বাস্তবায়ন না করায় সৃষ্ট জটিলতা নিরসনে ০৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে যারা এ সংক্রান্ত সকল বিষয়াদী তদারকিতে নির্দেশনা মোতাবেক পদক্ষেপ গ্রহন ও বাস্তবায়ন করবে।

(০৫) সংগঠনের গতিশীলতা বৃদ্ধি এবং অকার্যকর কমিটি পূনঃগঠনে গঠিত বিভাগীয় কমিটির দ্বায়িত্ব অর্পণ এবং আগামী ০৫ সেপ্টেম্বর এর মধ্যে রিপোর্ট জমাদানের নির্দেশ প্রদান করা হয়েছে (কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যগণ নিজ নিজ বিভাগীয় কমিটির সমন্বয়কারী/সদস্য হিসেবে বিবেচিত হবে)।

(০৬) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্যগণদের মাসিক সদস্য ফি হালনাগাদ করার নির্দেশ ও আগামী সভায় অর্থ সম্পাদক কে আর্থিক রিপোর্ট পেশ করার নির্দেশ প্রদান করা হয়েছে।

(০৭) কোটা সংস্কার আন্দোলন সহ নানা অপপ্রচারের মাধ্যমে দেশকে অস্থিতিশীল করে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে মার্কিন সম্রাজ্যবাদী তাবেদারী রাষ্ট্র বানাতে একটি পুতুল সরকার গঠনে চলমান দেশবিরোধী ষঢ়যন্ত্রের নীলনকশা ছিন্ন করে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ত্ব সুরক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে “বাংলাদেশ সুরক্ষা আন্দোলন” নামক মুভমেন্ট এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(০৮) মুক্তিযুদ্ধ ভিত্তিক সংগঠন সমূহকে সমন্বয়ের লক্ষ্যে গৃহীত উদ্যোগ সফল করণে একটি সমন্বয় কমিটি গঠিত হয়েছে। সংগঠন সমূহ অবশ্যই জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের নিবন্ধনকৃত বা নিবন্ধনকৃত সংগঠনের অনুমোদিত অঙ্গ/সহযোগী হিসেবে স্বীকৃত হতে হবে। এছাড়াও যদি কোন সমমনা সংগঠন কাজ করতে আগ্রহ পোষণ করে তাহলে উক্ত সংগঠনের নাম, ঠিকানা উল্লেখিত প্যাডে কেন্দ্রীয় নেতৃবৃন্দের তালিকা, যোগাযোগ নং সহ জীবন বৃত্তান্ত ও ব্যাংক একাউন্ট নাম্বার দিতে হবে। এছাড়া ব্যক্তিপর্যায়ে আগ্রহীগণের পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্তসহ তিন জন সনাক্তকারীর প্রত্যয়ন/সুপারিশ আবশ্যক।

আগামী ১৬ আগস্ট থেকে এ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে শুরু হবে বলে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান অবহিত করেন।

(০৯) বীর মুক্তিযোদ্ধার সন্তানদের আইডি কার্ড সংগ্রহে ওয়েব সাইডে সর্বশেষ হালনাগাদ সদস্য ফর্ম সংযোজন করা হয়েছে যা সমন্বয়ে সকল বিভাগীয় কমিটিকে তদারকির নির্দেশ প্রদান করা হলো।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভায় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সহ-সভাপতি – সাবেক সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, মাসুদ রানা মিন্টু, মাকসুদা সুলতানা ঐক্য, শাহীনুর রহমান মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক- মাধবী ইয়াসমীন রুমা, শেখ নজরুল ইসলাম, সরদার মোঃ আয়াজ, ফাহাদ ইউসুফ হোসেন প্রমিত, আলিমুল রাজি, রোকরুজ্জামান রিন্টু, সাংগঠনিক সম্পাদক মোঃ শহিদুল ইসলাম, মাহফিজুল এজাজ রানা, আব্দুল্লাহ আল মামুন, অর্থ সম্পাক আসলাম সিকদার নয়ন, দপ্তর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম, গ্রন্থণা ও প্রকাশনা – নাদেজদা ফাতেমা শিখা, বিজ্ঞান ও গবেষণা সম্পাদক মোহাম্মদ আহসান হাবীব, ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক কামরুল হাসান চৌধুরী বিপু, প্রজন্ম বিষয়ক সম্পাদক মোঃ ঝিল্লুর রহমান, উপ-দপ্তর সম্পাদক মামুন তালুকদার, উপ-প্রচার সম্পাদক শেখ হিরা আল আমিন, উপ তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিয়াউল মাহমুদ শাওন, উপ শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক মোঃ মারুফ হোসেন, উপ কৃষি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম সুমন। কেন্দ্রীয় নির্বাহী সদস্য গোলাম রব্বানী হিরু ( আহবায়ক, ঢাকা মহানগর দক্ষিণ), মীর আব্দল্লাহ আল আমিন রঞ্জন, শওকত হোসেন মিরাজ, মোঃ সাইফুল ইসলাম, জালাল উদ্দিন আহম্মেদ চৌধুরী, মাহামুদুর রহমান খান বিপ্লব, সাকিল আহাম্মদ, এ্যড: আসলাম মন্ডল, শেখ সাইফুর রহমান সুলতান, মোঃ সোয়েব হোসেন, মোঃ তৌহিদ আকরাম সৈকত, কামরুল ইসলাম রাসেল, শরিফুল আনোয়ার, জান ই মারজানা, শাহানা পার্ভীন, জোবাইরা রহমান, আমাতুন নূর (শিল্পী), সেলিনা আখতার, মোঃ নুর নবী চঞ্চল, সৈয়দা ফেরদৌসী আলম নীলা, আব্দুল হাকিম তানভীর, মোঃ মনিরুল হাসান (মনির), বদরুল আলম, ফারাজী বুলবুল রেজা, মোঃ মোস্তাফিজুর রহমান নয়ন, এস মাহমুদ রাজ্জাক অপু, মোঃ রাশেদ রানা, দেওয়ান মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ নাজিম উদ্দিন (আজমল)। কেন্দ্রীয় কার্যকরী সদস্য মোঃ এনামুল হক ভূইয়া বাদল, শেখ বিল্লাল হোসেন, লায়ন মাসুদুর রহমান, মোঃ হাফিজুর রহমান (চাঁদ), আব্দুল মাবুদ প্রমূখ।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com