May 17, 2024, 6:51 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু জাতীয় প্রেসক্লাবের সামনে অধিকার আদায় মঞ্চের আত্মপ্রকাশ ও ফারাক্কা লংমার্চ পালিত। কেশবপুর থানার ওসি ও উপজেলা চেয়ারম্যান সহ তিন জনের নামে চাঁদাবাজির মামলা। বাঙালি যাদের মনে রাখেনি, ঐতিহাসিক মহেঞ্জোদারোর আবিষ্কার কর্তা রাখালদাস বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণ দিবস ৩০মে অনলাইনে আলোচিত তনির ভয়ংকর প্রতারণা, সানভীস বাই তনি’র শোরুম সিলগালা। ভালুকায় নবনির্মিত ৩টি রাস্তার উদ্ধোধন ফেসবুক রিলস থেকে আয় করবেন যেভাবে। যশোরের শার্শায় চাচাকে হত্যার দায়ে ১১ বছর পর ভাতিজার মৃত্যুদণ্ড। ভালুকায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ চোখ বলে দিবে শরীরে আছে কতশত রোগ, জানা যাবে স্বাস্থ্যের অবস্থা! আগামী বাজেটে জলবায়ুর উপর প্রাধান্য দেওয়া জরুরি – আতিউর রহমান বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতগামী যাত্রীসুবিধা ফিঃ অনলাইনে পরিশোধ করতে হবে। দেশ সেরা যশোর শিক্ষা বোর্ড এস এস সিতে। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবি বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত। ভালুকায় আসাদুল হিমেল ও নাসিমার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসীর মানববন্ধন। ভালুকায় ডাকাতি প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক। ১৬৩ তম জন্মবার্ষিকীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি “প্রগতি”র শ্রদ্ধাঞ্জলি। ” হৃদয় মাঝে রবি” ২৫ এ বৈশাখ এর অনুষ্ঠান পঞ্চ ইউনিয়নের অসাংগঠনিক কার্যক্রম নিয়ে মুলাদীতে সমালোচনার ঝড়। যশোরের মন্দিরের স্বর্ণঅলংকারসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল চুরি। টংগিবাড়ী তে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ। ভালুকায় উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল। কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা। রেলওয়ের বর্ধিত ভাড়া প্রত্যাহার ও ঔষধের দাম কমানোর দাবিতে বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির নাগরিক বিক্ষোভ। নড়িয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা, ইউপি চেয়ারম্যান সহ আহত-৩ প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নড়িয়া’য় নির্বাচিতো হলেন যারা। ভালুকায় ধান ক্ষেতে পড়েছিলো গৃহবধূর গলাকাটা মরদেহ। নতুন করে আবাসিক গ্যাস সংযোগ দিতে চায় কোম্পানিগুলো, অবৈধ সংযোগ বন্ধ করতে না পেরে এমন প্রস্তাব। ভালুকায় সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত অবহিতকরণ সভা অনুষ্ঠিত। ০৮ মে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে দুপক্ষের প্রস্তুতি।

স্বতন্ত্র প্রার্থীর সমন্বয়কের বাড়িতে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ

স্বতন্ত্র প্রার্থীর সমন্বয়কের বাড়িতে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগ

ফাহাদ মোল্লা নিজস্ব প্রতিনিধিঃ নোয়াখালীর সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নোয়াখালী-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট শিহাব উদ্দিন শাহিনের প্রধান নির্বাচন সমন্বয়কের বাড়িতে ককটেল নিক্ষেপ ও গেইটে অগ্নি সংযোগের অভিযোগ ওঠেছে। 
শুক্রবার (২২ ডিসেম্বর) ভোর রাতের দিকে উপজেলার চর জুবলি ইউনিয়নের পশ্চিম চরজুবলি গ্রামে জাতীয় নেতা আবদুল মালেক উকিলের ছোট ছেলে ও স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচন সমন্বয়ক বাহার উদ্দিন খেলনের বাড়িতে এই ঘটনা ঘটে।

বাহার উদ্দিন খেলন বলেন, বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার বিভিন্ন এলাকায় তিনি দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহিনের ট্রাক প্রতীকে পক্ষে গণসংযোগ ও প্রচারনা শেষে বাড়িতে এসে ঘুমিয়ে পড়েন। ভোর রাতের দিকে হঠাৎ আমার বাড়ির চারদিকে ককটেল বিস্ফোরণের শব্দে  ঘুম ভেঙে যায়। পরে ঘর থেকে দেখি বাড়ির গেইটে আগুন জ্বলছে।

তিনি বলেন, ট্রাক প্রতীকের পক্ষে জনগনের গণজোয়ার দেখে নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরীর নির্দেশে তাঁর অনুসারী হানিফ চৌধুরীর নেতৃত্বে আমার বাড়িতে এই ককটেল বিস্ফোরণ ও অগ্নি সংযোগের ঘটনা ঘটানো হয়েছে।

খেলন বলেন, আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা নির্বাচনকে অংশগ্রহণ মূলক করার জন্য স্বতন্ত্র প্রার্থী হওয়ার নির্দেশ দিয়েছেন। এবাবে চলতে থাকলে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন কোনভাবেই সম্ভব নয়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। উনার বাড়ির সামনের একটু খড়ে আগুন এবং সিসিটিভি লেখা একটা লিফলেট পোড়ানো হয়েছে। তবে ককটেল বিস্ফোরণের কোন আলামত পাওয়া যায়নি।
ওসি বলেন, কে বা কাহারা এই ঘটনা ঘটিয়েছে তা তদন্ত চলছে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার দাদপুর ইউনিয়নের শ্রীপুরে একরামুল করিম চৌধুরীর নৌকা মার্কার কেন্দ্র কমিটি গঠন অনুষ্ঠানে স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহিনের ট্রাক প্রতীকের কর্মী-সমর্থকদের ঠ্যাং- ভেঙে দেওয়ার হুমকি প্রদান করেন দাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল মতিন।  হুমকি প্রদানের ভিডিও বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে ভোটারদের মাঝে সুষ্ঠু-নিরপেক্ষ ভোট নিয়ে ভিন্ন প্রতিক্রিয়া তৈরী হয়।

স্বতন্ত্র প্রার্থী শিহাব উদ্দিন শাহিন এবিষয়ে বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নির্বাচনকে অর্থবহ করার জন্য স্বতন্ত্র প্রার্থী হওয়ার নির্দেশনা দিয়েছেন। নির্বাচন কমিশনও একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু নোয়াখালী-৪ আসনে নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরী অস্ত্রধারী-মাডার মামলার আসামিদের নিয়ে ঘুরেবেড়াচ্ছেন। তাঁর সন্ত্রাসীদের দিয়ে আমার নেতাকর্মীদের প্রকাশ্যে হুমকি-দুমকি দিচ্ছেন। আজ সুবর্ণচরে আমার প্রধান নির্বাচন সমন্বয়ক জাতীয় নেতা আবদুল মালেক উকিলের ছেলে বাহার উদ্দিন খেলনের বাড়িতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আগুন দেয়া হয়।
তিনি বলেন, আমরা কোনো বিশৃঙ্খলায় জড়াবো না। আমরা চাই একটি সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন। আগামী ৭ জানুয়ারি ব্যাল্টের মাধ্যমে ভোটার রা এই সন্ত্রাসের জবাব দিবে।
নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরী বাহার উদ্দিন খেলনের অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, তিনি এত বড় নেতা নন যে, তার বাড়িতে হামলা হবে। এবিষয়ে আমি কিছুই জানিনা।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com