October 18, 2024, 5:27 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
নারায়ণঞ্জে মানব কল্যাণ পরিষদের মানবিক ও সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোর আদীল হত্যা মামলার আসামী বেনাপোল ইমিগ্রেশনে গ্রেফতার। ঢাকায় বসবাসরত নেপালী কমিউনিটির উদ্যোগে বন্যার্তদের জন্য অর্থ সাহায্য প্রদান ভালুকায় পল্লী বিদ্যুৎ সমিতির মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালিত “আবদুস সোবহান গোলাপ” একজন শীর্ষ অপরাধ ও দুর্নীতিবাজের সংক্ষিপ্ত ফিরিস্তি। শেখ হাসিনাকে গ্রেফতারে জন্য পরোয়ানা জারি। নুনের অশেষ গুন। আওয়ামী লীগের আর কোন ভবিষ্যত নেই। -অ্যাডভোকেট জয়নুল আবেদীন ঐতিহাসিক বঙ্গভঙ্গ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সাবেক সংসদ উপনেতা ও মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী আর নেই। ভালুকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ক্ষমতার পট পরিবর্তনে কেবল চেহারায় বদল ঘটেছে, বন্ধ হয়নি চাঁদাবাজি। মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহসড়ক অবরোধ করেছে একটি ওষুধ কোম্পানির শ্রমিকরা। ১৫ আগস্ট সহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে। গাছের উপর মানসিক ভারসাম্যহীন যুবক নামালো ফায়ার সার্ভিস শেখ হাসিনা অক্টবরের শেষের দিকে ভারত থেকে সফরে বের হবেন। চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চায় নুদরাত জাহান নোশিন। মেট্রোরেলে একক যাত্রার ২ লাখ টিকেট লাপাত্তা! মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, লন্ডন বিএনপি সভাপতি এম এ মালেক কলকাতার অন্যতম প্রাচীনতম দুর্গা পুজা নেতাজি সুভাষচন্দ্র বসু সহ বহু স্বনামধন্য ব্যক্তির সঙ্গে জড়িত। ভালুকায় পূজা মণ্ডপ পরিদর্শন করেন ছাত্রদলের আহবায়ক সানি বিজয়া দশমীর শুভেচ্ছা ও অভিনন্দন ভালুকায় গেস্ট হাউজ থেকে যুবকের লাশ উদ্ধার দলের প্রার্থী হতে হলে দলের প্রাথমিক সদস্য পদে অন্তত তিন বছর থাকতে হবে, সংরক্ষিত নারী আসনে সরাসরি ভোটে হবে। -এম সাখাওয়াত হোসেন মওলানা ভাসানীর কারাবরণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত মরহুম এডভোকেট আফসার আহমেদ সিদ্দিকীর ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল আওয়ামী লীগ এখনো ষড়যন্ত্র করছে: ফারুক সর্বধর্মীয় সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে শারদীয় দূর্গা পুজাকে সংহতি জানান, মুসলিম,হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান সম্প্রতি পরিষদ। ইন্টারনেট আর্কাইভে সাইবার হামলা, ৩ কোটি পাসওয়ার্ড চুরি। সাবেক রাষ্ট্রপতি মরহুম ডা. বি. চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দু’আ মাহফিল অনুষ্ঠিত

মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা।

মেদ কমাতে পাতিলেবুর উপকারিতা।

ঋতম্ভরা বন্দোপাধ্যায় কলকাতা থেকেঃ পাতিলেবু ভিটামিন C ‘র উৎস। প্রতিদিন ভিটামিন C ডায়েটে অপরিহার্য । কিন্তু এর পরিমান সিমিত। গরমকালে পাতিলেবু সস্তা ও সহজলভ্য। পাতিলেবু শুধু ওজন কমাতে সাহায্য করে না , এটি এন্টি অক্সিডেন্ট ও রোগ প্রতিরোধক। এন্টি অক্সিডেন্ট ও স্ট্রেস প্রতিরোধক। দ্রুত ওজন কমাতে এক গ্লাস জলে শশা কুচি, জলে ভেজা চিয়া সিড, পুদিনা পাতা একটা গোটা পাতিলেবুর রস সারারাত জলে ভিজিয়ে পরের দিন সকালে সেটা খেলে ওজন কমবে ও গরমে শরীর ঠান্ডা রাখবে । ক্যালোরি কমবে, শরীর হাইড্রেটেড হবে, এবং এবং গ্যাস অম্বল কমবে। এন্টি অক্সিডেন্ট বেশি থাকার কারণে মেটাবোলিজিম বাড়বে এবং ওজন কমাতে সাহায্য করবে। লেবু ও পুদিনা পাতার রসে আদার রস মিশিয়ে দিলে স্বাদ ও গুন বাড়বে। এ ধরণের রিফ্রেশিং পানীয় মেটাবোলিজিম বৃদ্ধি করে ওজন গ্রাস দ্রুত গতিতে করবে। শীতকালে এক গ্লাস হাল্কা গরম জলে এক চামচ মধু ও গোটা একটা পাতিলেবু নিংড়ে ভালো ভাবে মিশিয়ে খেলে প্রচুর উপকারিতা পাওয়া যায়।

নানা রকম বিভিন্ন মরশুমে সহজলভ্য ফল কেটে তার ওপর গোটা পাতিলেবুর রস মিশিয়ে তার ওপর বিটনুন ছড়িয়ে দিলে চমৎকার ডায়েট চার্ট তৈরি হবে । এই মিশ্রণে ভিটামিন K , ভিটামিন C , পোটাশিয়াম ও এন্টি অক্সিডেন্ট প্রচুর থাকে। এতে শরীরে সার্বিক সুস্থতা বজায় রাখে। এক কথায় পাতিলেবু আমাদের জীবনের সার্বিক সুস্থতা সংযোজন।

মেয়েদের জন্য পেট কমানোর উপায় —

১) সকালে যখন ঘুম থেকে উঠবেন এক গ্লাস গরম জল খেয়ে নিন খালি পেটে। হাল্কা গরম জল খেলে পেটের চর্বি কমে।
২) সারাদিন ভালো ভাবে নিজেকে এক্টিভ রাখুন শরীর ভালো থাকবে আর যতো যোগব্যায়াম করবেন পেট অবশ্যই কমবে ।
৩) প্রোটিন যুক্ত খাবার খান সবসময়ই ।
৪) রাতে ভালো ভাবে ঘুমানো খুবই দরকার ।
৫) হার্বাল চা পান করুন।

দ্রুত ভাবে পেটের মেদ কিভাবে কমাবেন ?

১) প্রোটিন এ ভরা জাতীয় খাবার খান।
২) ফাইবার এ ভরা জাতীয় খাবার খান।
৩) স্বাস্থ্যকর ফ্যাটি ফুড কম খান।
৪) প্রসেস্ড ফুড থেকে সাবধান।
৫) বেশি করে জল খান।
৬) ব্যালেন্সড ডায়েট করতে হবে।
৭) বাইরের খাবার কম খান।
৮) প্রেসার কে কন্ট্রোলে রাখুন।

কি খেলে ওজন তাড়াতাড়ি কমে?

নিজের ওজন কমাতে দ্রুত ভাবে , তাহলে তার জন্য খেতে হবে নিয়ম ভাবে ডায়েট হিসাবে — গাজরের রস খান যেটা খেলে আপনার ওজন দ্রুত কমাতে শুরু করবে । এটিকে রেখে দিন কারন সবসময় , কারণ এটি আপনার জন্য লাভদায়ক হবে। পালং শাকের জুস খুব ভালো যেটা সবসময় রাখবেন। এটি খেলে তাড়াতাড়ি মেদ কমবে।

দ্রুত ভাবে ওজন কমানোর ৮ রকম উপায় :

১) বেশি করে জল পান করুন। ২) চিনি থেকে দূরে থাকুন। ৩) প্রোটিন এর মাত্রা বাড়ান। ৪) হাঁটা শুরু করুন। ৫) ফাইবার খাবার এর মাত্রা বাড়ান। ৬) খাবারের মধ্যে তেলের মাত্রা কমিয়ে খান। ৭) খাওয়ার সময় আস্তে আস্তে করে খাবার খান। ৮) খাওয়ার সময় একদানা খাবার ছাড়বেন না।

দ্রুত ভাবে রোগা হওয়ার জন্য কি খাবেন ?

মোটা হওয়া থেকে নিজেকে কিভাবে বাঁচাবেন নিম্নলিখিত ভাবে মোটা থেকে মুক্তি কিভাবে পাবেন জেনে নিন তেমন কিছু খাবার — ১) স্যালাড খান, ২) লো- ক্যালোরি খাবার খান, ৩) ফাইবার সমৃদ্ধ খাবার রাখুন, ৪) চিবিয়ে খাবার খান, ৫) মধু এবং লেবু মিশিয়ে খান, ৬) দুধ জাতীয় , যেমন দই এবং মাখন খাবার খান, ৭) বাদাম জাতীয় , যেমন আখরোট এবং চিনাবাদাম খাবার খান, ৮) টক — ফল খান।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com