September 8, 2024, 1:17 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
জাতীয় সঙ্গীত নয়, অর্থনীতি নিয়ে ভাবনার আহবান নতুনধারার ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী অয়ন ওসমানের দোসর যমজ ভাই রাজিব সজিব এখনও অধরা বেনাপোল সীমান্তে বিজিবির পৃথক অভিযানে এলএসডি ও ফেনসিডিলসহ আটক ১জন সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখএর ৫৩তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। চলমান সহিংসতা, সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানীমূলক অভিযোগ ও চাকুরীচ্যুত ভালুকায় ইন্টারনেট সেবার মালামাল লুট, থানায় অভিযোগ আসন্ন দুর্গা পুজায় সেনাবাহিনী মোতায়নের সিদ্ধান্তে অভিনন্দন জানিয়েছেন ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী) সারাদেশে সংখ্যালঘুদের নির্যাতনের প্রতিবাদ ও সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে সনাতন অধিকার সুরক্ষা পরিষদ এর উদ্যেগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। দুই দেশের মধ্যে পানিবণ্টনের বিষয়টি অবশ্যই আন্তর্জাতিক আইন অনুযায়ী হতে হবে। -প্রধান উপদেষ্টা মহাভারতের চিত্রনাট্য রূপ দিয়েছিলেন উর্দু কবি রাহী মাসুম রেজা। শেখ হাসিনা সরকারের সময় রিজার্ভ শূন্যের কোটায় নেমে এসেছিল, কথাটি সত্য নয়, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর। ভারতে বসে দেশ সম্পর্কে হাসিনার সাম্প্রতিক রাজনৈতিক বক্তব্য-বিবৃতিকে অবন্ধুসুলভ আচরণ বলে বর্ণনা করেন ড. ইউনূস। অন্তত এই সরকারের সময়ে সাবধানে চলেন, সিন্ডিকেট করার চেষ্টা করবেন না। বেনাপোল রেলপথ দিয়ে ভারত থেকে পণ্য আমদানি শুরু। যশোর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ মতবিনিময় সভা। বন্যার্তদের পুনর্বাসন ফান্ডে শিক্ষকদের ১ দিনের বেতন প্রদানের আহবান নারায়ণগঞ্জ জেলা বেফাকের বেনাপোল স্থলবন্দরের দুই উপপরিচালকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ তথ্য পাচারে বরখাস্ত। বেনাপোল চেকপোস্টে যাত্রীদের টাকা ছিনতাই, কয়েকটি প্রতিষ্ঠান সিলগালা। বেনাপোল পাসপোর্টধারীদের সাথে প্রতারনায় অভিযুক্ত ৮ টি অবৈধ দোকানে তালা অনলাইন ক্যাসিনোর মাস্টার এজেন্ট মোরশেদ আলম লিপুর বাগানবাড়িতে অভিযান সাংবাদিকদের বিরুদ্ধে যত্রতত্র মামলা দায়ের বন্ধ করার প্রস্তাব দিয়েছে সম্পাদক পরিষদ। অবৈধ অস্ত্র সংগ্রহের জন্য বুধবার রাত ১২টা থেকে যৌথ বাহিনীর অভিযান শুরু ডোনাল্ড লু চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকায় আসছেন। সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ন্যায়বিচার নিশ্চিতের লক্ষ্যে আমেরিকা বাংলাদেশে একটি প্রসিকিউটোরিয়াল সার্ভিস স্থাপনে সহায়তা করার চেষ্টা করছে। -যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ। বেনাপোল চেকপোস্টে ৮ জন ভারত গামী পাসপোর্ট যাত্রীর টাকা ছিনতাই। যশোর ভ্রাম্যমাণ নিরাপদ খাদ্য পরীক্ষাগারের উদ্বোধন। যশোর সদর বিভিন্ন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। বেনাপোল স্থলবন্দরে আমদানি কম বেড়েছে রপ্তানি।

চমৎকার একটা টিপ্সে চুল সতেজ রাখার উপায়

চমৎকার একটা টিপ্সে চুল সতেজ রাখার উপায়

ঋতম্ভরা বন্দোপাধ্যায় , কলকাতা : আগের যুগে জানা যেত, কতো কিছু টিপ্স শেয়ার করার মতো দিদিমা দের থেকে। আর তার সাথে আমরা মাসিমা, কাকিমা থেকে শুনে এসেছি , মুলতানি মাটি দিয়ে চুল ধুলে পরিষ্কার থাকে আর স্ক্যাল্পের কোনও শুষ্ক ভাব থাকে না। চুলে ডিম দিলে চুল পড়া থেকে আটকায় আর খুশকি কম করে। তাই চুল রুক্ষ হওয়া থেকে আটকায় অ্যালোভেরা ।

এটি একটি প্রাকৃতিক উপাচার যে চুলের উজ্জ্বল হওয়া থেকে সাহায্য করে। একটা প্রবাদ বাক্য আছে যেটা আপনারা জানেন,  ‘ নখে তে কেশ,চিরুনি তে বেশ ‘। চিরুনি দিয়ে চুল আঁচড়ে তো থাকি আমরা , কিন্তু নখ দিয়ে চুল কে যতো বিলি কাটবেন ততো চুল ভালো থাকবে।  চমৎকার ভাবে অনেক কিছু টিপ্স জানতে পারবেন যেভাবে চুলের যত্ন সঠিক ভাবে করা যায়। অ্যালোভেরা আমাদের চুল কে মসৃণ রাখে তাই এটি খুবই উপকারি আমাদের চুলের জন্য।  চুলের স্ক্যাল্পে লাগালে খুশকির মতো জীবাণু কে মারতে সাহায্য করে। চুলের প্রচুর অযত্ন হয় আমাদের স্ক্যাল্প উষ্ক শুষ্ক হয়ে যায় চুল পড়ে যায়। কত কিছু করি আমরা চুল যত্ন রাখার জন্য।  চুল কে যত্ন রাখতে গেলে অনেক কিছু আমাদের মানতে হবে যেমন বেশি শ্যাম্পু করা ভালো না। সপ্তাহে দু কি তিন দিন শ্যাম্পু করুন তবে তেল লাগান বেশি করে রোজ এতে চুলের গোড়া শক্ত থাকে। চুলের প্রকৃত রহস্য হলো কেশর ব্যবহার করে এর বর্ণ ও স্বাস্থ্য উজ্জ্বল হয়। কেশর আমাদের চুল কে মজবুত রাখতে এবং পড়ার সমস্যা থেকেও সাহায্য করে। চুলে বিভিন্ন ভাবে মেশিন ব্যবহার করা হয় যেমন হেয়ার স্ট্রেটনিং, হেয়ার ড্রাইয়ার আমাদের স্ক্যাল্প নষ্ট করে এবং এগুলো থেকে যে গরম তাপে চুল আরো শুকিয়ে যায়। হিট ওয়েভ এতো এই মেশিন গুলোতে যে চুল কে একেবারেই নষ্ট করে ঠিকই কিন্তু আবার আমাদের সেন্ট্রাল নার্ভাস সিস্টেম কে দূর্বল করে দেয়। শারীরিক কার্যকলাপ হিসাবে চুল আমাদের আসল যেটা ছাড়া আমরা নিরুপায় তাই সবসময় চুলের যত্ন সবসময়ই রাখা উচিত। পার্লারে গিয়ে চুলের যত্ন না নেওয়াই ভালো কারণ আমাদের চুলে কোনও কেমিক্যাল ব্যবহার না করাই ভালো । কেমিক্যাল আমাদের চুল নষ্ট করে দেয় একটাও চুল ভালো থাকে না আর স্টিকি স্টিকি হয়ে এতে আরও জট পড়ে আর তখন চুল জট থেকে ছাড়ানো যায় না আর চুল আরো পড়তে থাকে এর ফলে।

এবারে জানানো যাক কিছু হেয়ার প্যাক যে সাহায্যে চুল কে বাঁচানো যায়:
১) নারকেল তেল ও মধু — এই নারকেল তেল ও মধু
কে নিয়ে সমান ভাবে মিক্স করে নিয়ে চুলে লাগান । ধোয়ার আগে , ৩০ মিনিট ছেড়ে দিন  চুলে তারপর ধোবেন। এটি আমাদের চুল কে পুষ্টি যোগাতে সাহায্য করে আর ময়েশ্চারাইজ রাখে।
২) অ্যালোভেরা ও ইয়োগার্ট –এই অ্যালোভেরা আর ইয়োগার্ট কে একসাথে মিশিয়ে স্ক্যাল্পে আর চুলে লাগিয়ে নিন। ২০ মিনিট মতো ছেড়ে দিন এই প্যাক টা ধোয়ার আগে।

এতে স্ক্যাল্প কে বেশ আরাম দেয় আর চুল টা কে পেলব রাখে কন্ডিশন দিয়ে।
৩) ডিম ও অলিভ অয়েল — ডিম টা ফাটিয়ে নিন নিয়ে তারপর অলিভ অয়েল এর সাথে মিশিয়ে নিয়ে চুলে লাগিয়ে নিন।  ২০ মিনিট মতো ছেড়ে দিন এই প্যাক টা কে। এভাবে এটি চুলের প্রোটিন সরবরাহ করার সাথে শক্তপোক্ত আর উজ্জ্বল রাখতে সাহায্য করে ।
৪) কলা ও নাশপাতি — একটা কলা ও আলুবোখরা এ দুটোই চটকে নিন নিয়ে তারপর চুলে লাগিয়ে নিন। ২০ মিনিট মতো ছেড়ে দিন নিয়ে তারপর ধোবেন। এ প্যাক চুল কে গভীর ভাবে কন্ডিশনিং রাখে আর এতে একটু ময়েশ্চারাইজ করে চুল কে সুস্থ করে।
চুলের প্রকৃত সৌন্দর্য বজায় রাখতে এ প্যাক গুলি ব্যবহার করুন। এদের গুনাগুন অফুরন্ত তবেই সকলে আপনাকে বলবে ‘কুঁচবরন কন্যা তোমার মেঘ বরণ কেশ ‘। চুলই মেয়েদের সৌন্দর্য চুলই মেয়েদের শ্রীবৃদ্ধি করে।

চুল সতেজ রাখার জন্য কিছু টিপ্স :
 ১) গরম জল ব্যবহার করুন- খুব হাল্কা গরম জলে চুল ধুন এবং চুলের তেল কে ধুতে সাহায্য করে।
২) স্ক্যাল্প ম্যাসাজ করুন- স্ক্যাল্পে ম্যাসাজ করলে চুলের গোড়ার রক্ত সঞ্চালন উজ্জীবিত হয় এবং চুলের বৃদ্ধিতে সাহায্য করে।
৩) চুলের উপযোগী সঠিক শ্যাম্পু-যার চুলে যে শ্যাম্পু সহ্য সেটা ব্যবহার করা উচিত।
৪) সূর্য থেকে রক্ষা করুন- সূর্যের অতি বেগনি রশ্মি চুলকে নষ্ট করে দেয় তাই মাথা ঢাকা দিয়ে চলা ভালো।
৫)  প্রতিনিয়ত থাকুন- প্রতিনিয়ত আমাদের চুল কে যত্ন রাখা উচিত।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com