September 23, 2024, 11:17 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভেঙ্গে দেয়া হলো বিকল্পধারা বাংলাদেশের জাতীয় নির্বাহী কমিটি ছাত্রদল নেতা জাইদুলকে গুলি করে হত্যা রূপগঞ্জে দাফনের ৪৮ দিন পর কবর থেকে লাশ উত্তোলন সকল ষড়যন্ত্র নস্যাৎ করে প্রয়োজনীয় সময় নিয়ে রাষ্ট্র সংস্কার করতে হবে -হামদুল্লাহ আল মেহেদী লাল জুলাই থেকে কোনো নির্মমমৃত্যু দেখত চাই না -মোমিন মেহেদী প্রতারণা এবং মিথ্যে মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন। পবিত্র ঈদুল মিলাদুন্নবী উপলক্ষে দুস্থ ও গরীব মানুষের মাঝে খাবার বিতরণ গাজীপুরের টঙ্গীতে বকেয়া বেতনের দাবিসহ বিভিন্ন দাবিতে মহাসড়কে বিক্ষোভ তীব্র যানজটের সৃষ্টি। গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারকে ২২৫ কোটি টাকা ঋণ দিয়েছিল সালমান এফ রহমানের সুপারিশে উপজেলার পর জেলা পর্যায়েও শ্রেষ্ঠ হলেন গুণী শিক্ষক আমিনুল ইসলাম পলাতক থাকার পর আইনশৃঙ্খলা বাহিনীর নিরবতায় অস্ত্রবাজ শাহজাহান ও তার বাহিনী প্রকাশ্যে মহড়া দেয়ায় জনমনে আতংক আরজিকর কাণ্ডে তীব্র ধিক্কার এবারে সাধুসন্তরা ও প্রতিবাদে সোচ্চার সাংবাদিক আবু সাইদ মিয়ার নামে মিথ্যা মামলা তোফাজ্জল হত্যার দায়ে ৬ শিক্ষার্থীর ১৬৪ ধারায় স্বীকারুক্তিমূলক জবানবন্দি। বায়তুল মোকাররমে বর্তমান ও সাবেক খতিবের অনুসারীদের মধ্যে মারামারি। রাঙামাটি ও খাগড়াছড়ি জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। গড়াছড়ির দীঘিনালায় পাহাড়ি ও বাঙালির সংঘর্ষ গতকাল বৃহস্পতিবার রাতভর গোলাগুলি। ঘূর্ণিঝড় বরিস ইতালির উত্তর-পূর্ব ও মধ্যাঞ্চলে আঘাত হেনেছে। বান্দরবানে অভিযানে সন্ত্রাসীদের আস্তানা ধ্বংস এবং বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ, উদ্ধার। আজকের আরজি কর হাসপাতাল স্বর্ণখচিত হাসপাতাল থেকে নরককুন্ড গা-গরমে গরম মশলা ওয়ার্ল্ড মুসলিম কমিউনিটির আত্মপ্রকাশ শেখ হাসিনাসহ সহযোগীদের বিচার দাবি ফারুক হাসানের সিদ্ধিরগঞ্জের আইলপাড়ায় কিশোর গ্যাংয়ের লিডার রাজু ও তার সহযোগীদের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিএনপির মহাসমাবেশ সফল হওয়ায় জাতীয়তাবাদী নাগরিক দলের অভিনন্দন ভালুকা স্টুডেন্টস্‌ এসোসিয়েশন আনন্দ মোহন কলেজের কমিটি গঠন ভালুকায় রাতের আধারে শতাধিক পেঁপে গাছ কর্তন ভালুকার চাঞ্চল্যকর অটোরিকশা চালক হত্যা মামলার দুই আসামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার জাতিসংঘের ফ্যাক্ট-ফাইন্ডিং দলকে তথ্য দেওয়ার আহ্বান ভালুকায় পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা আত্মকর্মসংস্থানের লক্ষে বিউটিফিকেশন কোর্স ও ফুড প্রসেসিং প্রশিক্ষণ উদ্বোধন করলো মানব কল্যাণ পরিষদ

শেখ হাসিনা সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপিদের বাসায় ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ।

শেখ হাসিনা সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপিদের বাসায় ভাঙচুর লুটপাট ও অগ্নিসংযোগ।

প্রধান বিচারপতির বাসভবন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ব্যক্তিগত বাসভবন সুধা সদনসহ রাজধানীতে বিভিন্ন স্থাপনায় হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। ঢাকা ও ঢাকার বাইরে সদ্য বিদায়ী আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, দলীয় সংসদ সদস্য ও নেতাদের বাসভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানেও হামলার ঘটনা ঘটে। হামলা ও আগুন দেওয়া হয় আওয়ামী লীগের কার্যালয়ে।

গতকাল সোমবার শেখ হাসিনার দেশত্যাগের পর দেশের অন্তত ৪৪ জেলায় এসব হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে বিদায়ী সরকারের ৯ জন মন্ত্রী–প্রতিমন্ত্রী এবং অন্তত ২৭ জন সংসদ সদস্যের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। বিভিন্ন জেলার ২৭টি সরকারি স্থাপনায় হামলার খবর পাওয়া গেছে। এর আগে গত রোববার ৩৯ জেলায় জনপ্রতিনিধিদের বাসাবাড়ি, আওয়ামী লীগ কার্যালয়, থানাসহ বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করা হয়।

গতকাল ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি। কারফিউ অমান্য করে হাজার হাজার মানুষ রাজপথে নেমে আসতে শুরু করেন। দুপুরের দিকে শেখ হাসিনার পদত্যাগের কথা জানাজানি হলে ঢাকার রাজপথে নেমে আসেন লাখো জনতা। খণ্ড খণ্ড মিছিল বিভিন্ন এলাকায় যেতে থাকে।

গতকাল বিকেলে প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর করা হয়। বিকেল পাঁচটার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বেশ কিছু মানুষ দেয়াল টপকে ১৯ হেয়ার রোডে অবস্থিত প্রধান বিচারপতির বাসভবনে ঢুকছিলেন। ভেতর থেকে চিৎকার, হইহুল্লোড় ও ভাঙচুরের শব্দ শোনা যাচ্ছিল।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, পৌনে পাঁচটার দিকে যখন একদল মানুষ প্রধান বিচারপতির বাসভবনে ঢুকে পড়েন, তখন নিরাপত্তারক্ষী ছিলেন না। ভাঙচুরের পাশাপাশি বাসভবনে থাকা বিভিন্ন জিনিসপত্র নিয়ে যাওয়া হয়েছে। তখন বিদ্যুৎ–সংযোগ ছিল বিচ্ছিন্ন। এর কিছুক্ষণ আগে প্রধান বিচারপতি বাসভবন থেকে বের হন।

বেলা তিনটার দিকে ধানমন্ডির ৫ নম্বরে অবস্থিত শেখ হাসিনার ব্যক্তিগত বাসভবন সুধা সদনে ভাংচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। অনেককে বাড়ি থেকে জিনিসপত্র বের করে নিয়ে চলে যেতে দেখা যায়। গুলশানে শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার জন্য বরাদ্দ করা বাড়িতেও ভাংচুরের ঘটনা ঘটে।

এ ছাড়া বিভিন্ন স্থাপনার সামনে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, শেখ হাসিনার প্রতিকৃতি ভাংচুর করা হয়। রাজধানীতে বিভিন্ন দোকানে ভাংচুর চালাতে দেখা গেছে।

ধানমন্ডির ৩/এ–তে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার কার্যালয়েও অগ্নিসংযোগ করা হয়। কার্যালয়ের সামনে নানা স্লোগান দিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

ধানমন্ডিতে সদ্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বাসায়ও হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। গতকাল বেলা সাড়ে তিনটার দিকে সেখানে গিয়ে দেখা যায়, ফটক ভেঙে অনেকে তাঁর বাসায় ঢুকে পড়েন। বাসার ভেতর থেকে ধোঁয়াও বের হতে দেখা গেছে। ভেতরে ভাঙচুর করা হয়।

গতকাল বিকেল চারটার দিকে রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত আওয়ামী লীগের ঢাকা জেলা কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় পাশের গ্যাস সিলিন্ডারের দোকানেও আগুন ছড়িয়ে পড়ে। রাজধানীর ক্যাপ্টেন মনসুর আলী সড়কে অবস্থিত ঢাকা জেলা পুলিশ সুপারের বাসভবনে লুটপাট চালানো হয় সন্ধ্যায়।

এ ছাড়া বিভিন্ন স্থাপনার সামনে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, শেখ হাসিনার প্রতিকৃতি ভাংচুর করা হয়। রাজধানীতে বিভিন্ন দোকানে ভাংচুর চালাতে দেখা গেছে।

মন্ত্রী–প্রতিমন্ত্রীদের বাসভবনে হামলা।

ঢাকার বাইরে বিভিন্ন জেলায় হাসিনা সরকারের সদ্য সাবেক মন্ত্রী–প্রতিমন্ত্রীদের নিজ এলাকার বাসভবনে হামলা–ভাংচুর হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, নওগাঁ শহরের পোস্টঅফিস পাড়ায় সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কিশোরগঞ্জের ভৈরবে সাবেক যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান, চাঁদপুরে সাবেক সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি ও মেহেরপুরে সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবনে ভাঙচুর করে আগুন দেওয়া হয়।

সদ্য সাবেক প্রতিমন্ত্রীদের মধ্যে নাটোরের সিংড়া উপজেলা সদরের গোডাউনপাড়ায় জুনাইদ আহ্‌মেদ পলকের বাড়িতে জনতা আগুন জ্বালিয়ে দেন। এখানে লুটপাটের ঘটনা ঘটে।
পাবনায় ডেপুটি স্পিকার শামসুল হকের বাসায়ও ভাংচুর চালানো হয়।

সিলেট নগরের শাপলাবাগে সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীর বাসভবন ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়া হয়। খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রামবিষয়ক সাবেক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরার বাসভবনেও হামলা হয়েছে।

সংসদ সদস্যদের মধ্যে বরিশালে আমির হোসেন আমু, নড়াইলে মাশরাফি বিন মর্তুজা, নারায়ণগঞ্জে সেলিম ওসমান ও শামীম ওসমান, নওগাঁয় নিজাম উদ্দিন জলিল, সিলেটে রণজিত চন্দ্র সরকার, মাদারীপুরে শাজাহান খান, ময়মনসিংহে শরীফ আহমেদ ও মোহিত উর রহমান, নাটোরে শফিকুল ইসলাম, বগুড়ায় মজিবর রহমান, খুলনায় মন্নুজান সুফিয়ান ও এস এম কামাল হোসেন, পঞ্চগড়ে নাঈমুজ্জামান ভূঁইয়া, ফেনীতে নিজাম উদ্দিন হাজারী, চাঁপাইনবাবগঞ্জে আবদুল ওদুদ, লক্ষ্মীপুরে নুরুউদ্দীন চৌধুরী, জামালপুরে মির্জা আজম, বরগুনায় গোলাম সরোয়ার, মাদারীপুরে আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শেরপুরে ছানুয়ার হোসেন, সাতক্ষীরায় ফিরোজ আহমেদ, বান্দরবানে বীর বাহাদুর উশৈসিং, চুয়াডাঙ্গায় সোলায়মান হক জোয়ার্দ্দার ও আলী আজগরের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com