March 24, 2020

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ জনের মৃত্যু, মোট আক্রান্ত ৩৯ জন।

নিজস্ব প্রতিবেদকঃ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে । ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো ৬ জন। এ নিয়ে মৃত্যের সংখ্যা দাঁড়ালো ৪ জনে এবং মোট আক্রান্ত ৩৯ জন।

আজ মঙ্গলবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ভিডিও কনফারেন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৯ জনে। আর মধ্যে মৃত্যু হয়েছে ৪ জনের। সবশেষ যিনি মারা গেছেন তার বয়সও ৭০ এর বেশি।

ডা. ফ্লোরা বলেন, করোনা সন্দেহে এ পর্যন্ত আইইডিসিআরে ৭১২ জনের পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯২ জনের করা পরীক্ষা হয়েছে। এর মাঝে নতুন করে ৬ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে; যার মাঝে ১ জন মারা গেছেন। ‘করোনায় আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। আর নতুন আক্রান্তদের ১ জনের ভ্রমণের ইতিহাস আছে।১ জন অন্য রোগে আক্রান্ত হয়ে আগে থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। বাকি ৪ জন আগে আক্রান্ত হয়েছেন- এমন কারো সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।’ জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। এমনকি হাসপাতালেও যাবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন।

ডা. ফ্লোরা বলেন, করোনা সন্দেহে শনাক্তদের মধ্যে ৪০ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়োরেন্টাইনে রয়েছেন ৪৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *