June 26, 2020

ভারতের উত্তর ও পূর্বাঞ্চলে বৃহস্পতিবার বজ্রপাতে কমপক্ষে ১০৭ জনের মৃত্যু

ভারতের উত্তর ও পূর্বাঞ্চলে বৃহস্পতিবার বজ্রপাতে কমপক্ষে ১০৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে বর্ষাকালের প্রথম দিকেই এমন মর্মান্তিক ঘটনা ঘটলো। পাশাপাশি দেশটির স্থানীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, শুক্রবার ও শনিবার বিহারে প্রবল বর্ষণের সম্ভাবনাও রয়েছে। খবর এএফপি’র।

খবরে বলা হয়, ভারতের পূর্বাঞ্চলীয় বিহার রাজ্যে বজ্রপাতে ৮৩ জন এবং উত্তরাঞ্চলীয় উত্তর প্রদেশ রাজ্যে আরো ২৪ জনের মৃত্যু হয়। এছাড়াও আরও অনেকে আহত হয়েছেন বলেও জানা গেছে। ভারতে জুন থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত বার্ষিক বর্ষা মৌসুম চলাকালে বজ্রপাতে প্রায় মৃত্যু ঘটে থাকে।

বিহারের দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী লক্ষণেশ্বর রায় এএফপিকে বলেন, সাম্প্রতিক বছরগুলোর মধ্যে এ রাজ্যে বজ্রপাতে একদিনে এটি হচ্ছে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এসব মৃত্যুর অর্ধেকেরও বেশি বিহারের বন্যা প্রবণ উত্তর ও পূর্বাঞ্চলের জেলাগুলোতে ঘটে।

তিনি সতর্ক করে দিয়ে বলেন, মৃতের এ সংখ্যা আরও বাড়তে পারে কারণ তার সরকার এ রাজ্যের বিভিন্ন অঞ্চলের হতাহতের খবরের অপেক্ষায় রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার রাতে টুইটার বার্তায় শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি তার শোক জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *