March 28, 2024, 8:31 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মহাসড়কে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ অভিযান। ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত। স্বাধীনতা দিবস সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল। যশোর ছেলের ইটের আঘাতে পিতা নিহত। যশোর মা ও মেয়ে ট্রেনের নিচেই ঝাঁপ দিয়ে আত্মহত্যা। ঢাকা-মাওয়া মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আহত ২ নিহত ১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গণমুক্তি পার্টির আহবায়ক সরকারকে একটি বিবৃতি দিয়েছেন। ভালুকায় ২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার। জন্মদিনে ৩ হাজার মানুষকে ইফতার খাওয়ালেন ডাঃ মুন। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী। মহান স্বাধীনতার শক্তির ওপর ভিত্তি করে গড়ে ওঠা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা অপ্রতিরোধ্য। নারায়ণগঞ্জে সিলভার ক্রিসেন্ট ক্লিনিকে ভূল চিকিৎসায় তরুণীর মৃত্যু, বিচার চেয়ে স্বজনদের বিক্ষোভ ভাঙচুর। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশে ফিরেছেন বিমানবন্দরে অভ্যর্থনা। টংগিবাড়ীতে যানজটে নাকাল সাধারণ মানুষ কমছে না ভোগান্তি। ভালুকায় প্রয়াত পুলিশ সদস্যদের বসতঘরে আগুন, থানায় অভিযোগ ভালুকায় রাস্তা পুনঃ নির্মাণ করণ কাজের উদ্বোধন। ভালুকায় বিদ্যুতের তার চোর চক্রের ২ সদস্য আটক। যশোর বিদেশি পিস্তল ইয়াবাসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার ৩ আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ বেনাপোল পৌর শহর ব্যাপী নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিত শীর্ষক পরামর্শ সভা। ঢাকাস্থ দেবিদ্বার কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত। চাল ডাল তেলসহ নিত্যপণ্যের দাম না কমা পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাবো। শেখ রফিকুল ইসলাম বাবলু চট্রগ্রামের ফটিকছড়িতে তারাবি নামাজ শেষে এক ব্যক্তিকে কুপিয়ে জখম। ত্রিশালে তিন পুলিশ সদস্যকে কুপিয়ে আহতের ঘটনায় গ্রেপ্তার ৩ যশোর সদর স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল বাজারে ভেজাল মাঠায় সয়লাব সাস্থ্য ঝুঁকিতে ভোক্তা। যশোর ৩ কেজি ৩শ গ্রামঃ ওজনের ৩২ পিস স্বর্ণের বারসহ আটক২আনোয়ার হোসেন। বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

দুসস এমডি মোহাম্মদ আহসান হাবীবকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত।

দুসস এমডি মোহাম্মদ আহসান হাবীবকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত।

দুরন্ত সত্যের সন্ধানে (দুসস) এর ব্যাবস্থাপনা পরিচালক ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ আহসান হাবীব কে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক (সমবায় ও প্রকল্প) হিসেবে মনোনীত করে নির্বাচিত করা হয়েছে।

গত ৩০ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় পঞ্চবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে সমগ্র বাংলাদেশ থেকে আগত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সকল জেলা, উপ জেলা কমিটির নেতাদের অংশগ্রহণে কন্ঠ-ভোটে মেহেদী হাসান কে সভাপতি ও সেলিম রেজাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১৭১ একশত একাত্তর সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। উক্ত সম্মেলনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধাগণ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর প্রতিষ্ঠাতা ব্যাক্তিবর্গ ও নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি মন্ডলির সদস্য এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সহ মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর সন্তান ও প্রজন্ম উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের চেতনা রাষ্ট্রীয় ও জাতীয় জীবনে সু প্রতিষ্ঠিত করা, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযুদ্ধের ইতিহাস আগামী প্রজন্মের কাছে উপস্থাপনের লক্ষ্যে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড গঠন করার প্রস্তাবনা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর জাতীয় নির্বাহী কাউন্সিল ২৭ অক্টোবর ২০১০ খ্রীষ্টাব্দ অধিবেশনে গৃহীত হয়। যাহা পরবর্তীতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক নিবন্ধিত হয়।

এই আলোকে গঠনতন্ত্রে পরবর্তী পর্যায়ে সন্তান কমান্ড অর্থাৎ “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদে গৃহীত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন, বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সঠিক কল্যান এবং পুনর্বাসনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কে ভবিষ্যতে একটি কার্যকরি প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে ও উদ্দেশ্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর গঠনতন্ত্র ধারা ৯-এর উপধারা “ট” অনুযায়ী মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বা সন্তান কমান্ড এর নীতিমালা ২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় এবং ১৩ ফেব্রুয়ারী ২০২২খ্রীষ্টাব্দে মুক্তিযোদ্ধা সংসদ এর ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাধারণ সভায় নীতিমালা সংশোধন কমিটি কর্তৃক সংশোধীত ও প্রনীত নীতিমালা অনুমোদিত করা হয়।

গত ৩০ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় পঞ্চবার্ষিক সম্মেলনে গৃহীত ১৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির ধারাবাহিকতায় বীর মুক্তিযোদ্ধার সন্তান, সাংবাদিক, মানবাধিকার কর্মী, লেখক ও গবেষক, দুরন্ত সত্যের সন্ধানে-দুসস এর প্রতিষ্ঠাতা ও ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ আহসান হাবীব কে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক (সমবায় ও প্রকল্প) হিসেবে মনোনীত করে নির্বাচিত করা হয়েছে।

আজ ৫ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান এর নির্দেশনা মোতাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেলিম রেজা স্বাক্ষরিত উল্লেখিত নির্বাচিত পত্র সেলিম রেজা এবং কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম এর মাধ্যমে দুসস ব্যাবস্থাপনা পরিচালক গ্রহন করেন।

এছাড়াও মোহাম্মদ আহসান হাবীব প্রগতি প্রতিবন্ধী মানব কল্যাণ সংস্থা এর সাধারণ সম্পাদক। দরবার ই নুর ই মোহাম্মদ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং জার্নালিস্ট ইউনিটি সোসাইটি এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত রয়েছেন।

দুসস পরিবার এই প্রাপ্তির প্রেক্ষিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি সহ সকল জেলা, উপজেলা, ইউনিট ও প্রাতিষ্ঠানিক কমিটির সকল স্তরের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com