December 4, 2022, 8:24 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত ভালুকায় বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ। ভালুকায় পালিত হলো ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অপেন হাউস ডে পুলিশ সুপার কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফার সংবাদ সম্মেলন ইন্ডাস্ট্রিয়াল পুলিশে ৫ এর সহযোগিতায় শ্রমিকের অসন্তোষ নিরসন ইতালিতে ২০২৩ সালে শুরু হচ্ছে নতুন অভিবাসন সাথে পাওয়া যাবে তিরিশ লক্ষ টাকা। ভালুকায় শিক্ষার্থীর উপর হামলা থানায় অভিযোগ ভালুকায় বিএনপির আনন্দ মিছিল রায়েরবাজার বেড়িবাঁধ এলাকায় সন্ত্রাসী ভূমিদস্যু হাসু কর্তৃক বীর মুক্তিযোদ্ধাসহ পরিবারের উপর হামলা। ভালুকায় সাড়া মানবিক বৃদ্ধ আশ্রম এর শুভ উদ্বোধন। বীর কন্যা মেজর কাজী মৌসুমী (অবঃ) মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত। নড়াইলের লোহাগড়ায় ৩ নং শালনগর ইউ পি চেয়ারম্যানের ইয়াবা সেবনের ভিডিও ভাইরাল শার্শার শালকোনা সীমান্ত এলাকা থেকে ২ কেজি ৩৩০ গ্রাম ওজনের ২০ পিচ স্বর্ণের বার উদ্ধার। পবিপ্রবিতে “যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা বিষয়ক” সেমিনার অনুষ্ঠিত শার্শায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ -২০২২ অনুষ্ঠিত বারপোতা ব্লাড ব্যাংকের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী এবং সংবর্ধনা অনুষ্ঠান পালিত। দুমকিতে ৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ২ উথুরা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি খোকন সম্পাদক রুবেল ডাকাতিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি মিনহাজ সম্পাদক লিটন বেনাপোল সীমান্ত থেকে ১৫ কোটি ৪৩ লাখ টাকার ১১২ পিছ ( ১৬.৫১০) স্বর্ণের বার ও একটি পিকআপ সহ আটক দুই। ভালুকায় প্রবাসীর স্ত্রী ঝুলন্ত লাশ উদ্ধার পবিপ্রবিতে ৩য়-৪র্থশ্রেণীর কর্মচারিদের বিক্ষোভ সমাবেশ বিডিপি সহ জামায়াত সংশ্লিষ্ট কোনো দলকে নিবন্ধন না দেয়ার জন্য প্রজন্ম ৭১ এর সিইসিতে স্মারকলিপি প্রদান। ভালুকায় শুশুর বাড়িতে জামাই খুন স্ত্রী আহত দুর্ঘটনা-দুর্যোগে সবার আগে সবার পাশে ফায়ার সার্ভিস ভালুকায় আনসার ভিডিপির সমাবেশ অনুষ্ঠিত বেনাপোলে “ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২” এর শুভ উদ্বোধন। ভালুকায় বাসচাপায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ার নিহত

দুসস এমডি মোহাম্মদ আহসান হাবীবকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত।

দুসস এমডি মোহাম্মদ আহসান হাবীবকে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক নির্বাচিত।

দুরন্ত সত্যের সন্ধানে (দুসস) এর ব্যাবস্থাপনা পরিচালক ও প্রতিষ্ঠাতা মোহাম্মদ আহসান হাবীব কে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক (সমবায় ও প্রকল্প) হিসেবে মনোনীত করে নির্বাচিত করা হয়েছে।

গত ৩০ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় পঞ্চবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে সমগ্র বাংলাদেশ থেকে আগত বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর সকল জেলা, উপ জেলা কমিটির নেতাদের অংশগ্রহণে কন্ঠ-ভোটে মেহেদী হাসান কে সভাপতি ও সেলিম রেজাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১৭১ একশত একাত্তর সদস্য বিশিষ্ট মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। উক্ত সম্মেলনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী, বীর মুক্তিযোদ্ধাগণ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর প্রতিষ্ঠাতা ব্যাক্তিবর্গ ও নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি মন্ডলির সদস্য এবং মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সহ মুক্তিবাহিনী ও মিত্র বাহিনীর সন্তান ও প্রজন্ম উপস্থিত ছিলেন।

মুক্তিযুদ্ধের চেতনা রাষ্ট্রীয় ও জাতীয় জীবনে সু প্রতিষ্ঠিত করা, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযুদ্ধের ইতিহাস আগামী প্রজন্মের কাছে উপস্থাপনের লক্ষ্যে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড গঠন করার প্রস্তাবনা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর জাতীয় নির্বাহী কাউন্সিল ২৭ অক্টোবর ২০১০ খ্রীষ্টাব্দ অধিবেশনে গৃহীত হয়। যাহা পরবর্তীতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত ও জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক নিবন্ধিত হয়।

এই আলোকে গঠনতন্ত্রে পরবর্তী পর্যায়ে সন্তান কমান্ড অর্থাৎ “মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড” বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদে গৃহীত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন, বীর মুক্তিযোদ্ধার সন্তানদের সঠিক কল্যান এবং পুনর্বাসনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কে ভবিষ্যতে একটি কার্যকরি প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে ও উদ্দেশ্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ এর গঠনতন্ত্র ধারা ৯-এর উপধারা “ট” অনুযায়ী মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড বা সন্তান কমান্ড এর নীতিমালা ২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় এবং ১৩ ফেব্রুয়ারী ২০২২খ্রীষ্টাব্দে মুক্তিযোদ্ধা সংসদ এর ৫০ তম প্রতিষ্ঠাবার্ষিকী মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সাধারণ সভায় নীতিমালা সংশোধন কমিটি কর্তৃক সংশোধীত ও প্রনীত নীতিমালা অনুমোদিত করা হয়।

গত ৩০ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় পঞ্চবার্ষিক সম্মেলনে গৃহীত ১৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির ধারাবাহিকতায় বীর মুক্তিযোদ্ধার সন্তান, সাংবাদিক, মানবাধিকার কর্মী, লেখক ও গবেষক, দুরন্ত সত্যের সন্ধানে-দুসস এর প্রতিষ্ঠাতা ও ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মদ আহসান হাবীব কে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সম্পাদক (সমবায় ও প্রকল্প) হিসেবে মনোনীত করে নির্বাচিত করা হয়েছে।

আজ ৫ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ শনিবার মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসান এর নির্দেশনা মোতাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সেলিম রেজা স্বাক্ষরিত উল্লেখিত নির্বাচিত পত্র সেলিম রেজা এবং কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম এর মাধ্যমে দুসস ব্যাবস্থাপনা পরিচালক গ্রহন করেন।

এছাড়াও মোহাম্মদ আহসান হাবীব প্রগতি প্রতিবন্ধী মানব কল্যাণ সংস্থা এর সাধারণ সম্পাদক। দরবার ই নুর ই মোহাম্মদ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং জার্নালিস্ট ইউনিটি সোসাইটি এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত রয়েছেন।

দুসস পরিবার এই প্রাপ্তির প্রেক্ষিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি সহ সকল জেলা, উপজেলা, ইউনিট ও প্রাতিষ্ঠানিক কমিটির সকল স্তরের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)
Design by Raytahost.com