June 2, 2024, 8:37 pm

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় গার্মেন্টস কর্মীর হাত-পা বেঁধে ছিনতাই, আটক ২ ভালুকায় বীর মুক্তিযোদ্ধার জমি জবরদখল ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন স্থায়ী দোকানের মাধ্যমে টিসিবির পণ্য দেওয়ার প্রচেষ্টা চলছে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী ভালুকা উপজেলা যুবদল এর শোক মিছিল ভালুকায় ২০ একর সরকারী খাস জমি উদ্ধার ভালুকায় খালের পানিতে গোসল করতে নেমে নিখোঁজের ছয় ঘন্টা পর শিশুর লাশ উদ্ধার। চমৎকার একটা টিপ্সে চুল সতেজ রাখার উপায় আলো দেখতে হলে সুড়ঙ্গের শেষ প্রান্তে! ভারতের নির্বাচনের দিকে গোটা বিশ্বের নজর চুলের জন্য তেল কি জরুরি? আন্তর্জাতিক এভারেস্ট যুবক সত্যদীপ গুপ্ত পর্বতারোহনে রেকর্ড গড়লেন। জেএসএস, ইউপিডিএফ, কেএনএফ রাষ্ট্রদ্রোহী সন্ত্রাসী বান্দরবানে কেএনএফ’র দালালকে অপসারণ ও বিচারের দাবি করেছে পিসিএনপি নিকাহ নামার ৫নং কলামের কুমারী শব্দটি তুলে দেয়া হবে এর প্রতিবাদে এবং কুমারী বাণিজ্যকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন। রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে হাবিবুর রহমান নির্বাচিত। রেমেল ঘূর্ণিঝড়ই শেষ নয়, অপেক্ষা করছে অনেক বাংলাদেশের উপকূল অঞ্চলে ব্যাপক ক্ষয়-ক্ষতি ও প্রাণহানিতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন। শরীর কে সুপার কুল রাখতে চান? তাহলে কাঁচা আমের সাহায্য নিন কাজী নজরুল ইসলাম ছিলেন কবিগুরুর অন্তরাত্মা, যারা দুজনের সম্পর্কের মধ্যে ফাটল ধরায় তারা জেনে রাখুন সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়া জরুরী। -লায়ন গনি মিয়া বাবুল ঘূর্ণিঝড় রিমালের তান্ডবে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলা বিধ্বস্ত। ঘূর্ণিঝড় রিমালের প্রভাব ঝড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপড়ে পড়লো তিন গাছ। ভালুকায় পানিতে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যু ২৬ মে আন্তর্জাতিক হকার দিবস পালিত, পুনর্বাসনের দাবিতে হকার বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত। চোখের জলে ভাসিয়ে দেওয়া বাংলার স্মৃতি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকীতে ন্যাশনাল আওয়ামী পার্টি-ভাসানী’র শ্রদ্ধা জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন ভালুকায় রাস্তা পারাপারের সময় বাস চাপায় স্বামী স্ত্রীর মৃত্যু পরিবেশ রক্ষা ও তিস্তাসহ অভিন্ন নদীর অবাধ পানি প্রবাহের জন্য গণ- সমাবেশ ও বিক্ষোভ প্রকাশ অনুষ্ঠিত হয়। ধর্মের বেড়াজাল ছিন্ন করে দেশবাসীকে উদ্বুদ্ধ করেছিলেন বিদ্রোহী কবি নজরুলের ১২৫ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি ইব্রাহিম রাইসি ছিলেন নির্যাতিত-নীপিড়িত মুসলিম উম্মাহর আশার আলো বাচ্চাদের কে সচেতন রাখার দায়িত্ব বড়দের/ যোগাসন করিয়ে সুস্থ রেখে বাচ্চাদের পড়াশোনার মনোযোগ বাড়ান।

পাচারকারীদের ধরতে ইন্টারপোলের ‘দ্বারে’ বাংলাদেশ।

পাচারকারীদের ধরতে ইন্টারপোলের ‘দ্বারে’ বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকঃ প্রথমবারের মত সন্দেহভাজন পাচারকারীদের তথ্য ইন্টারপোলের সঙ্গে শেয়ার করেছে বাংলাদেশ। মঙ্গলবার এক পুলিশ কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। অভিভাসীদের অপহরণ এবং হত্যা বন্ধে এই উদ্যোগ।

চলতি সপ্তাহে বাংলাদেশের প্রথম পাচারকারী হিসেবে আন্তর্জাতিক পুলিশ সংস্থার পলাতক হিসেবে ‘রেড নোটিশে’ মিন্টু মিয়ার নাম তালিকাভুক্ত হয়েছে।

সৈয়েদা জান্নাত আরা, স্পেশাল সুপারিনটেনডেন্ট অব পুলিশ বলেন, ছয়জন পাচারকারীদের মধ্যে তিনি প্রথম যাকে বাংলাদেশ ইন্টারপোলে অন্তর্ভুক্ত করতে বলেছে।

থমসন রয়টার্স ফাউন্ডেসন’কে সৈয়েদা জান্নাত বলেন, এসব পাচারকারী বাংলাদেশের লোকদের সঙ্গে ছলচাতুরী করে অর্থ নেয় এই বলে যে তারা তাদের বিদেশে চাকরি দিবে। এরপর তারা এদের লিবিয়ায় জিম্মি করে রাখে এবং টাকার জন্য তাদের ওপর অত্যাচার করে।

ইন্টারপোলে তাদের তথ্য রাখার মানে তাদের চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে কেননা তারা ‘ওয়ান্টেড’ তালিকায় তারা যে দেশেই যাক না কেন। বর্তমানে ইন্টারপোলের ‘রেড নোটিশ’ তালিকায় ৭০ জন বাংলাদেশির নাম।

বাংলাদেশ বিশ্বের অন্যতম বৃহত্তম জনশক্তি রফতানিকারক দেশ হওয়ায় পাচারের ঝুঁকিতে রয়েছে। প্রতি বছর প্রায় ৭ লাখ কর্মী চাকরির জন্য বিদেশে যায়।

বাংলাদেশ পাচার রোধে নানা পদক্ষেপ নিয়েছে। বাংলাদেশের স্থানীয় পুলিশ একে ‘জোরালো অপারেশন’ হিসেবে উল্লেখ করেছে। গত জুনে

বাংলাদেশ পুলিশ অন্তত ৫০ জনকে গ্রেফতার করে। এসব অভিযুক্ত ব্যক্তি বিদেশে চাকরি দেওয়ার কথা বলে মানুষের কাছে অর্থ নেয়।

লিবিয়ায় ২৪ বাংলাদেশি অভিবাসীকে হত্যার পরেই বাংলাদেশ এমন গ্রেফতার অভিযান চালায়।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com