সংবাদ শিরোনামঃ
December 15, 2019 - চট্টগ্রামের চেয়ারম্যানের বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র, গুলি এবং বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব।
December 13, 2019 - বিপুল পরিমান ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী চক্রের ৩ তিন সদস্যকে আটক করেছে র‌্যাব।
December 12, 2019 - শুধু ভর্তি বাণিজ্য নয় শিক্ষায় কোনো প্রকার দুর্নীতি সহ্য করা হবে না, দুর্নীতিপরায়ন কাউকেই ছাড় দেওয়া হবে না। -দুদক চেয়ারম্যান
December 12, 2019 - বিকাশ একাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের সদস্য গ্রেফতার।
December 12, 2019 - শরীয়তপুর জাজিরা হতে জালনোটসহ ২ জন জালনোট ব্যবসায়ী আটক করেছে র‌্যাব-৮।
December 12, 2019 - সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ডাক্তার পরিচয়ে চিকিৎসা দিতেন এমএম ফরিদ।
December 11, 2019 - কক্সবাজার সমুদ্র সৈকতে প্লট বাতিল হলেও বহালে অবৈধ স্থাপনা।
December 11, 2019 - সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল।
December 11, 2019 - গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ ১১ জনকে দুদকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন ।
December 10, 2019 - ফেসবুক, ইমো, হোয়াটস অ্যাপের মাধ্যমে প্রতারণার শিকার হয়ে সর্বশান্ত প্রবাসী যুবকরা।
গাঁজা একটি সফল ক্যান্সার নিরাময় হতে পারে !

গাঁজা একটি সফল ক্যান্সার নিরাময় হতে পারে !

দুসস ডেস্কঃ প্রচুর লোক বিশ্বাস করে যে, গাঁজা একটি সফল ক্যান্সার নিরাময় হতে পারে।
ফেডারেল আইন অনুসারে, অনুমোদিত গবেষণার সেটিংসে ব্যবহার না করা হলে গাঁজা রাখা যুক্তরাষ্ট্রে অবৈধ। তবুও, ক্রমবর্ধমান সংখ্যক রাজ্য, অঞ্চল এবং কলম্বিয়া জেলা মেডিকেল মারিজুয়ানা-কে বৈধ করার জন্য আইন পাস করেছে।,গাঁজাতে ক্যানাবিনোইনড থাকে, যাকে ফাইটোকানাবিনয়েডসও বলা হয়, যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্র এবং প্রতিরোধ ব্যবস্থা সহ দেহে ড্রাগের মতো প্রভাব তৈরি করে। গাঁজার প্রধান সাইকো একটিভ কানাবিনয়েড ডেল্টা -9-টিএইচসি, অন্য আরেকটি সক্রিয় কানাবিনয়েড, ক্যানাবিডিওল (সিবিডি), ডেল্টা -9-টিএইচসি-র উচ্চ কারণ ছাড়াই ব্যথা এবং নিম্ন প্রদাহকে হ্রাস করতে পারে। মার্কিন স্বাস্থ্য বিভাগের অংশ ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের ওয়েবসাইটটি ইঙ্গিত দেয় যে ‘ক্যানাবিনোইডস ক্যান্সার এবং ক্যান্সারের চিকিত্সার পার্শ্ব প্রতিক্রিয়াগুলি নিরাময়ে কার্যকর হতে পারে গাঁজা। ওয়েবসাইটটি আরও যোগ করেছে যে, মানুষের মধ্যে ক্যান্সারের জন্য চিকিত্সা হিসাবে গাঁজা নিয়ে চলমান গবেষণাটি জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটগুলি দ্বারা পরিচালিত পাবমিড ডাটাবেসে সিএএম-তে পাওয়া যায়নি। তবুও, ছোট অধ্যয়ন করা হয়েছে, তবে তাদের ফলাফল রিপোর্ট করা হয়নি বা বৃহত্তর অধ্যয়নের প্রয়োজনের পরামর্শ দেয় না।

ব্যথা, বমি বমি ভাব, ক্ষুধা হ্রাস, পাশাপাশি ব্যথা এবং উদ্বেগ সহ ক্যান্সার এবং ক্যান্সারের থেরাপির পার্শ্ব প্রতিক্রিয়াগুলি পরিচালনা করার উপায় হিসাবে গাঁজা এবং কানাবিনয়েডগুলি অধ্যয়ন করা হয়েছে।

জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট পরামর্শ দেয় যে পরীক্ষাগার এবং প্রাণী গবেষণায় প্রমাণিত হয়েছে যে ক্যানাবিনোইডস সাধারণ কোষগুলি রক্ষা করার সময় ক্যান্সার কোষকে হত্যা করতে সক্ষম হতে পারে। তারা কোষের মৃত্যু ঘটাতে, কোষের বৃদ্ধি রোধ করে এবং টিউমার বৃদ্ধির জন্য প্রয়োজনীয় রক্তনালীগুলির বিকাশকে বাধিয়ে টিউমার বৃদ্ধি বাধা দেয়।

তবুও, গবেষকরা যোগ করেছেন যে এই সময়ে, এমন কোনও প্রমাণের অভাব রয়েছে যা রোগীদের ক্যান্সার সম্পর্কিত লক্ষণগুলি বা ক্যান্সার থেরাপির পার্শ্ব প্রতিক্রিয়ার চিকিত্সা হিসাবে গাঁজা নিঃশ্বাস নিতে বা খাওয়ার পরামর্শ দেয়।

গাঁজা সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রের বহু রাজ্যে যেখানে inal ঔষধি প্রয়োগের জন্য আইনী সেখানে ব্যথা প্রশমিত করার উপায় হিসাবে কিছু ধরণের ক্যান্সারে আক্রান্ত রোগীদের দ্বারা সাধারণত ব্যবহৃত হয়।

তবে ক্যান্সার রিসার্চ চ্যারিটি সতর্কতার সাথে ব্যাখ্যা করেছে যে প্রাকৃতিক বা সিন্থেটিক যাই হোক না কেন ক্যানাবিনোইনডগুলি কার্যকরভাবে রোগীদের ক্যান্সারের চিকিত্সা করতে পারে তা প্রমাণ করার মতো পর্যাপ্ত নির্ভরযোগ্য প্রমাণ নেই, যদিও বিশ্বজুড়ে গবেষণা চলছে।

সুতরাং, যদিও গাঁজা এবং এর ডেরাইভেটিভসগুলি রোগ- এবং থেরাপি সম্পর্কিত লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করতে পারে, তবুও এর ক্যান্সার বিরোধী কার্যকারিতার কোনও ক্লিনিকাল প্রমাণ নেই।

মেডিকেল মারিজুয়ানা নির্দিষ্ট শর্তে সহায়তা করতে পারে এবং ক্যান্সার সহ বিভিন্ন রোগে এর কী ধরণের ইতিবাচক প্রভাব পড়তে পারে তা নিয়ে গবেষণা চলছে।

কেমোথেরাপির কারণে সৃষ্ট বমিভাবের সাথে মোকাবিলা করার একটি উপায় হিসাবে এটি স্বীকৃত হয়েছে।

এছাড়াও, আক্রমণাত্মক মস্তিষ্কের ক্যান্সার মোকাবেলায় কানাবিনয়েডস এবং রেডিওথেরাপি ব্যবহারের বিষয়ে ২০১৪ সালের এক গবেষণায় আশাব্যঞ্জক ফলাফল দেখানো হয়েছে, তবে আমরা এখনও “অনির্দিষ্ট প্রমাণ” পর্যায়ে রয়েছি।

এফডিএ বলেছে যে নির্দিষ্ট সিবিডি-ভিত্তিক পণ্যগুলি যে কোনও উপায়ে ক্যান্সার কোষগুলি বা যুদ্ধের টিউমারকে মেরে ফেলতে পারে তা দারুণভাবে ভিত্তিহীন, এবং সংস্থাগুলি ক্যান্সারের নিরাময়ের কাছাকাছি যে কোনও কিছু হিসাবে তাদের বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দেওয়া উচিত।

তবুও, এফডিএ আরও উল্লেখ করে যে আমরা এখনও গাঁজা সম্পর্কে পর্যাপ্ত পরিমাণে জানি না, তবে এটি বৈধ করার সাম্প্রতিক পদক্ষেপগুলি বিজ্ঞানীদের আমাদের দেহে এর প্রভাব সম্পর্কে বিস্তারিত প্রমাণ সংগ্রহ করার আহ্বান জানিয়েছে।

এই প্রচলিত ক্যানাবিনোয়াইডকে ঘিরে থাকা অসংখ্য দাবির সমাধানের জন্য এজেন্সিটি তার ওয়েবসাইটে একটি ভোক্তা আপডেটও প্রকাশ করেছে এবং এটি একরকম ঝুঁকিমুক্ত অলৌকিক ওষুধ বলে ধারণাটি দূর করার চেষ্টা করে।

ওয়েবসাইটে, এফডিএ দাবি করেছে যে এটি গাঁজা এবং গাঁজা থেকে প্রাপ্ত যৌগগুলিতে বিশেষত সিবিডি-তে উল্লেখযোগ্য জনস্বার্থকে স্বীকৃতি দেয় তবে এতে থাকা বিজ্ঞান, সুরক্ষা এবং এতে থাকা মানের গুণাগুণ সম্পর্কে অনেকগুলি উত্তরহীন প্রশ্ন রয়েছে। সুতরাং, তারা এখন তাদের উত্তর দেওয়ার কাজ করে।

এটি যোগ করেছে যে সিবিডি পণ্যগুলি এখনও এফডিএ-নিয়ন্ত্রিত পণ্যগুলির মতো একই আইন এবং প্রয়োজনীয়তার অধীন যেখানে অন্য কোনও পদার্থ রয়েছে। তদুপরি, এফডিএ ব্যাখ্যা করে যে এটি কোনও সিবিডি পণ্য ব্যবহারের অনুমোদন দেয়নি যা একটি প্রেসক্রিপশন ড্রাগ বিরল, মারাত্মক রূপগুলির চিকিত্সার জন্য ব্যবহৃত হয়।

উত্স এবং তথ্যসূত্র:healthfeedback.org
www.ncbi.nlm.nih.gov
www.nbcnews.com
www.fda.gov
www.cancer.gov
countercurrentnews.com
www.dietoflife.com

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে

জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ

জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে। বেতন ও সুবিধাদি আলোচনা সাপেক্ষ্যে। ইমেইলে আপনার সিভি পাঠিয়েদিন। মনোনীতদের আমরা মোবাইল ফোনে ডাকবো।

বাংলাদেশ

বাণিজ্যিক স্বার্থে মুক্তিযুদ্ধ, একাত্তর, বায়ান্নের মতো শব্দ ব্যবহারে হাইকোর্টের রুল জারি

বাণিজ্যিক স্বার্থে মুক্তিযুদ্ধ, একাত্তর, বায়ান্নের মতো শব্দ ব্যবহারে হাইকোর্টের রুল জারি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতীত মুক্তিযুদ্ধ, বায়ান্ন ও একাত্তর-এর মতো শব্দগুলো বাংলাদেশের জাতীয় […]

সোনারগাঁয়ে পূর্বশত্রুতার জের ধরে বাড়ি থেকে মোটরসাইকেল চুরিকরে নিয়ে পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা, থানায় অভিযোগ দায়ের।

সোনারগাঁয়ে পূর্বশত্রুতার জের ধরে বাড়ি থেকে মোটরসাইকেল চুরিকরে নিয়ে পুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা, থানায় অভিযোগ দায়ের।

দুসস ডেস্কঃ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায়, মোগড়াপাড়া ইউনিয়নের কালা দরগা এলাকায়, ছোট কাজীরগাঁও […]

কর্মীরা এখন নেতা, ভাড়া করা লোক দিয়ে পোস্টার লাগাতে হয়:সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কর্মীরা এখন নেতা, ভাড়া করা লোক দিয়ে পোস্টার লাগাতে হয়:সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নিজস্ব প্রতিবেদক খুলনায় জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে বক্তব্য […]

রাজধানী

কৃষি সংবাদ

জাতীয়

বাংলাদেশের মানুষকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের মানুষকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের মানুষকে সচেতন থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা […]

রোহিঙ্গাদের ন্যায়বিচার নিশ্চিতে করতে ব্রিটেনের হস্তক্ষেপ চায় বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোহিঙ্গাদের ন্যায়বিচার নিশ্চিতে করতে ব্রিটেনের হস্তক্ষেপ চায় বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদকঃ দ্বিতীয় বারের মতো ব্রিটিশ প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া বরিস জনসনকে অভিনন্দন জানিয়ে […]

সাবেক নৌমন্ত্রী  শাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিল ইলিয়াস কাঞ্চনের নিসচা।

সাবেক নৌমন্ত্রী শাজাহান খানকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিল ইলিয়াস কাঞ্চনের নিসচা।

নিজস্ব প্রতিবেদকঃ নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে থাকা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে জ্ঞানপাপী আখ্যায়িত করে […]

ইসলামী ফাউন্ডেশন কর্তৃক মসজিদ ভিত্তিক শিশু ও গণ-শিক্ষার নামে লাগামহীন দুর্নীতির চিত্র