Breaking News
October 14, 2019 - যেখানে নদী ভাঙন হবে, সেখানেই ক্ষতিগ্রস্তদের জন্য বাড়ি তৈরি করে দেওয়া হবে। -প্রধানমন্ত্রী শেখ হাসিনা
October 13, 2019 - ক্যাসিনো মার্কা যুবলীগ চাইনা। -মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক।
October 13, 2019 - অটোরিকশায় চড়ে নির্মাণাধীন সড়ক পরিদর্শন করলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
October 12, 2019 - বুয়েট কর্তৃপক্ষ আন্দোলনকারী শিক্ষার্থীদের সব দাবি মেনে নিলেও আন্দোলন চালিয়ে যাওয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 11, 2019 - শেখ হাসিনাকে হত্যাচেষ্টার আসামি হাবিবুর রহমান মিজান গ্রেফতার
October 6, 2019 - কোনো অন্যায়-অপকর্ম হলে তার ব্যবস্থা আমিই নেবো, আমরাই নেবো। সেটা যে-ই হোক। -প্রধানমন্ত্রী শেখ হাসিনা
October 3, 2019 - নয়াদিল্লির হোটেল তাজ প্যালেসের দরবার হলে বক্তব্য রাখেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
October 2, 2019 - বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক সেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
October 1, 2019 - উৎপাদনশীলতা বাড়াতে সংশ্লিষ্ট সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ ।
September 30, 2019 - ডিসি-ইউএনওসহ মাঠ প্রশাসনের প্রত্যেক কর্মকর্তার কার্যক্রম নিবিড়ভাবে মনিটর করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এজন্য বিভিন্ন সংস্থা থেকে প্রাপ্ত গোয়েন্দা প্রতিবেদনের তথ্য সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে।
September 29, 2019 - দুর্নীতি ও অনিয়মে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা অব্যাহত থাকবে, অসৎ পথে উপার্জন ও অনিয়মে জড়িতরা তার দলের হলেও কোনো ছাড় দেওয়া হবে না। -প্রধানমন্ত্রী শেখ হাসিনা
September 28, 2019 - বর্তমান সরকার দুর্নীতি দূর করে দেশে সুনীতি প্রতিষ্ঠা করতে বদ্ধপরিকর।
September 28, 2019 - ২৮ সেপ্টেম্বর আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম শুভ জন্মদিন

গাঁজা একটি সফল ক্যান্সার নিরাময় হতে পারে !

Spread the love

দুসস ডেস্কঃ প্রচুর লোক বিশ্বাস করে যে, গাঁজা একটি সফল ক্যান্সার নিরাময় হতে পারে।
ফেডারেল আইন অনুসারে, অনুমোদিত গবেষণার সেটিংসে ব্যবহার না করা হলে গাঁজা রাখা যুক্তরাষ্ট্রে অবৈধ। তবুও, ক্রমবর্ধমান সংখ্যক রাজ্য, অঞ্চল এবং কলম্বিয়া জেলা মেডিকেল মারিজুয়ানা-কে বৈধ করার জন্য আইন পাস করেছে।,গাঁজাতে ক্যানাবিনোইনড থাকে, যাকে ফাইটোকানাবিনয়েডসও বলা হয়, যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্র এবং প্রতিরোধ ব্যবস্থা সহ দেহে ড্রাগের মতো প্রভাব তৈরি করে। গাঁজার প্রধান সাইকো একটিভ কানাবিনয়েড ডেল্টা -9-টিএইচসি, অন্য আরেকটি সক্রিয় কানাবিনয়েড, ক্যানাবিডিওল (সিবিডি), ডেল্টা -9-টিএইচসি-র উচ্চ কারণ ছাড়াই ব্যথা এবং নিম্ন প্রদাহকে হ্রাস করতে পারে। মার্কিন স্বাস্থ্য বিভাগের অংশ ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের ওয়েবসাইটটি ইঙ্গিত দেয় যে ‘ক্যানাবিনোইডস ক্যান্সার এবং ক্যান্সারের চিকিত্সার পার্শ্ব প্রতিক্রিয়াগুলি নিরাময়ে কার্যকর হতে পারে গাঁজা। ওয়েবসাইটটি আরও যোগ করেছে যে, মানুষের মধ্যে ক্যান্সারের জন্য চিকিত্সা হিসাবে গাঁজা নিয়ে চলমান গবেষণাটি জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটগুলি দ্বারা পরিচালিত পাবমিড ডাটাবেসে সিএএম-তে পাওয়া যায়নি। তবুও, ছোট অধ্যয়ন করা হয়েছে, তবে তাদের ফলাফল রিপোর্ট করা হয়নি বা বৃহত্তর অধ্যয়নের প্রয়োজনের পরামর্শ দেয় না।

ব্যথা, বমি বমি ভাব, ক্ষুধা হ্রাস, পাশাপাশি ব্যথা এবং উদ্বেগ সহ ক্যান্সার এবং ক্যান্সারের থেরাপির পার্শ্ব প্রতিক্রিয়াগুলি পরিচালনা করার উপায় হিসাবে গাঁজা এবং কানাবিনয়েডগুলি অধ্যয়ন করা হয়েছে।

জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট পরামর্শ দেয় যে পরীক্ষাগার এবং প্রাণী গবেষণায় প্রমাণিত হয়েছে যে ক্যানাবিনোইডস সাধারণ কোষগুলি রক্ষা করার সময় ক্যান্সার কোষকে হত্যা করতে সক্ষম হতে পারে। তারা কোষের মৃত্যু ঘটাতে, কোষের বৃদ্ধি রোধ করে এবং টিউমার বৃদ্ধির জন্য প্রয়োজনীয় রক্তনালীগুলির বিকাশকে বাধিয়ে টিউমার বৃদ্ধি বাধা দেয়।

তবুও, গবেষকরা যোগ করেছেন যে এই সময়ে, এমন কোনও প্রমাণের অভাব রয়েছে যা রোগীদের ক্যান্সার সম্পর্কিত লক্ষণগুলি বা ক্যান্সার থেরাপির পার্শ্ব প্রতিক্রিয়ার চিকিত্সা হিসাবে গাঁজা নিঃশ্বাস নিতে বা খাওয়ার পরামর্শ দেয়।

গাঁজা সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রের বহু রাজ্যে যেখানে inal ঔষধি প্রয়োগের জন্য আইনী সেখানে ব্যথা প্রশমিত করার উপায় হিসাবে কিছু ধরণের ক্যান্সারে আক্রান্ত রোগীদের দ্বারা সাধারণত ব্যবহৃত হয়।

তবে ক্যান্সার রিসার্চ চ্যারিটি সতর্কতার সাথে ব্যাখ্যা করেছে যে প্রাকৃতিক বা সিন্থেটিক যাই হোক না কেন ক্যানাবিনোইনডগুলি কার্যকরভাবে রোগীদের ক্যান্সারের চিকিত্সা করতে পারে তা প্রমাণ করার মতো পর্যাপ্ত নির্ভরযোগ্য প্রমাণ নেই, যদিও বিশ্বজুড়ে গবেষণা চলছে।

সুতরাং, যদিও গাঁজা এবং এর ডেরাইভেটিভসগুলি রোগ- এবং থেরাপি সম্পর্কিত লক্ষণগুলি হ্রাস করতে সহায়তা করতে পারে, তবুও এর ক্যান্সার বিরোধী কার্যকারিতার কোনও ক্লিনিকাল প্রমাণ নেই।

মেডিকেল মারিজুয়ানা নির্দিষ্ট শর্তে সহায়তা করতে পারে এবং ক্যান্সার সহ বিভিন্ন রোগে এর কী ধরণের ইতিবাচক প্রভাব পড়তে পারে তা নিয়ে গবেষণা চলছে।

কেমোথেরাপির কারণে সৃষ্ট বমিভাবের সাথে মোকাবিলা করার একটি উপায় হিসাবে এটি স্বীকৃত হয়েছে।

এছাড়াও, আক্রমণাত্মক মস্তিষ্কের ক্যান্সার মোকাবেলায় কানাবিনয়েডস এবং রেডিওথেরাপি ব্যবহারের বিষয়ে ২০১৪ সালের এক গবেষণায় আশাব্যঞ্জক ফলাফল দেখানো হয়েছে, তবে আমরা এখনও “অনির্দিষ্ট প্রমাণ” পর্যায়ে রয়েছি।

এফডিএ বলেছে যে নির্দিষ্ট সিবিডি-ভিত্তিক পণ্যগুলি যে কোনও উপায়ে ক্যান্সার কোষগুলি বা যুদ্ধের টিউমারকে মেরে ফেলতে পারে তা দারুণভাবে ভিত্তিহীন, এবং সংস্থাগুলি ক্যান্সারের নিরাময়ের কাছাকাছি যে কোনও কিছু হিসাবে তাদের বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দেওয়া উচিত।

তবুও, এফডিএ আরও উল্লেখ করে যে আমরা এখনও গাঁজা সম্পর্কে পর্যাপ্ত পরিমাণে জানি না, তবে এটি বৈধ করার সাম্প্রতিক পদক্ষেপগুলি বিজ্ঞানীদের আমাদের দেহে এর প্রভাব সম্পর্কে বিস্তারিত প্রমাণ সংগ্রহ করার আহ্বান জানিয়েছে।

এই প্রচলিত ক্যানাবিনোয়াইডকে ঘিরে থাকা অসংখ্য দাবির সমাধানের জন্য এজেন্সিটি তার ওয়েবসাইটে একটি ভোক্তা আপডেটও প্রকাশ করেছে এবং এটি একরকম ঝুঁকিমুক্ত অলৌকিক ওষুধ বলে ধারণাটি দূর করার চেষ্টা করে।

ওয়েবসাইটে, এফডিএ দাবি করেছে যে এটি গাঁজা এবং গাঁজা থেকে প্রাপ্ত যৌগগুলিতে বিশেষত সিবিডি-তে উল্লেখযোগ্য জনস্বার্থকে স্বীকৃতি দেয় তবে এতে থাকা বিজ্ঞান, সুরক্ষা এবং এতে থাকা মানের গুণাগুণ সম্পর্কে অনেকগুলি উত্তরহীন প্রশ্ন রয়েছে। সুতরাং, তারা এখন তাদের উত্তর দেওয়ার কাজ করে।

এটি যোগ করেছে যে সিবিডি পণ্যগুলি এখনও এফডিএ-নিয়ন্ত্রিত পণ্যগুলির মতো একই আইন এবং প্রয়োজনীয়তার অধীন যেখানে অন্য কোনও পদার্থ রয়েছে। তদুপরি, এফডিএ ব্যাখ্যা করে যে এটি কোনও সিবিডি পণ্য ব্যবহারের অনুমোদন দেয়নি যা একটি প্রেসক্রিপশন ড্রাগ বিরল, মারাত্মক রূপগুলির চিকিত্সার জন্য ব্যবহৃত হয়।

উত্স এবং তথ্যসূত্র:healthfeedback.org
www.ncbi.nlm.nih.gov
www.nbcnews.com
www.fda.gov
www.cancer.gov
countercurrentnews.com
www.dietoflife.com

Leave a reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশ

ঠাকুরগাঁওয়ে পুলিশ কনেস্টবল ইয়াবা ট্যাবলেট ক্রয়ের সময় জনতার গণপিটুনি খেয়েছে !

ঠাকুরগাঁওয়ে পুলিশ কনেস্টবল ইয়াবা ট্যাবলেট ক্রয়ের সময় জনতার গণপিটুনি খেয়েছে !

Spread the love

Spread the loveTweetনিজস্ব প্রতিবেদকঃ ঠাকুরগাঁও সদর থানার এক কনেস্টবল ইয়াবা ট্যাবলেট ক্রয়ের সময় জনতার গণপিটুনি খেয়েছে। তার নাম মোশারফ হোসেন। জনতা এ সময় তাকে পিটুনি দিয়ে পুলিশের কাছেই সোপর্দ করেছে। রবিবার রাত ১১টায় ঠাকুরগাঁও সত্যপীর ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। ঠাকুরগাঁও পুলিশ সুপার মনিরুজ্জামান এ ঘটনায় অভিযুক্ত কনেস্টবল মোশারফকে ক্লোজড করে পুলিশ লাইনে দিয়েছেন বলে […]

নারায়ণগঞ্জে শেখ রাসেল পার্ক নিয়ে ষড়যন্ত্র, নগরবাসীর ক্ষোভ।

নারায়ণগঞ্জে শেখ রাসেল পার্ক নিয়ে ষড়যন্ত্র, নগরবাসীর ক্ষোভ।

Spread the love

Spread the loveTweetদুসস ডেস্কঃ নারায়ণগঞ্জ শহরে নির্মিত শেখ রাসেল পার্ক নিয়ে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে বলে মনে করেন নারায়ণগঞ্জের সর্ব স্থরের জনসাধারন। এরই মাঝে এই পার্কের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং মামলা মোকদ্দমার খবর প্রত্রিকায় প্রকাশ হওয়ার পর ফুঁসে উঠেছে গোটা নারায়ণগঞ্জ শহরের মানুষ। বিশেষ করে বৃহত্তর দেওভোগ বাবুরাইল এবং আশাপাশের এলাকাগুলোর জনসাধারন এরই মাঝে ক্ষুব্দ […]