March 29, 2024, 10:59 am

তথ্য ও সংবাদ শিরোনামঃ
ভালুকায় মহাসড়কে অবৈধ ভাসমান দোকান উচ্ছেদ অভিযান। ঢাকাস্থ চান্দিনা উপজেলা জনকল্যাণ সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত আরজেএফ’র উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত। স্বাধীনতা দিবস সম্মাননা পদক পেলেন লায়ন গনি মিয়া বাবুল। যশোর ছেলের ইটের আঘাতে পিতা নিহত। যশোর মা ও মেয়ে ট্রেনের নিচেই ঝাঁপ দিয়ে আত্মহত্যা। ঢাকা-মাওয়া মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আহত ২ নিহত ১ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গণমুক্তি পার্টির আহবায়ক সরকারকে একটি বিবৃতি দিয়েছেন। ভালুকায় ২৪ বস্তা ভারতীয় চিনি উদ্ধার। জন্মদিনে ৩ হাজার মানুষকে ইফতার খাওয়ালেন ডাঃ মুন। স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী। মহান স্বাধীনতার শক্তির ওপর ভিত্তি করে গড়ে ওঠা স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রা অপ্রতিরোধ্য। নারায়ণগঞ্জে সিলভার ক্রিসেন্ট ক্লিনিকে ভূল চিকিৎসায় তরুণীর মৃত্যু, বিচার চেয়ে স্বজনদের বিক্ষোভ ভাঙচুর। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দেশে ফিরেছেন বিমানবন্দরে অভ্যর্থনা। টংগিবাড়ীতে যানজটে নাকাল সাধারণ মানুষ কমছে না ভোগান্তি। ভালুকায় প্রয়াত পুলিশ সদস্যদের বসতঘরে আগুন, থানায় অভিযোগ ভালুকায় রাস্তা পুনঃ নির্মাণ করণ কাজের উদ্বোধন। ভালুকায় বিদ্যুতের তার চোর চক্রের ২ সদস্য আটক। যশোর বিদেশি পিস্তল ইয়াবাসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার ৩ আনোয়ার হোসেন।নিজস্বপ্রতিনিধিঃ বেনাপোল পৌর শহর ব্যাপী নিরাপদ স্যানিটেশন সেবা নিশ্চিত শীর্ষক পরামর্শ সভা। ঢাকাস্থ দেবিদ্বার কল্যাণ সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত। চাল ডাল তেলসহ নিত্যপণ্যের দাম না কমা পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাবো। শেখ রফিকুল ইসলাম বাবলু চট্রগ্রামের ফটিকছড়িতে তারাবি নামাজ শেষে এক ব্যক্তিকে কুপিয়ে জখম। ত্রিশালে তিন পুলিশ সদস্যকে কুপিয়ে আহতের ঘটনায় গ্রেপ্তার ৩ যশোর সদর স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিল বাজারে ভেজাল মাঠায় সয়লাব সাস্থ্য ঝুঁকিতে ভোক্তা। যশোর ৩ কেজি ৩শ গ্রামঃ ওজনের ৩২ পিস স্বর্ণের বারসহ আটক২আনোয়ার হোসেন। বেনাপোল-পেট্রাপোল দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ। বেনাপোল পুটখালী সীমান্ত হতে ২৯৯ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ১ ফরিদপুরের আলফাডাঙ্গায় ইউপি সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সৈয়দ শরিফুল ইসলামকে ষড়যন্ত্রমূলক অস্ত্র মামলায় ফাঁসানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন।

যশোর অনেক গুন বাড়ছে করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন টিকা গ্রহীতার সংখ্যা।

যশোর অনেক গুন বাড়ছে করোনা ভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন টিকা গ্রহীতার সংখ্যা।

আনোয়ার হোসেনঃ
যশোর অনেক গুন বাড়ছে করোনাভাইরাস প্রতিরোধ ভ্যাকসিন টিকা গ্রহীতার সংখ্যা। গত চারদিনের মধ্যে ১০ ফেব্রুয়ারি সর্বোচ্চ সংখ্যক মানুষ ভ্যাকসিন গ্রহণ করেছেন। এদিন গোটা জেলায় দু’হাজার ৪শ’ দু’জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে। এর মধ্যে শুধুমাত্র যশোর মেডিকেল কলেজ হাসপাতালে এক হাজার ২৫জনকে ভ্যাকসিন প্রদান করে রেকর্ড সৃষ্টি করেছে স্বাস্থ্য বিভাগ।

গত কাল বুধবার দুপুর পৌনে একটার দিকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিদর্শন করতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) যান সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন। সেখানকার উর্ধ্বতন কর্মকর্তা, স্বাস্থ্যসেবী ও ভ্যাকসিন গ্রহীতাদের সাথে কথা বলেন।

সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে যশোরে ভ্যাকসিন প্রদান উৎসব চলছে। ইতিমধ্যে যারা ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের কারো কোনো পার্শ্বপ্রতিক্রিয়া না হওয়ায় মহামারি মোকাবিলায় সম্মুখে সারির যোদ্ধারা সহ আমজনতা নিজস্ব আগ্রহে কেন্দ্রে আসছেন। কেন্দ্র গুলোতে সুন্দর পরিবেশ থাকায় সু-শৃংখলভাবে মানুষ ভ্যাকসিন গ্রহণ করছেন। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সচেতনতামূলক এবং ভ্যাকসিন গ্রহণের জন্যে ব্যাপক প্রচারণাও চালানো হচ্ছে। এর ফলে প্রতিদিনই ভ্যাকসিন গ্রহীতার সংখ্যা বাড়ছে।

গত কাল বুধবার ভ্যাকসিন গ্রহণকারী উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন যশোর মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক আক্তারুজ্জামান, বিআরটিএ যশোর সার্কেলের সহকারী পরিচালক কাজী মোঃ মোরছালীন, সাবেক ইন্সপেক্টর হুমায়ুন কবীর, নতুনহাট পাবলিক কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন প্রমূখ।
সিভিল সার্জন আরও জানান, গত কাল ১০ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৩হাজার ৩শ’ ২৩জন অনলাইন নিবন্ধন করেছেন। এর মধ্যে প্রথম ৭ থেকে ১০ ফেব্রুয়ারি চারদিনে নির্বাচিত জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, মুক্তিযোদ্ধা, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকতা-কর্মচারী, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সামরিক বাহিনীর সদস্য ও গণমাধ্যম কর্মী ও সাধারণ মানুষের মধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন চার হাজার ৯শ’ ২৯জন। এর মধ্যে পুরুষ তিন হাজার ৬শ’ ৮৪জন ও নারী রয়েছেন এক হাজার দু’শ’ ৪৫জন।

গত কাল বুধবার যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভ্যাকসিন নিয়েছেন দু’হাজার ৪শ’ দু’জন। তাদের মধ্যে ৭শ’ ২৫জন পুরুষ ও তিনশ’ নারীকে ভ্যাকসিন দেয়া হয়েছে। ওই কেন্দ্রে একশ’জনকে অনস্পট অনলাইন নিবন্ধন করে ভ্যাকসিন দেয়া হয়েছে। পুলিশ হাসপাতালে ৪০জন পুরুষ ও ৫জন নারী পুলিশ সদস্য, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রনে ২১জন পুরুষ ও ৬জন নারী, সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) একশ’ দু’জন পুরুষ ও ৭ জন নারী ভ্যাকসিন গ্রহণ করেছেন।

এছাড়াও অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরুষ ৯৩ ও নারী ৫৭জন, বাঘারপাড়ায় পুরুষ ৫২ ও নারী ১৭জন, চৌগাছায় পুরুষ ৭৯ ও নারী ৫১জন, ঝিকরগাছায় পুরুষ একশ’ ৮৩ ও নারী ৭৭জন, কেশবপুরে পুরুষ একশ’ ৩৩ ও নারী ৭৪জন, মণিরামপুরে পুরুষ একশ’ ৪৭ ও নারী ৩৫ জন ও শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরুষ একশ’ ৬৭ ও নারী ৩১জনকে ভ্যাকসিন দেয়া হয়েছে।

আমাদের প্রকাশিত তথ্য ও সংবাদ আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




All Rights Reserved: Duronto Sotter Sondhane (Dusos)

Design by Raytahost.com